বস্তায় বোঝাই করা মানব শিশুর ভ্রূণ পড়ে ডাম্পিং গ্রাউন্ডে, চাঞ্চল্য উলুবেড়িয়ায়


ডাম্পিং গ্রাউন্ড থেকে উদ্ধার হল বস্তায় মোড়া শিশু ভ্রূণ। আর সেই তা দেখেই রীতিমত চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকা। মঙ্গলবার সকালে উলুবেড়িয়া পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের ডাম্পিং গ্রাউন্ডে একটি বস্তার মধ্যে থেকে কয়েকটি কুকুরকে কিছু টেনে নিয়ে যেতে দেখা যায়।

Saborni Mitra | Published : Aug 16, 2022 2:30 PM IST / Updated: Aug 16 2022, 08:17 PM IST

ডাম্পিং গ্রাউন্ড থেকে উদ্ধার হল বস্তায় মোড়া শিশু ভ্রূণ। আর সেই তা দেখেই রীতিমত চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকা। মঙ্গলবার সকালে উলুবেড়িয়া পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের ডাম্পিং গ্রাউন্ডে একটি বস্তার মধ্যে থেকে কয়েকটি কুকুরকে কিছু টেনে নিয়ে যেতে দেখা যায়। আর স্থানীয়রা তা খতিয়ে দেখতে দিয়ে চক্ষু চড়কগাছে ওঠে। স্থানীয়দের দাবি বস্তায় মোড়া ছিল একাধিক মানব শিশুর ভ্রূণ। তারা জানিয়েছে প্ল্যাস্টিকের বোতলে ভরে ভ্রূণগুলিতে ফেলে দেওয়া হয়েছিল ডাম্পিং গ্রাউন্ডে। স্থানীয় প্রশাসন জানিয়েছে  কম করে ৪৫টি ভ্রূণ উদ্ধার হয়েছে। 

কোথা থেকে এল এই মানব শিশুর ভ্রূণ? এই প্রশ্নের উত্তর এখনও অধরা রয়ে গেছে। ১৬ নম্বর জাতীয় সড়কের ধারেই রয়েছে উলুবেড়িয়া পুরসভার ডাম্পিং গ্রাউন্ড। পুরসভার সব আবর্জনা এখানেই ফেলা হয়। এলার কিছু মহিলা সেখানে কাগজ কুড়াতে দিয়েছিল। তারাই প্রথম শিশু ভ্রূণের বস্তাটি দেখতে পান। দেখেন প্ল্যাস্টিকের কৌটোর মধ্যে ভরা রয়েছে বেশ কয়েকটি শিশু ভ্রূণ। 

এই ঘটনার খবর ছড়িয়ে পড়তেই স্থানীয় ক্ষুব্ধ হয়ে ওঠে। তাঁরা জানিয়েছেন এই জাতীয় ঘটনা এর আগেও ঘটেছে। প্রায় প্রতিদিনই ডাম্পিং গ্রাউন্ড থেকে একটি বা দুটি মৃত মানব শিশুর ভ্রূণ উদ্ধার হয়। বিষয়টি তাঁরা স্থানীয় কাউন্সিলরকেও জানিয়েছিলেন। কিন্তু  কোনও লাভ হয়নি। তবে এই প্রথমই বস্তা ভর্তি ভ্রূণ উদ্ধার হয়েছে।

উলুবেড়িয়া পুরসভার ওই এলাকার বাসিন্দাদের দাবি ভ্রূণ হত্যা নিষিদ্ধ হলেও স্থানীয় বেশ কয়েকটি নার্সিংহোমে অবাদে চলে বেআইনি কাজ। পুলিশ প্রাশনে পুরো বিষয়টি জানলেও মুখে কুপুল এঁটে রয়েছে বলেও অভিযোগ তাঁদের। তবে এদিন ডাম্পিং গ্রাউন্ড থেকে উদ্ধার হওয়া ভ্রূণগুলি ময়নাতদন্তের জন্য মহকুমা হাসপাতালে পাঠিয়েছে স্থানীয় পুলিশ কর্তারা।  

আরও পড়ুনঃ'পশ্চিমবঙ্গে টাকা না দিলে চাকরি পাওয়া যায় না', TET নিয়ে চড়া সুরে মন্তব্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

আরও পড়ুনঃ কাল থেকে আরও দামি হচ্ছে দুধ, মাদার ডেয়ারি ও আমুল দুধের দাম বাড়ছে

আরও পড়ুনঃ 'খেলা হবে' শাড়ি আর কালো সানগ্লাসে ফুটবল মাঠে মহুয়া, নেটিজেনদের মন কাড়ল তৃণমূল নেত্রীর ছবি

 

Share this article
click me!