মিছিল থেকে প্রতীকী অনশন- আজ পঞ্চমীতে জোড়া কর্মসূচি, দেখে নিন শহরের কোথায় হবে মিছিল

চলছে অনশন। দশ দফা দাবিতে আজ পঞ্চমীতে জোড়া কর্মসূচির ডাক দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। জেনে নিন কোন রাস্তা স্তব্ধ থাকবে।

Sayanita Chakraborty | Published : Oct 8, 2024 2:12 AM IST

110

চলছে ডাক্তারদের কর্মসূচী। অনশনে বসেছেন তাঁরা। ছয়জন ডাক্তার অনশন শুরু করলেও পরে তাতে আরও একজন যোগ দেন। তাদের দশ দফা দাবিতে আজ পঞ্চমীতে জোড়া কর্মসূচি করবেন বলে জানা গিয়েছে।

210

আজ বিকেল সাড়ে ৪টেয় কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত হবে মিছিল। পাশাপাশি রাজ্যে সর্বত্র সকাল ৯ টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রতীকী অনশন হবে।

310

ধর্মতলা অনশন মঞ্চে ৭ দন এবং উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ২ জন জুনিয়র জাক্তার অনশন করছেন।

410

এরই সঙ্গে আজ পঞ্চমীর দিন জোড়া কর্মসূচি ঘোষণা করেছেন জুনিয়র ডাক্তাররা। মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টেয় কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত মহামিছিল হবে।

510

এর পাশাপাশি পুরো রাজ্যে সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রতীকী অনশন হবে। জুনিয়র ডাক্তারদের পাশাপাশি সিনিয়র ডাক্তার, স্বাস্থ্যকর্মী ও নার্সরাও অংশ নেবেন এতে।

610

এদিকে শনিবার রাত সাড়ে ৮টা থেকে ধর্মতলায় অনশন চালিয়ে যাচ্ছে জুনিয়র ডাক্তাররা। এরই মাঝে বায়ো টয়লেট বসানো নিয়ে সোমবার সকালে পুলিশের সঙ্গে বাদানুবাদ হয়।

710

সোমাবার সন্ধ্যায় অনশনস্থলে চৌকি, টেবিল-চেয়ার নিয়ে যেতে বাধা দিলে বউবাজার থানার পুলিশের সঙ্গে বাকবিতণ্ডা হয়ছে বলে খবর।

810

উত্তরবঙ্গেও চলছে অনষন। সেখানে মেডিক্যাল কলেজ ক্যাম্পাসে ২ জুনিয়র ডাক্তার আমরণ অনশন শুরু করেছেন। আজ সেখানেও হবে প্রতীকী অনশন।

910

এদিকে এই অনশন নিয়ে নয়া পুলিশ কমিশনার বিশেষ মন্তব্য করেছেন। তিনি বলেছেন, এই বিষয়ে উপযুক্ত পদক্ষেপ করা হবে।

1010

অনশন মঞ্চে বসানো হয়েছে ক্যামেরা। তেমনই রয়েছে এললইডি স্ক্রিন। হচ্ছে লাইভ স্ট্রিমিং। স্বচ্ছতার স্বার্থে এই সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos