'আপনাদের সঙ্গে আছি', আরজি করে গিয়ে আন্দোলনাকারী ছাত্রীদের সঙ্গে কথা বললেন রাজ্যপাল

আরজি কর হাসপাতালে গিয়ে আন্দোলনকারীদের পাশে থাকার বার্তা দিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজ্য প্রশাসনের কাছে 'ইতিবাচক পদক্ষেপ' এর আর্জি জানানোর পাশাপাশি, বুধবার রাতের তাণ্ডবের তীব্র নিন্দা করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তিনি।

Saborni Mitra | Published : Aug 15, 2024 10:53 AM IST

বৃহস্পতিবার আরজি কর হাসপাতালে গেলের রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনি আন্দোলনকারীদের পাশে থাকার বার্তা দিয়েছেন। তিনি 'ইতিবাচক পদক্ষেপ ' করার আর্জি জানিয়েছেন রাজ্য প্রশাশনের পাশে। বুধবার গভীররাতে আরজি কর হাসপাতালে তাণ্ডব চালায় একদল দুষ্কৃতী। সেই ঘটনারও তীব্র নিন্দা করেন রাজ্যপাল। তিনি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির কথাও বলেন। রাজ্যপাল এদিন প্রতিবাদী ছাত্রীদের সঙ্গে কথা বলেন। পাশাপাশি গতকাল রাতে যেসব জায়গায় তাণ্ডব চালান হয়েছে সেই স্থানগুলিও ঘুরে দেখেন।

এদিন হাসপাতালে যাওয়ার সঙ্গে সঙ্গেই আন্দোলেনকারীরা রাজ্যপালের কাছে জানতে চান তিনি কী কী পদক্ষেপ করতে চলেছেন। তারপরই রাজ্যপাল বলেন, 'আমি আপনাদের সঙ্গে আছি। আপনারা বিচার পাবেন। আমারা সকলেই রয়েছি আপনাদের সঙ্গে। আপানাদের একসঙ্গে কাজ করতে হবে।' এদিন রাজ্যপাল আন্দোলনকারী পুড়ুয়াদের সঙ্গে বৈঠক করেন। পাশাপাশি ঘুরে দেখেন হাসপাতালে জরুরি বিভাগ সহ একাধিক বিভাগ। গত কয়েক দিন ধরেই হাসপাতালের নিরাপত্তা বিঘ্ন হচ্ছে বলেও অভিযোগ করেন পুড়ুয়ারা। তিনি বলেছেন, প্রয়োজনীয় পদক্ষেপ করবেন তিনি।

Latest Videos

গত শুক্রবার আরজি কর হাসপাতালে এক চিকিৎসকের মৃতদের উদ্ধার হয়। তাঁকে খুন ও ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ। এপর্যন্ত একজনকে মাত্র গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় আরও অনেকে জড়িত রয়েছে বলে অভিযোগ পড়ুয়াদের। কলকাতা হাইকোর্টের নির্দেশে ঘটনার তদন্ত করছে পুলিশ। এই অবস্থায় বুধবার রাতে নারী নির্যাতনের প্রতিবাদে ও আরজি করের নিহত চিকিৎসকের স্মরণে গোটা রাজ্যেই মহিলাদের রাত দখলের কর্মসূচি ছিল। সেই কর্মসূচি চলার সময়ই আরজি কর হাসপাতাল একদল অজ্ঞাতপরিচয়কারী হামলা চালায়। জরুরি বিভাগ সহ একাধিক এলাকায় ভাঙচুর চালায়। আন্দোলনকারী ও পড়ুয়াদেরও মারধর করে বলে অভিযোগ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'একটা ঢপবাজ! শুধু কান নয়, মাথাকে টেনে নামাতে হবে ১৪ তলা থেকে' | Dilip Ghosh Latest News | RG Kar
'বাধ্য হয়েছেন মুখ্যমন্ত্রী, মুখের কথায় নয়, আগে করে দেখান' সাফ কথা জুনিয়র ডাক্তারদের | RG Kar Protest
'পুজো হবে, উৎসব নয়' মমতাকে হুঁশিয়ারি দিয়ে আর যা বলে দিলেন দেবশ্রী | Debasree Chaudhuri | RG Kar News
RG Kar News Live : আর জি কর মামলায় সুপ্রিম কোর্টে শুনানি, দেখুন সরাসরি
'অভিশাপে এরা গলে গলে মরবে' শুভেন্দুর আগুন ঝরানো ভাষণ | RG Kar Protest