Weather Update:আজ রাতে রাস্তার দখল নেবে বাড়ির মেয়েরা, বৃষ্টি হওয়ার সম্ভাবনা কতটা?

ফুঁসছে গোটা রাজ্য, ফুঁসছে বাড়ির মেয়েরা। যেভাবে আর.জি করে মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়েছে, তাতে স্তম্ভিত গোটা রাজ্য। এরই প্রতিবাদে রাত দখলের ডাক মেয়েদের। এই গুরুত্বপূর্ণ রাতে কি বৃষ্টি হবে? জেনে নিন আবহাওয়ার আপডেট

Parna Sengupta | Published : Aug 14, 2024 10:36 AM IST

110

আরজি কর মেডিকেল হাসপাতালে ডাক্তারি পড়ুয়া যুবতীর ওপর যে অত্যাচার করা হয়েছে তার প্রতিবাদে রাজ্যের বিভিন্ন জায়গায় চলছে প্রতিবাদ মিছিল থেকে শুরু করে বিক্ষোভ। আর এসবের মাঝেই ১৪ আগস্ট আর জি করের ওই ঘটনার ন্যায় চেয়ে অভিনব এক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

210

আজকের কর্মসূচি শুরু হবে রাত ১১.৫৫ মিনিটে, কর্মসূচির ডাক দেওয়া হয়েছে ‘মেয়েরা রাত দখল করো’। এদিনের এই কর্মসূচির রাতে আবহাওয়া কেমন থাকবে তা নিয়েই আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে পূর্বাভাস (Weather Update West Bengal) দেওয়া হয়েছে।

310

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে যে আবহাওয়ার সংক্রান্ত বুলেটিন পেশ করা হয়েছে তাতে জানানো হয়েছে, একটি মৌসুমী অক্ষরেখা শ্রী গঙ্গানগর থেকে নারনাউল, চুৰ্ক, জামশেদপুর, দীঘা হয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে চলে গিয়েছে।

410

এটি রাজস্থান থেকে দক্ষিণ উত্তর প্রদেশ, দক্ষিণ বিহার এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে বাংলাদেশ পর্যন্ত গিয়েছে। অন্যদিকে একটি ঘূর্ণাবর্তের অবস্থান রয়েছে দক্ষিণ বাংলাদেশ ও তার সংলগ্ন এলাকায়।

510

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী এই মৌসুমী অক্ষরেখা এবং ঘূর্ণাবর্তের জোড়া ফলায় দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের বেশ কিছু জেলার জন্য হলুদ সর্তকতা জারি করা হয়েছে।

610

মূলত বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গ থেকে শুরু করে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় এমন ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। কোন কোন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে এবং হলুদ সর্তকতা জারি হয়েছে চলুন দেখে নেওয়া যাক।

710

দক্ষিণবঙ্গে ১৭ আগস্ট শনিবার পর্যন্ত অধিকাংশ জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ১৪ আগস্ট বুধবার ৭ থেকে ১১ সেন্টিমিটার অর্থাৎ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হাওড়া জেলায়। অন্যান্য জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

810

১৫ আগস্ট উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রাম জেলায় ৭ থেকে ১১ সেন্টিমিটার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অন্যান্য জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

910

উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় আগামী ১৬ আগস্ট পর্যন্ত ৭ থেকে ১১ সেন্টিমিটার অর্থাৎ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। যে সকল জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে সেই সকল জেলাগুলি হল কালিম্পং এবং আলিপুরদুয়ার।

1010

অন্যদিকে ১৪ আগস্ট উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলার বেশ কিছু অংশে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১৫ আগস্ট শুক্রবার উত্তরবঙ্গের অধিকাংশ জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। পাশাপাশি জারি হয়েছে হলুদ সর্তকতা।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos