আর মিলবে না ব্রিটানিয়া বিস্কুট? রাজ্যে বন্ধ হয়ে যাচ্ছে এই ঐতিহ্যবাহী কারখানা

বিগত প্রায় এক দশক ধরে রাজ্যের মানচিত্রে নতুন করে কোনো কোম্পানি এই রাজ্যে বিনিয়োগ করেছে এমন নজির নেই বললেই চলে। অন্যদিকে তালা পড়ছে একের পর এক কারখানায়।

Parna Sengupta | Published : Jun 24, 2024 9:37 AM IST

বাংলায় চাকরির আকালের মাঝেই বন্ধ হয়ে গেল জনপ্রিয় ব্রিটানিয়া বিস্কুট কারখানা। জানা গিয়েছে মে মাস থেকেই এই কারখানায় উৎপাদন বন্ধ ছিল। এবার একেবারেই ঝাঁপ পড়ল কারখানার। যার জেরে নিমিষে কর্মহীন হয়ে পড়লেন বহু শ্রমিক। ঠিক কী কারণে হঠাৎ কারখানা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হল, সে বিষয়ে অবশ্য কিছু জানায় নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এই নিয়ে বিজেপির রাজ্যেসভার সাংসদ তথা বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, যদি রাজ্যে কারখানার দরজায় তালা খুলতে হয় তাহলে তৃণমূলের দরজায় তালা ঝোলাতে হবে। তৃণমূলকে ক্ষমতায় রেখে কখনই পশ্চিমবঙ্গে শিল্পায়ন সম্ভব নয়। এই বিষয়ে সিপিএম নেতা শমীক লাহিড়ীর মন্তব্য, একদিকে তোলাবাজির জন্য রাজ্যে সমস্ত শিল্প কারখানা বন্ধ হয়ে যাচ্ছে অন্যদিকে মাননীয়া ঘটা করে শিল্প সম্মেলন করে চলেছেন।

Latest Videos

কোম্পানির কিছু স্থায়ী কর্মীদের কথায়, সংস্থা জানিয়েছে প্রতিযোগিতার বাজারে তারা টিকে থাকতে পারছেন না। তাই আপাতত এহেন সিদ্ধান্ত বলে জানানো হয়েছে। রাজ্যে একের পর এক কারখানা বন্ধ হওয়ায় প্রশ্ন উঠছে সরকারের শিল্পনীতি নিয়ে। ইতিমধ্যেই এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজাও।

বিগত প্রায় এক দশক ধরে রাজ্যের মানচিত্রে নতুন করে কোনো কোম্পানি এই রাজ্যে বিনিয়োগ করেছে এমন নজির নেই বললেই চলে। অন্যদিকে তালা পড়ছে একের পর এক কারখানায়। এবার সেই তালিকায় নয়া সংযোজন, তারাতলার এক নামী বিস্কুট কোম্পানির অফিস।

গত দু’বছর ধরে নিয়োগ দুর্নীতি নিয়ে কঙ্কালসার দশা রাজ্যের। নেই চাকরি, নেই নিয়োগ, বন্ধ একের পর এক চাকরির পরীক্ষা। যার জেরে ভিন রাজ্যে পাড়ি দিচ্ছেন চাকরিপ্রার্থী থেকে শুরু করে শ্রমিকরা। এরই মাঝে এবার বাংলায় বন্ধ হয়ে গেল জনপ্রিয় ব্রিটানিয়া বিস্কুট কারখানা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা