Jr Doctor Protest: 'আমরা তো নিচে নেমেছিলাম', কালীঘাটের কথা জানালেন জুনিয়র ডাক্তাররা

জুনিয়র ডাক্তারদের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক ভেস্ত গেল। বৈঠকের ভিডিও ধারণ করা নিয়ে মতানৈক্যের কারণে বৈঠকটি শেষ পর্যন্ত হয়নি। জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন তারা অত্যন্ত হতাশ।

Saborni Mitra | Published : Sep 14, 2024 5:18 PM IST

110
টানটান স্নায়ুযুদ্ধ

সাড়ে ৬টা থেকে প্রায় সাড়ে ৯টা জুনিয়র ডাক্তার আর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপায় ও তাঁর প্রশাসনের কর্তাব্যক্তিদের টানটান স্নায়ু যুদ্ধ চলল।

210
বৈঠক না

শেষ পর্যন্ত ভেস্ত যায় বৈঠক। কারণ বৈঠকের ভিডিও করা নিয়ে জট কাটে না। দফায় দফায় আলোচনার পর জুনিয়র ডাক্তাররা বেরিয়ে যান মমতার বাড়ি থেকে। জানিয়েছেন, তাঁরা অত্যন্ত হতাশ। খোলা মনে স্বচ্ছ আলোচনার জন্যই তাঁরা এসেছিলেন।

310
আন্দোলনকারীদের বিবৃতি

আন্দোলনকারীরা জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর তরফে জানান হয়ে সুপ্রিম কোর্টের নির্দেশ এলে তারপরই দেওয়া হবে ভিডিও। যেটি বৈঠকের সময় শ্যুট করা হয়েছিল। কিন্তু তাতে তাদের আপত্তি রয়েছে।

410
স্বচ্ছতার কথা

মুখ্যমন্ত্রী যেমন জানিয়েছেন,চিঠিতে তে লাইভ স্ট্রিমিংএর কথা ছিল না। পাল্টা আন্দোলনকারীরা জানিয়েছেন তারা প্রথম থেকেই স্বচ্ছতার কথা বলছেন।

510
আমরা নেমে এসেছি

আন্দোলনকারীরা জানিয়েছেন, 'আমরা স্বচ্ছতার কথা বলেছি। আমরা অনেক নেমে এসে গিয়েছি। আমরা আলোচনা করতে এসেছিলাম। আমরা খুব হতাশ।'

610
আন্দোলনকারীদের দাবি

ভিডিও যেটা করা হচ্ছে সেটা তাদের কাছেই থাকা উচিৎ। কিন্তু সেতা প্রশাসন তাদের দিতে নারাজ। যদিও তারা বলেছিল সুপ্রিম কোর্টের নির্দেশের পর তারা ভিডিও প্রকাশ করবে। কিন্তু প্রশাসন জানিয়ে দিয়েছিল ভিডিও দেওয়া যাবে না। তারপর তারা আবারও আলোচনায় বসে।

710
হঠাৎ ছন্দপতন

আন্দোলনকারীরা জানিয়েছেন, 'আমরা নিজেদের মধ্যে আলোচনা করলাম। তাঁর চেয়ারের প্রতি সম্মান রেখে আমরা ভিডিয়োগ্রাফি ছাড়াই মিনিটস দেওয়ার শর্তে রাজি হলাম। তিনি যখন নিজে অনুরোধ করলেন, আমরা ঠিক করলাম, আস্থা রাখি। যখন আলোচনা করে জানাতে গেলাম, তখন হঠাৎ করে স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বললেন, আর সম্ভব নয়। অনেক দেরি হয়ে গিয়েছে। আলোচনায় বসতে রাজি নই। আমাদের এত সদিচ্ছা, এতটা নামলাম, এই অচলাবস্থা যাতে কাটানো যায়, তার জন্য সব শর্ত মানলাম, তার পর বলা হল, সম্ভব নয়! তার পর তাঁরা বেরিয়ে গেলেন।'

810
গন্তব্য স্বাস্থ্যভবন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি থেকে যখন আমলা আর মন্ত্রী বেরিয়ে যান তারপরই তাঁরা সেখান থেকে বেরিয়ে আসে। জুনিয়র ডাক্তাররা ফিরে আসে স্বাস্থ্য ভবনে।

910
পরবর্তী পদক্ষেপ

পরবর্তী পদক্ষেপ স্থির করতে তারা স্বাস্থ্য ভবনের সামনে ধর্নামঞ্চ নিজেদের মধ্যে বৈঠক করেন। এক আন্দোলনকারী জানিয়েছেন,'আমরা শর্তহীন আলোচনাতেও রাজি ছিলাম। হয়তো একটু দেরি হয়েছে। কিন্তু মুখ্যসচিব, মন্ত্রী বললেন, আমাদের সঙ্গে আলোচনার সময় অতিবাহিত। এই হলে কী ভাবে আস্থা রাখব। আমাদের ফন্টের তরফে আলোচনা করে জানাব।'

1010
প্রতিবাদ চলবে

আন্দোলনকারীরা স্বাস্থ্য ভবন থেকে জানিয়েছে বিচার না পাওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে। তবে সন্দীপ ঘোষের গ্রেফতারিতে তারা খুশি বলে জানিয়েছে। 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos