ভোরের হাওয়ায় শিরশিরানি, পারদ নামতে পারে ২০ ডিগ্রিতে, আজ কেমন থাকবে কলকাতার আবহাওয়া

বৃষ্টির পূর্বাভাস নেই আপাতত। মেঘমুক্ত পরিষ্কার আকাশ মঙ্গলবার সকাল থেকেই। ঘড়ির কাঁটা যখন সাতটা ছুঁই ছুঁই তখন বাইরের তাপমাত্রা ২৩ ডিগ্রি। হালকা চাদরের ওমে নিজেকে মুড়ে দিন শুরু করল শহর থেকে শহরতলি। শীত কড়া নাড়ছে তিলোত্তমার।

Parna Sengupta | Published : Nov 7, 2023 1:16 AM IST

17

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী তিনদিনে পশ্চিমবঙ্গের জেলাগুলির তাপমাত্রা দুই ডিগ্রি থেকে তিন ডিগ্রি কমে যাবে। পরবর্তী দু'দিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ বা হিমালয়ের পাদদেশীয় এলাকায় তাপমাত্রার কোনও হেরফের হবে না।

27

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে আগামী কয়েকদিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের রাতের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত নামতে পারে। সকাল বেলায় তাপমাত্রা থাকবে ২২-২৩ ডিগ্রির আশেপাশে। বেলায় তা বাড়তে পারে ৩০ ডিগ্রি পর্যন্ত। তবে তার বেশি নয়। সব মিলিয়ে আরামদায়ক আবহাওয়ার কথাই জানাচ্ছে আলিপুর।

37

৭ নভেম্বরে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াস থাকবে। এরপরে ৮ নভেম্বর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসে নামতে পারে। ৯ তারিখ থেকে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ফের ২১ ডিগ্রির আশেপাশেই থাকবে। এই সপ্তাহে আগামী ক'দিন কলকাতার আকাশে মেঘের দেখা মিলবে না।

47

উত্তরবঙ্গেও আগামী কয়েকদিনে রাতের পারদ নামতে চলেছে। হাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েকদিনে উত্তরের রাতের পারদ ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস নামবে।

57

আগামী পাঁচদিন দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, কলকাতা, হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার আবহাওয়া শুষ্কই থাকবে।

67

উত্তরবঙ্গেও কোথাও কোনও বৃষ্টি হবে না বলে জানিয়েছে হাওয়া অফিস। আজ থেকে আগামী পাঁচদিন দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় আবহাওয়া শুষ্কই থাকবে।

77

গত ২৪ ঘণ্টায় কলকাতায় এক ফোঁটাও বৃষ্টি হয়নি। বাতাসে আর্দ্রতার পরিমাণ ছিল ৮৭ শতাংশ। মঙ্গলবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন হতে পারে ২০ ডিগ্রি সেলসিয়াস। হাওয়া অফিস বলছে, রাজ্যে উত্তর-পশ্চিমের শীতল হাওয়ার কারণে আগামী কয়েক দিনে তাপমাত্রা বেশ কিছুটা কমতে চলেছে। ভাইফোঁটার সময় ঠান্ডার আমেজ থাকবে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos