রবিবার রাজ্য জুড়ে রান্না বনধের ডাক, পালিত হবে অরন্ধন, আন্দোলনের নয়া কর্মসূচি গ্রহণ

জুনিয়র ডাক্তারদের অনশন ধর্মতলায় অব্যাহত। পুজোর সময় নতুন নতুন কর্মসূচি পালন করছেন তারা। রবিবার বাড়িতে বাড়িতে একবেলা অরন্ধন কর্মসূচি পালনের ডাক দিয়েছেন।

Sayanita Chakraborty | Published : Oct 12, 2024 6:28 AM IST

110

এখনও চলছে অনশন। ধর্মতলায় চলছে প্রতিবাদ। আর সব রাস্তা গিয়ে মিলেছে এই ধর্মতলায়। পুজোর এই কদিন নতুন নতুন কর্মসূচি গ্রহণ করেছেন জুনিয়র ডাক্তাররা।

210

অভয়া পরিক্রমা থেকে শুরু করে প্রতিবাদ মিছিল। এই নিয়ে পুলিশের সঙ্গে বচসাও হয়েছে বিস্তর। যার খবর বারে বারে এসেছে প্রকাশ্যে।

310

এবার আন্দোলনের এক বিশেষ কর্মসূচি গ্রহণ করবেন জুনিয়র ডাক্তাররা। এদিকে অনশন মঞ্চে আজও অভুক্ত অবস্থায় রয়েছেন তাঁরা। দাবি না মেটা পর্যন্ত চলবে অনশন। শরীর ক্রমশ দুর্বল হয়েছে। কিন্তু মনের অদম্য জেদে চলছে অনশন।

410

এই লড়াইয়ে তারা বারে বারে সঙ্গ পেয়েছেন সাধারণ মানুষের। শুক্রবার রাতেও ধর্মতলায় জুনিয় ডাক্তারদের অনশন মঞ্চের সামনের ভিড় গড়েছে রেকর্ড।

510

ঠাকুর দেখা সংক্ষিপ্ত করে বহু মানুষ এখানে এসেছেন। ফ্ল্যাশ লাইট জ্বেলে হল প্রতিবাত। কাতারে কাতারে মানুষের ভিড় দেখা গেল সেখানে। এবার তাঁদের লড়াইয়ে আরও জোরালো করতে অরন্ধন কর্মসূচি গ্রহণ করতে চলছেন সকলে।

610

জুনিয়র ডাক্তাররা দীর্ঘদিন না খেয়ে আছেন। রবিবার বাড়িতে বাড়িতে একবেলা অরন্ধন কর্মসূচি পালন করে প্রতিবাদ করতে বলেন তারা। এই কর্মসূচিতে অংশ নিতে পারেন সকলেই।

710

প্রতিবাদের অঙ্গ হিসেবে ঘরে ঘরে পালিত হোক এই অরন্ধন কর্মসূচি। বহু মানুষ এই অরন্ধন কর্মসূচিকে সমর্থন করেছেন। ডাক্তাররা এখনও যেখানে অনশন চালিয়ে যাচ্ছেন সেখানে একবেলা না খেয়ে থাকা কোনও এমন ব্যাপান নয় বলে মনে করছেন অনেকেই।

810

এদিকে জুনিয়র ডাক্তারদের সমর্থন করতে বিভিন্ন বেসরকারি হাসপাতালের পক্ষ থেকে বিশেষ পদক্ষেপ নেওয়া হয়েছে। অ্যাপেলা থেকে ফোর্টসের মতো হাসপাতালে শুধু জরুরি পরিষেবা চালু। বাকি আপাতত বন্ধ।

910

এদিকে জুনিয়র ডাক্তারদের চিঠি দিয়েছেন মুখ্যসচিব। রাজ্য সরকারের কাছে রিপোর্ট চেয়েছিলেন তারা। এবার মিলল তার উত্তর।

1010

সেই চিঠিতে উল্লেখ করা হয়েছে কী ধরনের নিরাপত্তা ও সুরক্ষার ব্যবস্থা করা হয়েছে সেটা।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos