সিপি বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে অনড় জুনিয়ার ডাক্তাররা, রাস্তাতেই চলছে বিক্ষোভ-অবস্থান

আরজি কর কাণ্ডের প্রতিবাদে পাঁচ দফা দাবিতে জুনিয়ার ডাক্তারদের লালবাজার অভিযান। লালবাজারের পথে মিছিল আটকে দেয় পুলিশ। রাস্তায় বসেই বিক্ষোভ দেখায় বিক্ষুব্ধরা।

Saborni Mitra | Published : Sep 2, 2024 2:12 PM IST / Updated: Sep 02 2024, 07:48 PM IST

110
জুনিয়ার ডাক্তারদের লালবাজার অভিযান

আরজি কর কাণ্ডের প্রতিবাদ জানিয়ে ও পাঁচ দফা দাবিতে জুনিয়ার ডাক্তারদের লালবাজার অভিযান। যদিও লালবাজারের অনেক আগেই মিছিল আটকে দেয় কলকাতা পুলিশ।

210
রাস্তা বন্ধ করে অবস্থান বিক্ষোভ

মিছিল আটকে দেওয়া রাস্তা বন্ধ করে সেখানেই বসে পড়ে জুনিয়ার ডাক্তাররা। রাস্তাতেই পুলিশ কমিশনারের কুশপুতুল দাহ করা হয়।

310
মিছিল আটকায় পুলিশ

সেন্ট্রাল অ্যাভিনিউয়ের মোড়ের মুখ থেকেই ব্যারিকেডের পর ব্যারিকেড দিয়ে আটকে দেওয়া হয়েছে রাস্তা। সেথানেই মিছিল আটকে দেয়। পুলিশ জানিয়েছে ২০ জন ছাত্র প্রতিনিধিকে লালবাজারে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু তাতে ক্ষুব্ধ ছাত্র ক্ষুব্ধ আন্দোলনকারীরা।

410
ডাক্তাররা ক্ষুব্ধ

ডিসি ট্রাফিক রূপেশ কুমার বলেন এই এলাকায় ভারতীয় ন্যায় সংহিতার ১৬৩ ধারা জারি রয়েছে। তা ছাড়া এমনিতেও অতীতে সব মিছিল বিবি গাঙ্গুলি স্ট্রিটেই আটকানো হত। এই মন্তব্য অসন্তোষ প্রকাশ করেছেন প্রতিবাদীরা।

510
শাস্তিপূর্ণ মিছিল আটকানোর অভিযোগ

শাস্তিপূর্ণ মিছিল আটকানোর অভিযোগজুনিয়ার ডাক্তারদের অভিযোগ তাদের মিছিল ছিল শান্তুপূর্ণ। কিন্তু তাও আটকে দিল কলকাতা পুলিশ। আর সেই কারণেই তাঁরে রাস্তায় বসেও বিনীত গোয়েলের পদত্যাগ দাবি করেন।

610
ডাক্তারদের হুঁশিয়ারি

'শাস্তিপূর্ণ মিছিল হওয়ার পরেও কেন তাদের ব্যারিকেড দিয়ে আটকান হল?' বিক্ষোভকারীদের দাবি 'হয় আমাদের প্রত্যেককে ভিতরে যেতে দিতে হবে নয়তো সিপি বিনীত গোয়েলকে ১০ মিনিটের মধ্যে আসতে হবে।' বিনীত গোয়েল না আসা পর্যন্ত তারা অবস্থান বিক্ষোভ চালিয়ে যাবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন।

710
১০ মিনিট সময়

লালবাজারের অনেক আগেই আটকে দেওয়া হয়েছে প্রতিবাদীদের। তবে সেখানে দাঁড়িয়েই চিকিৎসকরা কলকাতা পুলিশকে মাত্র ১০ মিনিট সময় দিল।

810
ব্যাহত যানচলাচল

জুনিয়ার ডাক্তারদের অবস্থান বিক্ষোভের কারণে মধ্য কলকাতায় ব্যহত যান চলাচল। বিক্ষোভের রঙে রঙিন হচ্ছে রাস্তা। নতুন করে শুরু হয়েছে রাস্তা লেখার কাজ।

910
৫টি দাবি

আরজি করে চিকিৎসক খুনে মোটিভ সামনে এনে দোষীদের চিহ্নিত করে শাস্তি দেওয়া। সন্দীপ ঘোষকে সাসপেন্ড করতে হবে। সিপি বিনীত গোয়েলকে পদত্যাগ করতে হবে। সমস্ত স্বাস্থ্য কর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে। মেডিক্যাল কলেজ হাসপাতালে ভয়ের রাজনীতি বন্ধ করতে হবে।

1010
বুধবারের কর্মসূচি

জুনিয়ার ডাক্তাররা বুধবার রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত ঘরের আলো বন্ধ করে মোমবাতি জ্বালিয়ে গোটা ঘটনার প্রতিবাদ জানাতে আহ্বান জানিয়েছে। এই সময় তারা মানবন্ধন করবে বলেও জানিয়েছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos