SSKM vs Madan Mitra: মদন মিত্রের বিরুদ্ধে এবার কড়া পদক্ষেপ এসএসকেএম কর্তৃপক্ষের, ভবানীপুর থানায় দায়ের হল অভিযোগ

পুলিশ সূত্রে জানা যাচ্ছে ভারতীয় দণ্ডবিধির ৫০৯ এবং ৫০৬ ধারায় মামলা রুজু করা হয়েছে তৃণমূল বিধায়কের নামে।

 

Web Desk - ANB | Published : May 21, 2023 4:19 AM IST

শনিবার দিনভর টানাপড়েনের পর অভিযোগ দায়ের হল তৃণমূল বিধায়কের নামে। শুক্রবার রাতে এসএসকেএম হাসপাতালে গন্ডগোলের ঘটনায় এবার কড়া পদক্ষেপ নিল হাসপাতাল কর্তৃপক্ষ। শনিবার পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হল। অভিযোগ পত্রেও নাম হয়েছে বিধায়ক মদন মিত্রের। পুলিশ সূত্রে জানা যাচ্ছে ভারতীয় দণ্ডবিধির ৫০৯ এবং ৫০৬ ধারায় মামলা রুজু করা হয়েছে তৃণমূল বিধায়কের নামে।

শুক্রবার রাতে শুভদীপ পাল নামের একজন গুরুতর আহত রোগীকে হাসপাতালে ভর্তি করাতে না পেরে ক্ষোভে ফেটে পড়েন তৃণমূল বিধায়ক। চিকিৎসা করানোর জন্য শুভদীপকে শুক্রবার রাতে এসএসকেএমে ভর্তি করাতে নিয়ে যাওয়া হলে হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে ভর্তি নেননি বলে অভিযোগ। অথচ, তিনি নাকি ওই হাসপাতালেরই ল্যাব টেকনিশিয়ান হিসেবে কাজ করেন। বহু ভাবে অনুরোধ করা সত্ত্বেও হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে ভর্তি না নেওয়ায় শুক্রবার রাতেই হাসপাতালের সামনে দাঁড়িয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হন মদন মিত্র। এসএসকেএমে দালালরাজ চলছে এবং টাকা না দিলে এই হাসপাতালে রোগীর চিকিৎসা হয় না, বলে সোচ্চার হন তিনি।

এই ঘটনার পরই সাংবাদিক বৈঠক করেন এসএসকেএমের ডিরেক্টর মণিময় বন্দ্যোপাধ্যায়। তিনি স্পষ্ট জানান, হাসপাতাল চত্বরে কোনও রকম অশান্তি বরদাস্ত করা হবে না। মুখ্যমন্ত্রী তাঁদের পাশে আছেন বলেও জানান তিনি। না করে হাসপাতালের চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের হেনস্থার অভিযোগও করেছেন তিনি। তাঁর কথায়,'কাল রাত থেকে হাসপাতালে যা ঘটনা তা অনভিপ্রেত। ইচ্ছাকৃত ভাবে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, নার্সদের হেনস্থা এবং গালিগালাজ করা হয়েছে। বিষয়টি মুখ্যমন্ত্রীকেও জানিয়েছি। তিনি এ ক্ষেত্রে ‘জ়িরো টলারেন্স’ নীতির কথা বলেছেন।' তৃণমূল বিধায়ক মদন মিত্রের নাম না করে তিনি আইনানুগ ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়ে বলেছেন, “সিসিটিভি ফুটেজে সব ধরা পড়েছে। সেই ফুটেজ দেখে আইনত ব্যবস্থা গ্রহণ করা হবে।” শুভদীপ পালকে ভর্তি না নেওয়া প্রসঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে যে, ট্রমা কেয়ারে ভেন্টিলেশন শয্যা খালি ছিল না। শুক্রবার এসএসকেএমের জরুরি বিভাগে মোট ৯০০ জন রোগী এসেছিলেন। তাঁদের মধ্যে ৫০০ জনকে ভর্তি করানো গেছে।

আরও পড়ুন -

মদন মিত্র বনাম এসএসকেএম হাসপাতালের দ্বন্দ্ব চরমে, ‘অশান্তি বরদাস্ত করব না’ হুঁশিয়ারি হাসপাতালের

আবারও তুঘলকি ও অদ্ভূত সিদ্ধান্ত, ২০০০ টাকার নোট বাতিলের তীব্র সমালোচনা মমতার

'দীর্ঘজীবী হোক ২০ মে', টুইটবার্তায় ১২ বছর আগের স্মৃতি ফিরিয়ে আনলেন মমতা

Share this article
click me!