পড়ুয়াদের আন্দোলনে নমনীয় স্বাস্থ্য ভবন, আর জি করের নতুন অধ্যক্ষের বদলি

আর জি কর মেডিক্যাল কলেজে মহিলা চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনা প্রকাশ্যে আসার পর থেকেই আন্দোলন চলছে। ন্যায়বিচার ও নিরাপত্তার দাবিতে কর্মবিরতির পাশাপাশি পথে নেমেও বিক্ষোভ দেখাচ্ছেন চিকিৎসকরা।

Soumya Gangully | Published : Aug 21, 2024 5:22 PM IST / Updated: Aug 21 2024, 11:34 PM IST

বুধবার সিজিও কমপ্লেক্স থেকে স্বাস্থ্য ভবন পর্যন্ত আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চিকিৎসক-পড়ুয়াদের মিছিল ফলপ্রসূ হল। এই মিছিলে অনেক পড়ুয়া ও চিকিৎসকের হাতেই ছিল প্ল্যাকার্ড। সেই প্ল্যাকার্ডে লেখা ছিল, 'আর জি কর মেডিক্যাল কলেজের নতুন অধ্যক্ষ নিরুদ্দেশ।' এই মিছিলের পরেই ব্যবস্থা নিল স্বাস্থ্য ভবন। সন্দীপ ঘোষের পরিবর্তে আর জি করের নতুন অধ্যক্ষ হিসেবে সুহৃতা পালকে নিয়োগ করা হয়। কিন্তু পড়ুয়া ও চিকিৎসকদের দাবি, দায়িত্ব নেওয়ার পর থেকে একদিনও আর জি কর মেডিক্যাল কলেজে পা রাখেননি সুহৃতা। এই কারণে তাঁকে সরিয়ে দেওয়ার দাবি জানাচ্ছিলেন আন্দোলনকারীরা। বুধবার চিকিৎসক-পড়ুয়াদের এই দাবি মেনে নিল স্বাস্থ্য ভবন। সুহৃতাকে আর জি কর থেকে সরিয়ে দেওয়া হল।

আর জি করের চার কর্তাকে বদলি

Latest Videos

আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষর পাশাপাশি আরও তিন কর্তার বদলির নির্দেশ দেওয়া হয়েছে। এই হাসপাতালের সুপার বুলবুল মুখোপাধ্যায়, চেস্ট মেডিসিন বিভাগের প্রধান অরুণাভ চৌধুরী এবং অ্যাসিস্ট্যান্ট সুপারকে বদলি করা হয়েছে। চার কর্তাকে বদলি করার সিদ্ধান্তের কথা শুনে আন্দোলনকারীরা। কিন্তু তাঁরা এখনই কর্মবিরতি বা আন্দোলন প্রত্যাহার করে নিতে নারাজ। কারণ, তাঁদের মূল দাবি হল ন্যায়বিচার। সেই দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যেতে বদ্ধপরিকর চিকিৎসক ও পড়ুয়ারা।

সন্দীপের বিরুদ্ধে ক্ষোভ আন্দোলনকারীদের

সন্দীপ আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষের পদ থেকে সরে গেলেও, কয়েক ঘণ্টার মধ্যেই তাঁকে ন্যাশনাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ করা হয়। স্বাস্থ্য ভবনের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ পড়ুয়ারা। তাঁদের দাবি, ন্যাশনাল মেডিক্যাল কলেজ থেকেও সন্দীপকে সরিয়ে দিতে হবে। তাঁকে কোনও পদেই রাখা চলবে না।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

আর জি করের ঘটনার জের? রাজ্য পুলিশে দায়িত্ব বাড়ল জাভেদ শামিমের, রাজভবনে মহিলা আধিকারিক

এবিভিপি কর্মীদের হাত থেকে মমতার ছবি ছিনিয়ে নিয়ে দৌড় পুলিশকর্মীর, 'দলদাস' কটাক্ষ গেরুয়া শিবিরের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |