"যে কোনও মূল্যে নবান্নে পৌঁছাবোই, আজ আর কেউ আটকাতে পারবেনা"- দাবী আন্দলোনরত যুবকদের

আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারকে ধর্ষণ ও হত্যার ঘটনায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ এবং ঘটনার জন্য দায়ীদের গ্রেপ্তারের দাবিতে এই আন্দোলন করছেন তারা।

 

deblina dey | Published : Aug 27, 2024 9:43 AM IST

আরজি কর মেডিক্যাল কলেজের চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় নির্যাতিতার ন্যায়বিচারের দাবীতে ছাত্র ইউনিয়নের ডাকা নবান্ন অভিযানের মধ্যে, পশ্চিমবঙ্গ পুলিশ ৪ ছাত্রকে গ্রেপ্তার করেছে। যারা এক্স-এ মিথ্যে পোস্ট করেছিল। বিক্ষোভকারীদের থামাতে সিভিক ভলান্টিয়াররা ফোর্ট উইলিয়ামের গেটে কাঁদানে গ্যাস প্রয়োগ করে।

একজন চিকিৎসককে ধর্ষণ ও হত্যা মামলার প্রধান অভিযুক্ত সঞ্জয় রায় কলকাতা পুলিশের এক সিনিয়র অফিসারের নামে নথিভুক্ত একটি বাইক ব্যবহার করতেন। এই বিষয়েরও উল্লেখ করেছেন ছাত্ররা। সাধারন একজন সিভিক হয়ে পুলিশের এক সিনিয়র অফিসারের নামে নথিভুক্ত বাইক কীভাবে ব্যবহার করতো সে?

Latest Videos

নবান্ন অভিযানে আসা বিক্ষোভকারীদের আটকাতে কলকাতা পুলিশ হাওড়া ব্রিজও পথচারীদের জন্য বন্ধ করে দিয়েছে। ব্যারিকেডের ওপারে মানুষের ভিড়। কলকাতায় ছাত্র সংগঠনের বিক্ষোভ অব্যাহত। বিক্ষুব্ধ জনতা ব্যারিকেড ভাঙার চেষ্টা করলে পুলিশ বিক্ষোভকারীদের ওপর লাঠিচার্জ করে। তাদের ওপর টিয়ার গ্যাসের শেল ও জলকামানও ব্যবহার করা হয়েছে।

হাওড়া ব্রিজে পুলিশ ও ছাত্রদের মধ্যে তুমুল সংঘর্ষ হয়। এই সময় বিক্ষোভকারীদের লাঠিসোঁটা নিয়ে দেখা যায়। ছাত্র সংগঠনের মিছিলের পরিপ্রেক্ষিতে সকাল থেকেই পুলিশ সতর্ক অবস্থানে ছিল। বিভিন্ন স্থানে ৬ হাজার পুলিশ মোতায়েন রয়েছে। নবান্নে ছাত্রদের মিছিলের পরিপ্রেক্ষিতে কলকাতা পুলিশ হাওড়া ব্রিজ অবরোধ করেছিল। বিক্ষোভে প্রধানত যুবকদের জড়িত, যারা আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারকে ধর্ষণ ও হত্যার ঘটনায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ এবং ঘটনার জন্য দায়ীদের গ্রেপ্তারের দাবিতে এই আন্দোলন করছেন তারা।

যে জায়গায় বিক্ষোভ হচ্ছে তা হল পশ্চিমবঙ্গ সরকারের নবান্ন সচিবালয়। বিক্ষোভকারীরা মহিলাদের নিরাপত্তা না দেওয়ার জন্য মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায়কে দায়ী করছেন। “যাই ঘটুক না কেন, আমরা নবান্নে পৌঁছব,” ভারী পুলিশ মোতায়েনের মধ্যে বের হওয়া মিছিলে অংশগ্রহণকারী একজন বিক্ষোভকারী পিটিআইকে বলেছেন। মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে আমাদের রাজ্য নবান্নে পৌঁছতে হবে, যার প্রশাসন এই জঘন্য অপরাধের জন্য দোষীদের রক্ষা করতে এবং ঘটনাটি দমন করার চেষ্টা করছে। তাকে ওই পদ থেকে টেনে মাটিতে নামাতেই হবে।''

Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood