Dilip Ghosh: "এত লজ্জা না পেয়ে দল ছেড়ে দিন", ‘ধৈর্যের বাঁধ’ ভেঙে তথাগতর বিরুদ্ধে মন্তব্য দিলীপের

সাধারণত ঠোঁট কাটা হিসেবে পরিচিত দিলীপ ঘোষ। তবে এর আগেও যখন তথাগত তাঁর বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন তখনও কোনও মন্তব্য করেননি তিনি। অবশ্য এবার আর চুপ থাকলেন না। তথাগতকে পাল্টা তোপ দাগলেন।

Asianet News Bangla | Published : Nov 6, 2021 6:20 AM IST / Updated: Nov 06 2021, 12:41 PM IST

দিলীপ ঘোষের (Dilip Ghosh) সঙ্গে তাঁর সম্পর্কের কথা কারও অজানা নয়। একুশের বিধানসভা নির্বাচনে (Assembly Election) রাজ্যে ভালো ফল করতে পারেনি বিজেপি (BJP)। তার জন্যও দিলীপের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy)। একেবারে সপ্তমে চড়েছিল সুর। এমনকী, দিলীপের ইংরেজি (English) নিয়ে আগেও কটাক্ষ করেছিলেন তিনি। আর এবার মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) প্রয়াণের পর শোকবার্তা জানিয়ে ইংরাজিতে টুইট (Twitter) করেছিলেন দিলীপ। সেই টুইট নিয়েও কটাক্ষ করেছেন তথাগত রায়। তার আগে 'দলবদলুদের' নিয়েও দিলীপকে আক্রমণ করেছিলেন তিনি। আর তা নিয়ে এবার ‘ধৈর্যের বাঁধ’ ভাঙল দিলীপের। হাসতে হাসতে তিনি বলেন, "দল ছেড়ে দিন।" 

সাধারণত ঠোঁট কাটা হিসেবে পরিচিত দিলীপ ঘোষ। তবে এর আগেও যখন তথাগত তাঁর বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন তখন কোনও মন্তব্য করেননি তিনি। অবশ্য এবার আর চুপ থাকলেন না। তথাগতর বিরুদ্ধে পাল্টা তোপ দাগলেন। শনিবার নিউ টাউনের (NewTown) ইকো পার্কে প্রাতঃভ্রমণে (Morning Walk) গিয়ে তথাগত রায়ের প্রসঙ্গ উঠতেই দিলীপ ঘোষ বলেন, "কত দিন আর লজ্জা পাবেন? দল ছেড়ে দিন। যাঁরা দলের জন্য কিছুই করেননি। দল যাঁদের সব থেকে বেশি দিয়েছে। তাঁরাই দলের সবথেকে বেশি ক্ষতি করেন। আমাদের দুর্ভাগ্য এটা।"

আরও পড়ুন- ভাইফোঁটায় অগ্নিমূল্য বাজারদর, নাভিশ্বাস উঠছে দিদি-বোনদের

সুব্রত মুখোপাধ্যায়ের প্রয়াণের পর টুইটারে শোকপ্রকাশ করেছিলেন দিলীপ। সেই টুইট নিয়ে কটাক্ষ করেন তথাগত রায়। দিলীপের সেই টুইটটিকে রিটুইট করে তিনি লেখেন, "এ হেঃ…ইংরেজিটা একটু কেউ দেখে দিতে পারে না?" তবে পরবর্তীতে তথাগত রায় সেই টুইটটি মুছেও দেন। এনিয়েই বিজেপির অন্দরে শুরু হয় বিতর্ক। 

আরও পড়ুন- আজ সকাল থেকেই মিষ্টির দোকানে ভিড় কলকাতায়, জানুন কতক্ষণ থাকছে ভ্রাতৃ দ্বিতীয়া

রাজ্যের চার কেন্দ্রের উপনির্বাচনে (By-Election) একেবারেই ভালো ফল করতে পারেনি বিজেপি। তিন কেন্দ্রে জামানত জব্দ হয়েছে। এই ফল সামনে আসার পরই দিলীপ ঘোষকে কটাক্ষ করেন তথাগত। দিলীপ ঘোষ ও কৈলাস বিজয়বর্গীয়রা ভাঁড়ামো করছেন বলে সোশ্যাল মিডিয়ায় (Social Media) সরব হন তিনি। রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) তৃণমূলে ঘরওয়াপসির পর সোশ্যাল মিডিয়ায় ‘দালাল’ বলে কটাক্ষ করেছিলেন দিলীপ। তারপর সেই পোস্ট নিজের ফেসবুক ওয়ালে শেয়ার করে তথাগত লিখেছিলেন, ‘দল দালালদের জন্য কোল পেতে দিয়েছিল। গলবস্ত্র হয়ে তাদের এনেছিল। যারা আদর্শের জন্য বিজেপি করত তাদের বলা হয়েছিল, এত বছর ধরে কী করেছেন?… ‘জুলিয়াস সিজারের মতো Vini Vidi Vici। এখন ভাঁড়ামো করলে হবে? আজকে বিজেপির শোচনীয় পরিণতি এই সবের জন্যই। লজ্জা হয়।’

আরও পড়ুন- কোভিড আবহে ভাইয়ের শরীরে পুষ্টি, পাতে থাকুক ফলযোগে মিষ্টি

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনে বিপুল ভোট পেয়ে তৃতীয়বার ক্ষমতায় এসেছে তৃণমূল। আর সেখানে বিজেপি পায় মাত্র ৭৭টি আসন। হারের পর বিজেপি নেতারা বারবার সংবাদমাধ্যমে দাবি করেছেন, গত বিধানসভা নির্বাচনে ৩ টি আসন পেয়েছিল বিজেপি। সেখানে এবার বেড়ে ৭৭ হয়েছে। ফলে আসলে তাদের হার হয়নি, বরং ফল ভালোই হয়েছে বলে দাবি করেছিলেন বঙ্গ বিজেপির (Bengal BJP) নেতারা। যদিও এই বক্তব্যের সমালোচনা করেছিলেন তথাগত রায়। এর আগে দিলীপ ঘোষের ‘কন্যাশ্রী’ লেখা পোস্টার নিয়ে দাঁড়িয়ে থাকাকে টুইটারে পোস্ট করে তথাগত লেখেন, "এই জন্যেই বিদ্যাসাগর মশাই বলে গিয়েছেন, মূর্খের অশেষ দোষ।"

তবে এতদিন শত কটাক্ষ হজম করে নিয়েছিলেন দিলীপ ঘোষ। কোনও দিন তথাগত রায়ের কোনও কটাক্ষ নিয়ে মন্তব্য করেননি। এবার ধৈর্যের বাঁধ ভেঙে তথাগতর বিরুদ্ধে মন্তব্য করলেন তিনি। 

Read more Articles on
Share this article
click me!