RG Kar Medical College: র‍্যাগিং-এর অভিযোগ আর জি কর মেডিক্যাল কলেজে, ফের কাঠগড়ায় হস্টেলের প্রাক্তন আবাসিকরা

সোমবার এমনই ভয়াবহ অভিযোগ করল আরজি কর মেডিক্যাল কলেজের পড়ুয়ারা। গোটা ঘটনার অভিযোগ জানানো হয় আমহার্স্ট স্ট্রিট থানায়।

Ishanee Dhar | Published : Sep 14, 2023 6:50 AM IST

রাজ্যে ফের য্‍রাগিং-এর অভিযোগ। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পর এবার শহরের আরও এক প্রখ্যাত শিক্ষা প্রতিষ্ঠানে পড়ুয়াদের র‍্যাগিং-এর শিকার হতে হয়েছে বলে অভিযোগ। র‍্যাগিং-এর অভিযোগে ফের কাঠগড়ায় হস্টেলের প্রাক্তন আবাসিকরা। সোমবার এমনই ভয়াবহ অভিযোগ করল আরজি কর মেডিক্যাল কলেজের পড়ুয়ারা। গোটা ঘটনার অভিযোগ জানানো হয় আমহার্স্ট স্ট্রিট থানায়। অভিযোগকারী পড়ুয়ার বয়ান অনুযায়ী পুলিশ বিষয়টি নিয়ে র‍্যাগিংয়ের ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে।

ঘটনার সূত্রপাত হয় সোমবারের একটি ঘটনার থেকে। আরজি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদ থেকে সরিয়ে দেওয়া হয় সন্দীপ ঘোষকে। তাঁর জায়গায় অধ্যক্ষ পদে যোগ দেন মানস বন্দ্যোপাধ্যায়। ঘটনা ঘিরে তুমুল বিক্ষোভ দেখা দেয় মেডিক্যাল কলেজে। জানা যাচ্ছে ডাক্তারি ছাত্র ও জুনিয়র ডাক্তারদের একাংশ ঘটনার প্রতিবাদে সরব হয়ে ওঠে। এদিন দিনভর চলে বিক্ষোভ। অন্যদিকে ডাক্তারি পড়ুয়া ও জুনিয়র ডাক্তারদের আর একটি অংশ স্বাগত জানায় নতুন অধ্যক্ষ মানস বন্দ্যোপাধ্যায়কে। দেওয়া হয় সংবর্ধনাও।

সূত্রের খবর এরপরই বিক্ষোভকারী পড়ুয়াদের একাংশ চড়াও হয় এপিসি রোডের বয়েজ হস্টেলে। অভিযোগ এদিন মাঝরাতে হস্টেলে ঢুকে জুনিয়রদের উপর শারীরিক ও মানসিক নির্যাতন চালায় হস্টেলের কিছু প্রাক্তন আবাসিক। মিনজারুল চৌধুরী নামের এক আবাসিক গোটা ঘটনার বিরুদ্ধে আমহার্স্ট স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেন। এই পড়ুয়ার অভিযোগের ভিত্তিতেই পুলিশ র‍্যাগিংয়ের ধারায় মামলা রুজু করেছে। ইতিমধ্যেই শুরু হয়েছে তদন্ত।

আরও পড়ুন -

রোদ উঠুক না উঠুক... আজ সারা দিন ছাতা অবশ্যই সঙ্গে রাখুন

ইডির দফতরে অভিষেক, কড়া নিরাপত্তার চাঁদরে মোড়া হল সিজিও কমপ্লেক্স

কলকাতা পুলিশের বিরুদ্ধে হয়রানির অভিযোগ, লিপস অ্যান্ড বাউন্ডসকাণ্ডে কলকাতা হাইকোর্টে গেল ইডি

Share this article
click me!