Weather News: রাজ্যে বর্ষার প্রবেশ, কখন কোন জেলায় হবে বৃষ্টিপাত জেনে নিন কী বলছে হাওয়া অফিস

কলকাতায় রাতের তাপমাত্রা ইতিমধ্যেই কিছুটা কমেছে এবং আবহাওয়াবিদরা জানিয়েছেন রবিবার থেকে আকাশ মেঘলা থাকবে। বজ্রবিদ্যুত-সহ ঝড় হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

deblina dey | Published : Jun 24, 2024 1:35 AM IST / Updated: Jun 24 2024, 07:20 AM IST

Weather News: বর্ষা গাঙ্গেয় পশ্চিমবঙ্গে প্রবেশ করেছে, আবহাওয়া দফতর জানিয়েছে, বর্তমান বৃষ্টি প্রাক-মৌসুমি বৃষ্টির একটি অংশ। দক্ষিণবঙ্গে বর্ষার অনুকূল পরিবেশ তৈরি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এদিকে রবিবার বিকেল থেকে বৃষ্টি ও বজ্রপাত বেড়েছে। কলকাতায় রাতের তাপমাত্রা ইতিমধ্যেই কিছুটা কমেছে এবং আবহাওয়াবিদরা জানিয়েছেন রবিবার থেকে আকাশ মেঘলা থাকবে। বজ্রবিদ্যুত-সহ ঝড় হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আজ কলকাতায় বৃষ্টি হবে। সব জায়গায় না হলেও বেশ কয়েকটি জায়গায় ব্রিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আকাশ মোটের ওপর মেঘলা থাকবে। মহানগরীর সর্বাধিক তাপমাত্রা থাকবে ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস। দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করে গিয়েছে। তবে এখনও সেভাবে শক্তিবৃদ্ধি করেনি। সেই কারণে আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝেঁপে বৃষ্টির সম্ভাবনা নেই। অন্যদিকে টানা দুর্যোগের পর আপাতত শান্ত হয়েছে উত্তরবঙ্গের আবহাওয়া। অল্প অল্প করে তাপমাত্রাও বাড়ছে সেখানে।

Latest Videos

আজকের পর আগামীকালও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবার থেকে বেশ কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা বাড়বে। আগামীকাল দক্ষিণ ২৪ পরগণা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বাঁকুড়া, ঝাড়গ্রাম, বীরভূম এবং মুর্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গেই ৩০-৪০ কিলোমিটার/ঘণ্টা বেগে ঝড় ওঠার সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে, আজ দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। প্রায় প্রত্যেকটি জেলাই আজ ভিজবে বলে জানানো হয়েছে। সোমবারও আবহাওয়া মোটের ওপর একই থাকবে বলে খবর। সপ্তাহের প্রথম দিন দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ ভিজতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার বেশ কয়েকটি জায়গায় আগামীকাল বৃষ্টি হতে পারে।

Share this article
click me!

Latest Videos

জলে ভাসছে ক্লাসরুম! একই ঘরে চলছে তিনটি ক্লাস! কবে মিলবে মুক্তি? | Nadia News Today
বাধ্য হল বাংলাদেশ! ভারতে ঢুকল টন-টন Bangladesh-এর সুস্বাদু ইলিশ! দাম কত জানেন! | Ilish Fish | Hilsa
চোখে চোখ রেখে কথা! রচনাকে দেখেই ঝাঁঝিয়ে উঠলেন মহিলারা, বৃদ্ধার প্রশ্নে হতভম্ব! | Rachna Banerjee
আবারও থ্রেট কালচারের বিরুদ্ধে সরব জুনিয়ার ডাক্তাররা, দেখুন কী বললেন তাঁরা | RG Kar Junior Doctors
স্থায়ী BLC-র দাবিতে উতপ্ত Sundarbans-এর মৎস্যজীবীরা! চলল ব্যাঘ্র প্রকল্পের দফতরে তালা বিক্ষোভ