আরজি কর হত্যাকাণ্ডে প্রমাণ লোপাট! জড়িতদের সন্ধানে নেমে CBI-এর হাতে এল প্রভাবশালীদের নাম

আরজি কর মামলায় তদন্তে নেমে সিবিআই দুটি দিক খতিয়ে দেখছে - খুন ও ধর্ষণের ঘটনা এবং তথ্যপ্রমাণ লোপাট। হাসপাতাল কর্তৃপক্ষ এবং কলকাতা পুলিশের ভূমিকা নিয়েও তদন্তকারীরা সন্দেহের ঘনায়।

Saborni Mitra | Published : Aug 29, 2024 9:37 AM IST

112
আরজি কর তদন্তের দুটি অভিমুখ

আরজি কর তদন্তে নেমে বর্তমানে তদন্তের দুটি অভিমুখ রয়েছে সিবিআই-এর সামনে। ১। কী করে খুন আর ধর্ষণ আর ২। তথ্য প্রমাণ লোপাটে কারা কারা জড়িত - এই দুটি বিষয়ই খতিয়ে দেখছে তদন্তরারীরা।

212
তথ্য প্রমাণ লোপাট

আরজি কর তদন্তে নেমে সিবিআই আগেই সুপ্রিম কোর্টকে জানিয়েছিল ক্রাইম সিনের চরিত্র বদল হয়েছে। কিন্তু কী করে আর কেন- তারই আদালতগ্রাহ্য উত্তর খোঁজার চেষ্টা করছে সিবিআই।

312
সিবিআই-এর নজরে হাসপাতাল কর্তৃপক্ষ

সূত্রের খবর সিবিআই নজরে এখন হাসপাতাল কর্তৃপক্ষ। তথ্য প্রমাণ লোপাটে তাদের ভূমিকা কী ছিল তাই খতিয়ে দেখছে।

412
নজরে কলকাতা পুলিশ

সূত্রের খবর ক্রাইম সিনের তথ্য প্রমাণ লোপাটে কলকাতা পুলিশের তদন্তকারী অফিসারদের কোনও ভূমিকা ছিল কিনা তাই খতিয়ে দেখছে সিবিআই।

512
তদন্তের দুই অভিমুখ

সিবিআই সূত্রের খবর - তদন্তের দুটি অভিমুখ- একটি ধর্ষণ ও খুনের ঘটনা কোথায় কীভাবে হয়েছিল। আর দ্বিতীয় তথ্য প্রমাণ লোপাটে কারা কারা জড়িত।

612
আদালত গ্রাহ্য উত্তরের জন্য সিবিআই-এর নজর

সিবিআই সূত্রের খবর হাতে পাওয়া বিভিন্ন তথ্য প্রমাণ, ফরেন্সিক পরীক্ষার রিপোর্ট, পলিগ্রাফ পরীক্ষার রিপোর্ট- এগুলির ভিত্তিতেই তথ্য প্রমাণ লোপাটের ভিত তৈরি করতে চাইছে সিবিআই। কারণ আদালতগ্রাহ্য উত্তর দেওয়াই এখন তাদের প্রধান ও প্রথম কাজ।

712
তদন্তকারীদের উদ্বেগ

সিবিআই সূত্রের খবর, সম্প্রতি ৯ অগাস্টের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাই ভাবাচ্ছে সিবিআই কর্তাদের। কারণে সেই ভিডিওতে দেখা যাচ্ছে ক্রাইম সিন আরজির কর হাসপাতালের সেমিনার রুমের প্রচুর মানুষের জটলা। সিবিআই-ও ক্রাইম সিন থেকে প্রচুর মানুষের ফুটপ্রিন্ট পেয়েছে। তাই ঘটনার সময় ঘরে ঘরে কারা কারা ছিল তা বার করা রীতিমত কঠিন।

812
দেড়ঘণ্টা পরে পুলিশকে খবর

সিবিআই হাতে পাওয়া তথ্য বলছে সকাল ৯টা নাগাদ আরজি করের সেমিনার রুম থেকে উদ্ধার হয়েছিল তরুণী চিকিৎসেকর দেহ। কিন্তু তারপরেও কেন দেড় ঘণ্টা পরে স্থানীয় থানায় রিপোর্ট করা হয়- তার কোনও উত্তর নেই। কেন দেড় ঘণ্টা সময় নিল হাসপাতাল কর্তৃপক্ষ- তারও উত্তর খুঁজছে সিবিআই।

912
কলকাতা পুলিশের বয়ান

হাসপাতালে গিয়েই তারা ক্রাইম সিন ঘিরে ফেলেছিল। কিন্তু দেড় ঘণ্টার মধ্যে সেমিনার হলে কী কী হয়েছে- কারা গিয়েছিল- কেন গিয়েছিল - তাই নিয়ে কাটাছেঁড়া শুরু করেছে তদন্তকারীরা।

1012
ফরেন্সিক কর্তাকে জিজ্ঞাসাবাদ

সিবিআই সূত্রের খবর আরজি করের ঘটনাস্থল থেকে ফরেন্সিক তথ্য ও নমুনা সংগ্রহ করেছিলেন বেলগাছিয়ার রাজ্য ফরেন্সিক ল্যাবের আধিকারিক সনৎকুমার সাহা-তাঁকেও জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই।

1112
প্রভাবশালীর নাম

সিবিআই-সূত্রের খবর- তদন্তে নেমে তাদের হাতে এসেছে রাজ্যেরই কয়েকজন প্রভাবশালীর নাম। যাদের সঙ্গে ঘটনার আগে আর পরে রীতিমত যোগাযোগ রেখে চলছিল হাসপাতাল কর্তৃপক্ষ ও রাজ্য পুলিশের বড় কর্তারা। তাই তাদের দিকেও বিশেষ নজর দিয়েছে তদন্তকারীরা।

1212
সিবিআই-এর ভরসা

নিহতের ময়নতদন্ত, সুরতহাল ও ফরেন্সিক রিপোর্টই এখন সিবিআই-এর বড় ভরসা। আর সেই কারণে দ্রুত রিপোর্ট পাঠাতে সংশ্লিষ্ট ফরেনস্কি ল্যাবরেট্রারিকে চিঠি লিখে তাগাদা দিচ্ছে কর্তারা। সূত্রের খবর, ফরেন্সিক রিপোর্ট থেকেই স্পষ্ট হবে মহিলার ওপর ঠিক কতজন অত্যাচার করেছিল।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos