'আঙুল কী করে নামাতে হয় আমরা জানি'! ‘বদলা নেওয়ার’ হুঁশিয়ারি দিয়ে বিপাকে লাভলি মৈত্র

এদিন বদলা নেওয়ার সুর শোনা যায় বিধায়ক লাভলি মৈত্রের গলাতে। প্রতিবাদ সভায় দাঁড়িয়ে বলেন '২০১১ সালে বদল এসেছিল। আমরা কিন্তু বদলা নিইনি। এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্যক্তিগত আক্রমণ করলে তৃণমূল কংগ্রেস বদলা নিতে শুরু করবে। তখন আপনারা টিঁকতে পারবেন তো!'

Parna Sengupta | Published : Sep 3, 2024 8:16 AM IST

বদলা নেওয়ার হুমকি দিয়ে বেশ বিপাকে সোনারপুর দক্ষিণের বিধায়ক লাভলি মৈত্র। সোমবার আরজি কর-কাণ্ডের প্রতিবাদে সোনারপুরে একটি অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিয়েছিলেন লাভলি। সেখানেই তিনি বিরোধীদের উদ্দেশে ‘বদলা নেওয়ার’ হুঁশিয়ারি দেন বলে অভিযোগ ওঠে। এই নিয়ে বিতর্ক শুরু হতেই দলের বিধায়ককে তাঁর মন্তব্যের বিষয়ে সতর্ক করলেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব।

এদিন বদলা নেওয়ার সুর শোনা যায় বিধায়ক লাভলি মৈত্রের গলাতে। প্রতিবাদ সভায় দাঁড়িয়ে বলেন '২০১১ সালে বদল এসেছিল। আমরা কিন্তু বদলা নিইনি। এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্যক্তিগত আক্রমণ করলে তৃণমূল কংগ্রেস বদলা নিতে শুরু করবে। তখন আপনারা টিঁকতে পারবেন তো!' বিধায়কের এই বক্তব্যে বেশ অস্বস্তিতে পড়ে দল। তারপরেই সতর্ক করা হয় লাভলিকে।

Latest Videos

উল্লেখ্য, মেয়ো রোডে তৃণমূলের ছাত্র পরিষদের সমাবেশ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘‘যে আপনাকে রোজ কামড়াচ্ছে, তাকে কামড়াবেন না। কিন্তু ফোঁস তো করতে পারেন।’’ বিরোধী দলগুলির অভিযোগ, এই মন্তব্যই তৃণমূলের বিভিন্ন স্তরের নেতা-কর্মীদের কুমন্তব্য করতে প্ররোচনা দিচ্ছে।

উত্তর ২৪ পরগনার অশোকনগরের তৃণমূল নেতা অতীশ সরকার ‘মা-বোনেদের ছবি বিকৃত করে টাঙানোর’ হুঁশিয়ারি দিয়ে বিতর্কে জড়ান। ‘মা-বোনেদের সম্মান, আমাদের সম্মান’ লেখা ব্যানারের সামনে দাঁড়িয়েই তাঁকে বলতে শোনা যায়, ‘‘আমরা যদি ফোঁস করি, আপনার বাড়ির মা-বোনদের কুৎসা রটিয়ে যদি দরজায় টাঙিয়ে দিয়ে আসি, তা হলে সেই পোস্টার খুলতে পারবেন না। ওই দিন আর বেশি দূরে নেই। আমি এখানে দায়িত্ব নিয়ে বলে গেলাম।’’ এই ধরনের মন্তব্য দল যে বরদাস্ত করবে না, তার ইঙ্গিত দিয়ে সোমবারই অতীশকে তৃণমূল থেকে সাসপেন্ড করা হয়। এ বার সতর্ক করা হল বদলার হুমকি দিয়ে বিতর্কে জড়ানো বিধায়ক লাভলিকে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'আপনি চটিটা কম চাটুন' কাকে বললেন শুভেন্দু অধিকারী? Suvendu Adhikari | R G Kar Protest
'লাইভ স্ট্রিমিং-য়ে আপত্তি কোথায়? মুখোশ খুলে যাবে?' মমতাকে প্রশ্ন শুভেন্দুর | Suvendu Adhikari
'লাইভ স্ট্রিমিং-য়ে কীসের সমস্যা মুখ্যমন্ত্রীর?' বৈঠক ভেস্তে যাওয়ায় হতাশ জুনিয়র ডাক্তাররা | R G Kar
হাতে জাতীয় পতাকা পরনে কালো ব্যাজ! আরজি কর প্রতিবাদে গলা মেলালেন রেলযাত্রীরা | Ranaghat News Today |
এবার রাষ্ট্রপতির কাছে চিঠি জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন আন্দোলনরত ডাক্তাররা | R G Kar