অন্তর্বাস, রক্তের নমুনা, সিসিটিভি-সহ আরও অনেক তথ্য, সিবিআই তদন্তের মূল ৫৩ টি আইটেমের মধ্যে কলকাতার অভিযুক্তের ৯ তথ্য

এই জিনিসমগুলির মধ্যে রয়েছে প্রধান সন্দেহভাজন সঞ্জয় রায়-এর জামাকাপড়, অন্তর্বাস এবং স্যান্ডেল যা অপরাধের সময় সঞ্জয় রায় পরেছিল।

 

deblina dey | Published : Aug 25, 2024 8:51 AM IST

আরজি কর মেডিক্যাল কলেজের একজন ডাক্তারের নৃশংস ধর্ষণ ও হত্যার চলমান কেস সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) তদন্তে নয়টি "অপরাধমূলক আর্টিকেল" সহ ৫৩টি গুরুত্বপূর্ণ জিনিস বাজেয়াপ্ত করে একটি উল্লেখযোগ্য মোড় নিয়েছে। এই জিনিসমগুলির মধ্যে রয়েছে প্রধান সন্দেহভাজন সঞ্জয় রায়-এর জামাকাপড়, অন্তর্বাস এবং স্যান্ডেল যা অপরাধের সময় রায় পরেছিল। TOI একটি রিপোর্ট অনুসারে গুরুত্বপূর্ণ ডিজিটাল প্রমাণ, বিশেষ করে ফোন টাওয়ারের তথ্য যা ৯ আগস্ট হাসপাতালের সেমিনার হলে হামলার সময় সিভিক পুলিশ সঞ্জয় অপরাধের দৃশ্যে রেখেছিল, যা তদন্তে গতি এনেছে। প্রমাণ সংগ্রহের অংশ হিসাবে সঞ্জয় রায়ের বাইক এবং হেলমেটও বাজেয়াপ্ত করা হয়েছিল।

ফরেনসিক রিপোর্ট, আগামী দিনে ব্যাচে প্রত্যাশিত, এই মামলায় একটি মুখ্য ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে, রিপোর্টে যোগ করা হয়েছে৷ ঘটনার রাতে সাড়ে আটটা থেকে ১০ টা ৪৫ মিনিটের মধ্যে রাষ্ট্রীয় ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরি দ্বারা সংগৃহীত ৪০ টি জিনিস উল্লেখযোগ্য গুরুত্ব বহন করে। পুরো প্রক্রিয়াটি ভিডিওতে পুঙ্খানুপুঙ্খভাবে নথিভুক্ত করা হয়েছিল, যেখানে ডাক্তার-সহ স্থানীয় সাক্ষীরা উপস্থিত ছিলেন।

Latest Videos

সঞ্জয় রায়ের ক্লোন করা মোবাইল ফোন থেকে প্রাপ্ত তথ্য, আদালতে একজন ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে পরিচালিত, ডিজিটাল প্রমাণের আরেকটি গুরুত্বপূর্ণ অংশ। উপরন্তু, হাসপাতালের দুটি ক্যামেরার সিসিটিভি ফুটেজ - নম্বর ৮ এবং ১৬ নম্বরে সঞ্জয় রায়ের উপস্থিতি ধরা পড়েছে, যা তার বিরুদ্ধে মামলাটিকে আরও শক্তিশালী করেছে। গোয়েন্দা বিভাগের বৈজ্ঞানিক শাখার বিশেষজ্ঞ দল অপরাধস্থলে আঙুলের ছাপ এবং পায়ের ছাপের প্রমাণও সংগ্রহ করেছে। অধিকন্তু, সঞ্জয় রায়ের বাম গাল, বাম হাত এবং বাম উরুর পিছনের আঘাতের বিবরণ সহ একটি মেডিকেল রিপোর্ট জঘন্য অপরাধে তার জড়িত থাকার আরও প্রমাণ হিসাবে কাজ করবে।

সঞ্জয় রায়ের রক্তের নমুনা, যা অপরাধস্থলে পাওয়া ব্যক্তির সঙ্গে মেলে সংগ্রহ করা হয়েছে, ফরেনসিক বিশ্লেষণের কেন্দ্রবিন্দু হবে। অতিরিক্তভাবে, সিবিআই প্রাসঙ্গিক সিসিটিভি ফুটেজ সংরক্ষণের জন্য কলকাতা পুলিশের ট্রাফিক কন্ট্রোল রুম এবং শ্যামবাজারের একটি জাতীয়করণকৃত ব্যাঙ্কের কাছে একটি অনুরোধ করেছে বলে জানা গেছে, যা আদালতে উপস্থাপিত ডিজিটাল প্রমাণগুলিতে অন্তর্ভুক্ত করা হবে।তদন্ত অব্যাহত থাকায়, সিবিআই একটি চার্জশিট দাখিল করবে বলে আশা করা হচ্ছে, ভিকটিম এবং তার পরিবারের ন্যায়বিচার আনার প্রয়াসে এখন পর্যন্ত সংগৃহীত শারীরিক, ডিজিটাল এবং ফরেনসিক প্রমাণের প্রচুর তথ্যে মাধ্যমে আরও শক্তিশালী হবে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024