শুক্রবারই উঠে যাচ্ছে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি, শনিবার কাজে যোগ

কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাসভবনে বৈঠকের পরেই জুনিয়র ডাক্তারদের আন্দোলনে ভাঁটা পড়েছিল। বৃহস্পতিবার রাতে কর্মবিরতি প্রত্যাহারের কথা ঘোষণা করলেন আন্দোলনকারীরা।

Soumya Gangully | Published : Sep 19, 2024 6:08 PM IST / Updated: Sep 20 2024, 12:59 AM IST

সোমবার কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে বৈঠকের পরেই স্বাস্থ্য ভবনের বাইরে জুনিয়র ডাক্তারদের আন্দোলনের গতি শ্লথ হয়েছিল। এই আন্দোলনকে সমর্থন করা বহু মানুষ হতাশ হয়ে পড়েন। মঙ্গলবার সুপ্রিম কোর্টে শুনানির পর ফের আন্দোলন শুরু হলেও, বৃহস্পতিবার রাতে কর্মবিরতি প্রত্যাহার করার কথা ঘোষণা করলেন জুনিয়র ডাক্তাররা। শুক্রবার বিকেলে স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল করবেন আন্দোলনকারীরা। এরপরেই কর্মবিরতি প্রত্যাহার করবেন জুনিয়র ডাক্তাররা। তাঁরা শনিবার কাজে যোগ দেবেন। তবে কর্মবিরতি প্রত্যাহার করলেও, আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার বিচার চেয়ে আন্দোলন চালিয়ে যাবেন জুনিয়র ডাক্তাররা।

পুলিশ-প্রশাসনেরর চাপে কর্মবিরতি প্রত্যাহার?

Latest Videos

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি প্রত্যাহার করতে বলেন। এরপর বৃহস্পতিবার বেলায় হঠাৎ দেখা যায়, স্বাস্থ্য ভবনের বাইরে জুনিয়র ডাক্তারদের আন্দোলনস্থল থেকে ত্রিপল, পাখা-সহ নানা সরঞ্জাম সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। পুলিশের পক্ষ থেকে চাপ দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন আন্দোলনকারীরা। যদিও বিধাননগর কমিশনারেট এই অভিযোগ অস্বীকার করে। এরপর এদিনই কর্মবিরতি প্রত্যাহার করার কথা ঘোষণা করা হল।

আন্দোলনের অভিমুখ ঘুরে গেল?

আর জি কর মেডিক্যাল কলেজে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনার বিচার চাওয়ার পাশাপাশি আরও একাধিক অভিযোগের নিষ্পত্তি চেয়ে আন্দোলন শুরু করেন জুনিয়র ডাক্তাররা। তাঁদের সব দাবি মেনে নেয়নি রাজ্য সরকার। তবে কর্মবিরতি প্রত্যাহার করে নেওয়ার পর সিবিআই-এর উপর চাপ তৈরি করতে চাইছেন জুনিয়র ডাক্তাররা। তবে তাঁরা জানিয়েছেন, আন্দোলন প্রত্যাহার করা হচ্ছে না। প্রয়োজন মনে করলে তাঁরা ফের কর্মবিরতি শুরু করবেন। আপাতত আংশিকভাবে কর্মবিরতি প্রত্যাহার করা হচ্ছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

মুক্তি পেলেন কলতান দাশগুপ্ত, রাজ্যের মুখে ঝামা ঘষে বড়সড় নির্দেশ কলকাতা হাইকোর্টের

পড়ুয়াদের বাগে আনতে বেছানো হত ষড়যন্ত্রের জাল, করা হত যৌন হেনস্থা, সন্দীপ ঘোষের আরও কুর্কীতি ফাঁস

Share this article
click me!

Latest Videos

স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |