Weather News: বৃষ্টি হলেও কমছে না গরম, আজ কোথায় কোথায় বৃষ্টিতে হবে! জেনে নিন কী বলছে হাওয়া অফিস

শনিবার উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ এবং জলপাইগুড়ি জেলার দু-এক জায়গায় বজ্রবিদ্যুৎ ও দমকা হাওয়া সহ বজ্রপাতের আশঙ্কা রয়েছে।

 

deblina dey | Published : Jun 29, 2024 1:31 AM IST / Updated: Jun 29 2024, 07:02 AM IST

Weather News: বৃষ্টির প্রভাবে তিস্তা, জলঢাকা, সংকোশ ও তোর্সার মতো নদীতে জলস্তর বাড়তে পারে বলেও জানানো হয়েছে। শনিবার থেকেই কোচবিহার, কালিম্পং, দার্জিলিং এবং উত্তর দিনাজপুর জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত (হলুদ সতর্কতা) রয়েছে। হাওয়া অফিস দার্জিলিং এবং কালিম্পং জেলার পাহাড়ি এলাকায় ভূমিধসের সম্ভাবনা সম্পর্কে সতর্ক করেছে।

উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলা, আজও ভারী বৃষ্টিপাত হবে। বাংলার উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হচ্ছে৷ তবে কলকাতা ও দক্ষিণবঙ্গে বর্ষা এলেও সেভাবে বৃষ্টির দেখা নেই। শনিবার উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ এবং জলপাইগুড়ি জেলার দু-এক জায়গায় বজ্রবিদ্যুৎ ও দমকা হাওয়া সহ বজ্রপাতের আশঙ্কা রয়েছে।

আবহাওয়া দফতর আগামী কয়েক দিনের জন্য উত্তরবঙ্গের কিছু অংশে একটি কমলা সতর্কতা (ভারী থেকে খুব ভারী বৃষ্টি) জারি করেছে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুসারে উত্তরবঙ্গের জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলার কিছু অংশে মঙ্গলবার থেকেই ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাত হবে। আবহাওয়া অফিসের মতে, একটি পূর্ব-পশ্চিম ট্রু দক্ষিণ-পূর্ব রাজস্থান থেকে উত্তর বাংলাদেশের মধ্যপ্রদেশ, বিহার এবং উপ-হিমালয় পশ্চিমবঙ্গ জুড়ে সমুদ্রপৃষ্ঠ থেকে ০.৯ কিলোমিটার উপরে চলছে এবং এর ফলে উপসাগর থেকে শক্তিশালী আর্দ্রতা প্রবেশ করছে।

ভারতীয় সেনা কর্পস অফ ইঞ্জিনিয়ার্স উত্তর সিকিমে অবিরাম ভারী বৃষ্টিপাতের কারণে বিচ্ছিন্ন অঞ্চলগুলিকে পুনরায় সংযোগ করতে ১৫০ ফুট দীর্ঘ ঝুলন্ত সেতু নির্মাণ করেছে। ঝুলন্ত সেতুটি ২০ নটের বেশি গতিতে প্রবাহিত জলের উপর দিয়ে চালু করা হয়েছিল এবং পুরো প্রকল্পটি ৪৬ ঘন্টারও কম সময়ের মধ্যে সম্পন্ন হয়েছিল। তবে কোচবিহার এবং দার্জিলিং জেলার জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গে বর্ষাপ বৃষ্টি আর দু-এক দিনের মধ্যেই নামবে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Taki Hawker Eviction: মুখ্যমন্ত্রীর একমাস সময় দেওয়ার পরও, হাসনাবাদ বাজারে হকার উচ্ছেদ অভিযান পুলিশের
Bhangar TMC ISF | ভাঙড়ে বড়সড় ভাঙন আইএসএফে, শওকত মোল্লার হাত ধরে তৃণমূলে যোগ দিল পঞ্চাশজন কর্মী
Kolkata Hawker Eviction: হকার জোন তৈরি করতে ৩ মাস সময় প্রশাসনকে!
Daily Horoscope Live: ২৮ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari DA | ডিএ আন্দোলনকারীদের পাশে শুভেন্দু, বর্ধিত বেতন দিলেন সংগ্রামী যৌথমঞ্চকে