শুক্রবার সুপ্রিম কোর্টে হচ্ছে না আর জি কর মামলার শুনানি, পিছিয়ে গেল দিন

বলিউডের জনপ্রিয় হিন্দি ছবিতে আদালতের দীর্ঘসূত্রিতায় তীব্র ক্ষোভপ্রকাশ করে নায়ক বলেছিলেন, 'তারিখ পে তারিখ…।' বাস্তবে ঠিক সেটাই দেখা যাচ্ছে। আর জি কর মামলার শুনানি ফের পিছিয়ে গেল।

Soumya Gangully | Published : Sep 23, 2024 7:52 AM IST / Updated: Sep 23 2024, 02:24 PM IST

শুক্রবার নয়, ৩০ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে আর জি কর মেডিক্যাল কলেজ মামলার শুনানি হবে। এমনই জানিয়েছে প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ। আগামী সোমবার, ৩০ সেপ্টেম্বর প্রধান বিচারপতি চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চে শুনানি হবে। শুক্রবার কেন শুনানি হল না, সে বিষয়ে অবশ্য কিছু জানা যায়নি। প্রধান বিচারপতি জানিয়েছেন, সুপ্রিম কোর্টের পক্ষ থেকে আর জি কর মেডিক্যাল কলেজে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায় যে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করা হয়েছিল, সেই মামলার শুনানি হবে। এই ঘটনার তদন্ত করছে সিবিআই। জুনিয়র ডাক্তাররা আংশিকভাবে কর্মবিরতি প্রত্যাহার করে কাজে যোগ দিয়েছেন। আর জি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ, টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলকে গ্রেফতার করেছে সিবিআই। এই পরিস্থিতিতে সুপ্রিম কোর্টে শুনানি পিছিয়ে যাওয়ায় আন্দোলনকারীরা হতাশ।

সুপ্রিম কোর্টে অস্বস্তিতে রাজ্য সরকার

Latest Videos

গত মঙ্গলবার সুপ্রিম কোর্টে শেষবার আর জি কর মামলার শুনানি হয়। সেই শুনানির সময় স্টেটাস রিপোর্ট জমা দেয় সিবিআই। সেই রিপোর্ট দেখে উদ্বেগ প্রকাশ করে আদালত। তখনও জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি চলছিল। সুপ্রিম কোর্টের অনুরোধের পরেও কাজে যোগ দেননি আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা। শুনানিতে সেই প্রসঙ্গ উঠে আসে। কলকাতা পুলিশের ভূমিকা নিয়েও সওয়াল-জবাব হয়। রাজ্য সরকার মহিলাদের নাইট ডিউটি সংক্রান্ত যে নির্দেশিকা জারি করেছে, সেই প্রসঙ্গেরও উল্লেখ করা হয়। সবমিলিয়ে অস্বস্তিতে পড়ে রাজ্য সরকার। এই পরিস্থিতিতে ৩০ সেপ্টেম্বর শুনানিতে কী হয়, সেদিকে তাকিয়ে বাংলা-সহ সারা দেশ।

রাজ্যের আবেদনে পিছিয়ে গেল শুনানি?

সুপ্রিম কোর্ট সূত্রে খবর, রাজ্য সরকারের পক্ষ থেকে সুপ্রিম কোর্টে আর জি কর মামলার শুনানি পিছিয়ে দেওয়ার আর্জি জানানো হয়। সেই আর্জি মঞ্জুর করেছে সুপ্রিম কোর্ট।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

চিকিৎসকের দেহ উদ্ধারের দিন গিয়েছিলেন আর জি করে, তলব পেয়ে সিবিআই দফতরে পানিহাটির বিধায়ক

RGKar: "আজ পোস্টমর্টেম না হলে রক্ত ​​গঙ্গা বইবে!" বিস্ফোরক অভিযোগ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের অধ্যাপক অপূর্ব বিশ্বাস

Share this article
click me!

Latest Videos

RG Kar মামলায় ফের CBI-এর তলব বিরুপাক্ষ-অভিককে, সঙ্গে সৌরভ ও Tala Thana'র এস আই | CBI Summoned
এই দুর্গাপুজো দেখতে আসতেন বিদ্যাসাগর-রামমোহন, ২২৫ তম বর্ষে চন্দ্রকোণার জমিদার বাড়ির Durga Puja
অনুব্রত কে নিয়ে ফিরহাদের বাঘ ফিরে এসেছের মন্তব্যের পাল্টা শুভেন্দুর, দেখুন কী বললেন | Suvendu
চারিদিকে নোংরা জল! দুর্গন্ধে টেকা দায়! এখনও রেহাই নেই আন্দুলের আড়গোড়ী মাঠ এলাকার বাসিন্দাদের
সাক্ষাৎ যমদূত ঘুরে বেড়াচ্ছে! নদীতে কেউ ভয়ে আর নামছেই না, হাড়োয়ায় তীব্র আতঙ্ক! | Haroa Crocodile Fear