আরজি কর হত্যাকাণ্ড কী আগে থেকেই পরিকল্পিত ছিল? আদালতে বড় কথা বলল সিবিআই

আরজি কর হাসপাতালে চিকিৎসক খুন ও ধর্ষণকাণ্ডে দুই অভিযুক্ত সন্দীপ ঘোষ ও অভিজিৎ মণ্ডলকে আরও তিন দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। কিন্তু কেন- তাই নিয়ে উঠছে প্রশ্ন।

 

Saborni Mitra | Published : Sep 17, 2024 5:35 PM IST

110
আরজি হত্যাকাণ্ড

আরজি করের তরুণী চিকিৎসককে খুন ও ধর্ষণকাণ্ডে সন্দীপ ঘোষ ও অভিজিৎ মণ্ডলকে আরও তিন দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

210
সিবিআই-এর সওয়াল

এদিন শিয়ালদহ আদালতে সিবিআই দাবি করে তদন্ত প্রাথমিক পর্যায়ে রয়েছে। সবদিক খতিয়ে দেখা হচ্ছে। আরও জেরার প্রয়োজন রয়েছে।

310
আদালতের প্রশ্ন

বিচারক শুভাশিস দে সিবিআই আইনজীবীকে প্রশ্ন করেন, আপনারা ষড়যন্ত্রের কথা বলছেন। খুন ও ধর্ষণে ষড়যন্ত্র করা হয়েছে, নাকি প্রমাণ লোপাটে ষড়যন্ত্র করা হয়েছে? আপনাদের কাছে কোনও তথ্য আছে কি যার মাধ্যমে বোঝা যাচ্ছে খুন ও ধর্ষণে যুক্ত?

410
বিচারক বলেন

সিবিআই-এর আইনজীবীকে বিচারক বলেন, ধর্ষণ ও খুন যদি পরিকল্পিত হয়ে থাকে তাহলে সেটা বড় ক্রাইম। সিরিয়াস কেস। তাহলে আলাদা করে এফআইআর করা উচিৎ।

510
সিবিআই-এর আইনজীবীর দাবি

তারা গোটা বিষয়টা খতিয়ে দেখছে। পরিকল্পিত খুন ও ধর্ষণ হতে পারে। তবে তারা গণধর্ষণের কোনও প্রমাণ এখনও পাননি বলেও জানিয়েছেন।

610
ষড়যন্ত্রের তত্ত্ব

সিবিআই আইনজীবী এদিনও আদালতে সন্দীপ ঘোষ ও অভিজিৎ মণ্ডলের বিরুদ্ধে ষড়যন্ত্রের তত্ত্বে অটল থাকেন। তিনি বলেন, ঘটনার আগে থেকেই ষড়যন্ত্র করা হয়েছিল।

710
সিবিআই-এর প্রশ্ন

আদালতে সিবিআই প্রশ্ন তোলে, সন্দীপ ঘোষ এফআইআর করতে দেননি এটা হতে পারে। কিন্তু ওসি কেন এফআইআর করবেন না। কে আটকেছে- সেটা জানাও জরুরি। এটাই ষড়যন্ত্র।

810
মোবাইল ফোন

তদন্তে দুই জনেরই মোবাইল ফোন গুরুত্বপূর্ণ। তাদের মোবাইল ফোন থেকে কয়েকটি সন্দেহজনক নম্বর পাওয়া গেছে বলে সিবিআই সূত্রের খবর। ঘটনার দিন অভিজিৎ-সন্দীপ সবথেকে বেশি মোবাইল ফোনে কথা বলেছিলেন।

910
সদুত্তর দিচ্ছেন না

সিবিআই আইনজীবী আদালতে দাবি করেন দুজনেই সদুত্তর দিচ্ছেন না। অনেক প্রশ্ন এড়িয়ে যাচ্ছেন। সেই কারণে তাদের হেফাজতে নিয়ে প্রশ্নের প্রয়োজন রয়েছে।

1010
শনিবার গ্রেফতার

আরজি কর হাসপাতালে খুন এবং ধর্ষণের ঘটনায় প্রমাণ লোপাটের অভিযোগে গত শনিবার অভিজিৎকে গ্রেফতার করে সিবিআই। সন্দীপকেও গ্রেফতার দেখানো হয়।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos