কলকাতার নিউ মার্কেটে সাড়ম্বরে খুঁটি পুজো, অংশ নিলেন বিজেপি মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান

প্রধানমন্ত্রীর প্রশংসা করে টুইট বার্তায় কেন্দ্রীয় মন্ত্রী উল্লেখ করেছেন, “মোদীজির প্রচেষ্টার কারণে কলকাতার বিশ্ব বিখ্যাত দুর্গাপূজা ইউনেস্কোর ঐতিহ্যমণ্ডিত সাংস্কৃতিক উৎসবের তালিকায় স্থান পেয়েছে।”

Sahely Sen | Published : Aug 20, 2023 2:00 PM IST

বাঙালির দুয়ারে কড়া নাড়ছে দুর্গাপুজো। রথযাত্রার সময় থেকেই কলকাতার বিভিন্ন ক্লাবে শুরু হয়ে গেছে খুঁটি পুজোর ধুমধাম। ইতিমধ্যেই কলকাতায় ‘রাম মন্দির’ গড়ার পরিকল্পনার কথা ঘোষণা করেছেন সন্তোষ মিত্র স্কোয়ার সার্বজনীন দুর্গোৎসব সমিতির মূল উদ্যোক্তা বিজেপি নেতা সজল ঘোষ। তারপর এবার উত্তর কলকাতার নিউ মার্কেটে ব্যবসায়ী সমিতির এলাকায় একটি খুঁটি পুজোর অনুষ্ঠানে অংশ নিলেন বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। (বিস্তারিত পড়ুন- ‘রাম মন্দির’ এবার খাস কলকাতায়)

নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে খুঁটি পুজোর আনন্দের কথা জানিয়ে ধর্মেন্দ্র প্রধান লিখেছেন, “আজ নিউ মার্কেট সার্বজনীন শ্রী শ্রী দুর্গা পূজা সমিতির প্যান্ডেলে খুঁটি পূজার মাধ্যমে দুর্গোৎসব উদ্বোধন করার সৌভাগ্য লাভ করলাম। খুঁটি পূজা শেষ হওয়ার সাথে সাথেই শুরু হয় দুর্গাপুজোর প্রস্তুতি। মোদীজির প্রচেষ্টার কারণে কলকাতার বিশ্ব বিখ্যাত দুর্গাপুজো ইউনেস্কোর ঐতিহ্যমণ্ডিত সাংস্কৃতিক উৎসবের তালিকায় স্থান পেয়েছে। মা দুর্গার আরাধনা মানেই খারাপের ওপর ভালোর জয়। মা দুর্গার আশীর্বাদে পশ্চিমবঙ্গ সমৃদ্ধির পথে এগিয়ে যাক।”

১৯ অগাস্ট শনিবার ওড়িশায় আসন্ন বিধানসভা নির্বাচনের গুঞ্জনের মধ্যে, প্রার্থী বাছাইয়ের জন্য প্রণীত পদ্ধতি সহ গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে আলোচনা করার জন্য দলের মূল কমিটির একটি বৈঠক ডাকা হয়েছিল। বিজেপি রাজ্য ইউনিটের কোর কমিটির পক্ষ থেকে আয়োজিত সেই বৈঠকে যোগ দেননি বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী। তার বদলে তিনি উপস্থিত ছিলেন খাস শহর কলকাতায়।

আরও পড়ুন-

Questions on Sex: সন্তান যৌনতার বিষয়ে প্রশ্ন করলে উত্তর দেবেন কীভাবে? জেনে নিন ৬টি উপায়
পুজো করার সময় চোখ থেকে জল পড়া বা হাত পুড়ে যাওয়া কি অশুভ লক্ষণ? জেনে নিন এখনই
Photos Vastu Direction: বাড়িতে কোনও ছবি টাঙালে ৮টি মারাত্মক ভুল অবশ্যই এড়িয়ে চলুন
Tips For Good Luck: বাড়িতে পূজাপাঠের ক্ষেত্রে ১০টি মারাত্মক ভুল অবশ্যই এড়িয়ে চলুন

Read more Articles on
Share this article
click me!