Weather News: জুন মতো জুলাইতেও বৃষ্টির ঘাটতি থাকবে দক্ষিণবঙ্গে! মঙ্গলবার কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই জেলাগুলিতে

উপকূলে সমুদ্রের ২.৪ থেকে ২.৬ মিটার পর্যন্ত জলোচ্ছ্বাস হতে পারে বলে আশঙ্কা। কলকাতা সহ এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

deblina dey | Published : Jul 23, 2024 1:41 AM IST

Weather News: ২৩ জুন মঙ্গলবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা। উত্তর বঙ্গোপসাগরে ৪৫ থেকে ৫৫ বা ৬৫ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া বইবে যার জেরে উত্তাল থাকবে সমুদ্র। এই রাজ্যের উপকূলে সমুদ্রের ২.৪ থেকে ২.৬ মিটার পর্যন্ত জলোচ্ছ্বাস হতে পারে বলে আশঙ্কা। কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সোমবার ও মঙ্গলবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সর্বত্র বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কখনও হালকা,কখনও মাঝারি বৃষ্টিতে ভরা শ্রাবণ। তবে জুন মাসের মতো জুলাই মাসেও বৃষ্টির ঘাটতি থাকবে দক্ষিণবঙ্গে। হাওয়া অফিস জানিয়েছে, বিহার থেকে উত্তরবঙ্গ পর্যন্ত বিস্তৃত ঘূর্ণাবর্ত অঞ্চল এবং নতুন করে অক্ষরেখা তৈরি হতে চলেছে দক্ষিণবঙ্গের ওপর। সক্রিয় মৌসুমী অক্ষরেখা বাংলায় আবার ফিরে আসতে চলেছে। যদিও বঙ্গোপসাগরের নিম্নচাপ ওড়িশা হয়ে ছত্রিশগড়ের কাছাকাছি অবস্থান করছে।”

Latest Videos

স্থানীয়ভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। যেহেতু বাতাসে জলীয় বাষ্প বেশি থাকছে তাই আর্দ্রতাজনিত গরমের অস্বস্তিও থাকবে। বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজছে দক্ষিনবঙ্গ। এখনও পর্যন্ত ৪৯ শতাংশ ঘাটতি রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সামগ্রিকভাবে। মঙ্গলবার থেকে উপরের দিকের পাঁচ জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি চলবে। সর্বত্র বৃষ্টি হলেও মঙ্গলবার ও বুধবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে জলপাইগুড়ি আলিপুরদুয়ার কালিম্পং জেলাতে।

কলকাতা এবং তৎপ্বার্শবর্তী অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৯ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৮ ডিগ্রী সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯২শতাংশ সর্বনিম্ন ৭০শতাংশ। গত চব্বিশ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ১৪ মিলিমিটার। দিনের আকাশ মেঘলা। বজ্রবিদ্যুত সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩২ডিগ্রী এবং ২৭ডিগ্রীর আশেপাশে থাকবে।

Share this article
click me!

Latest Videos

হাতে মশাল, গলায় তীব্র বিচারের হুঙ্কার! আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার রাজপথে মশাল মিছিল | RG Kar
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল