হাতে হাত- চোখে চোখ.... ধর্মতলার অনশন মঞ্চে দেবাশিস-স্নিগ্ধার ভাইরাল ছবিতে আবেগপ্রবণ নেটিজেনরা

আমরণ অনশনে বসেছেন স্নিগ্ধা হাজরা। প্রতিটি ক্ষেত্রেই পাশে পেয়েছেন স্বামী-সহযোদ্ধা দেবাশিসকে। অনশনে অসুস্থ, দুর্বল স্ত্রীর হাতে হাত, চোখে চোখ রেখে পাশে থাকার একই সঙ্গে পথ চলার বার্তা দিয়ে যাচ্ছেন দেবাশিস।

 

Saborni Mitra | Published : Oct 11, 2024 7:51 AM IST

আরজি কর আন্দোলনের অন্যতম মুখ দেবাশিস হালদার। তাঁর স্ত্রী স্নিগ্ধা হাজরাও পিছিয়ে নেই। দেবাশিসের আন্দোলনে পুরোপুরি সহযোগদ্ধা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল তাঁদের আন্দোলনের ছবি। এই উত্তাল সময়েও দেবাশিস-স্নিগ্ধার প্রেম, বিশ্বাস আর প্রতিবাদ মিলেমিশে একেকার হয়ে গেছে। ধর্মতলার অনশন মঞ্চে।

শনিবার রাত থেকেই আমরণ অনশনে বসেছেন স্নিগ্ধা হাজরা। প্রতিটি ক্ষেত্রেই পাশে পেয়েছেন স্বামী-সহযোদ্ধা দেবাশিসকে। অনশনে অসুস্থ, দুর্বল স্ত্রীর হাতে হাত, চোখে চোখ রেখে পাশে থাকার একই সঙ্গে পথ চলার বার্তা দিয়ে যাচ্ছেন দেবাশিস। তাঁদের সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। অনেকেই তাঁদের মধ্যে এক অন্য ভালবাসার ছবি দেখতে পেয়েছেন। তাঁই তাদের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যা নিয়ে রীতিমত উচ্ছাসিত নেটিজেনরা। সপ্তমীর রাত থেকেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে দুই ডাক্তারের ছবি।

Latest Videos

দেবাশিস হালদার হুগলির বাসিন্দা। পড়াশুনায় মেধাবী। মাধ্যমিকে অষ্টম ও উচ্চমাধ্যমিকে একাদশ স্থান অর্জন করেছিলেন। নিটেও সাফল্য অধরা ছিল না। কলকাতা মেডিক্যাল কলেজ থেকে পড়াশুনা করেছেন। বর্তমানে অ্যানাস্থেসিয়া বিভাগে কর্মরত। ক্যানসার বিভাগের সিনিয়র রেসিডেন্ট স্নিগ্ধা হাজরা। অরিন্দম দে নামে এক নেটিজেন জানিয়েছেন, সদ্যই বিয়ে করেছেন তাঁরা। বিয়ের পর এটাই ওঁদের প্রথম পুজো। কিন্তু বিপ্লবেই মঞ্চ থেকেই উৎসব পালন করছেন তাঁরা। তিনি আরও বলেছেন, 'বিপ্লব ও প্রেম দীর্ঘজীবী হোক!' নেটিজেনদের অনেকেই বলেছেন, দেবাশিস-স্নিগ্ধার প্রেম, বিপ্লব, দৃঢ়়তা তাদের মুদ্ধ করেছেন।

ধর্মতলায় ধর্না অনশনের আজ ষষ্ঠদিন। এদিন একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করেছেন জুনিয়র ডাক্তারার। আজ সন্ধ্যায় ধর্মতলায় মহাসমাবেশের ডাক দিয়েছে জুনিয়র ডাক্তাররা। মানুষকে পাশে চেয়েছে তারা।

Share this article
click me!

Latest Videos

'স্যার আমাদের ছেলে মেয়েদের বাঁচান' সুবর্ণ গোস্বামীকে কাঁতর আবেদন অনশনকারীদের অভিভাবকদের
অনশনমঞ্চে শারীরিক অবস্থার অবনতি অনিকেত মাহাতোর, ভর্তি করা হল আর জি করের CCU-তে | Aniket Mahata
অভয়া পরিক্রমায় বাঁধা পুলিশের, তুলুম বচসা, ব্যারিকেড সরালেন আন্দোলনকারীরা | RG Kar Protest
নজর কাড়া সেলিমপুর পল্লীর থিম 'গোধূলির স্বপ্ন' এক অনন্য ভাবনা | Durga Puja 2024 | Selimpur Pally 2024
'আগমন-গমন' এক অনন্য ভাবনায় সেজেছে সন্তোষপুর অ্যাভিনিউ সাউথের পুজো | Durga Puja 2024 | Santoshpur |