Weather News: কলকাতার আকাশে মেঘ রোদ্দুরের খেলা, কখন কখন কোথায় হবে বৃষ্টি, জেনে নিন কী বলছে হাওয়া অফিস?

ওড়িশা ও অন্ধপ্রদেশ উপকূলে নিম্নচাপ তৈরি হয়েছে। এর জেরেই তার প্রভাবেই বৃষ্টি বাড়বে কলকাতা সহ দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে।

deblina dey | Published : Jul 16, 2024 1:36 AM IST

Weather News: সাগরে ঘনাচ্ছে নিন্মচাপ। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে জুড়ে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ঝাড়খন্ড ওড়িশা সংলগ্ন এলাকায় তৈরি হচ্ছে ঘূর্ণাবর্ত। এর জেরে মঙ্গলবার শহরজুড়ে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। তবে বুধ ও বৃহস্পতিবার ক্রমশ বৃষ্টির সম্ভাবনা কমবে। তবে দার্জিলিং কালিম্পং ও জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

সপ্তাহান্তে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলার বেশিরভাগ অংশই বৃষ্টির সম্ভাবনা। উপকূল ও ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। ওড়িশা ও অন্ধপ্রদেশ উপকূলে নিম্নচাপ তৈরি হয়েছে। এর জেরেই তার প্রভাবেই বৃষ্টি বাড়বে কলকাতা সহ দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে। পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে শুক্রবার থেকে নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে তিন জেলায়।

Latest Videos

উত্তরবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা থাকবে। দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার জলপাইগুড়ি কোচবিহার উত্তর দিনাজপুর দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার ভারী বৃষ্টিপাতের সতর্কতা রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |