মাল নদীর 'রাক্ষুসে' জল স্রোত গিলে খেল দাদুকে, প্রৌঢ়ের তৎপরতায় বাঁচল ছোট্ট নাতি

মাল বাজারের মাল নদীর হড়পা বান প্রাণ নিল কমপক্ষে ৭ জনের।  এই দুর্ঘটনায় মৃতদের তালিকায় নাম রয়েছে এক প্রৌঢ়ের। তিনি তাঁর ছোট্ট নাচিতে কোলে নিয়ে গিয়েছিলেন বিসর্জন দেখতে। কিন্তু তিনি নিজেই তলিয়ে গেলেন মাল নদীর রাক্ষুসে জল স্রোতে।

Saborni Mitra | Published : Oct 5, 2022 6:33 PM IST / Updated: Oct 06 2022, 12:08 AM IST

মাল বাজারের মাল নদীর হড়পা বান প্রাণ নিল কমপক্ষে ৭ জনের।  এই দুর্ঘটনায় মৃতদের তালিকায় নাম রয়েছে এক প্রৌঢ়ের। তিনি তাঁর ছোট্ট নাচিতে কোলে নিয়ে গিয়েছিলেন বিসর্জন দেখতে। কিন্তু তিনি নিজেই তলিয়ে গেলেন মাল নদীর রাক্ষুসে জল স্রোতে। তবে দাদুর তৎপরতায় প্রাণে বেঁচে যায় ছোট্ট নাতি। এই হড়পা বানের কারণে বহু মানুষই তলিয়ে যায়। উদ্ধারকাজ শুরু করেছে পুলিশ। 

যাইহোক প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দাদু মালবাজার শহরের অরুণা ড্রেসার্সের মালিক। তিনি তাঁর নাতিকে কোলে নিয়ে বিসর্জন দেখছিলেন। নদীর একদম তীরে দাঁড়িয়ে ছিলেন। সেই সময়ই আচকমা মাল নদীতে আসে হড়পা বান।  প্রলব জলের স্রোতে ভাসিয়ে নিয়ে যায় অনেককে। তারই মধ্যে নদীর তীরে দাঁড়িয়ে থাকা প্রৌঢুও টাল সামলাতে না পেরে পড়ে যায়। কিন্তু নাতিকে বাঁচানোর তাগিতে তিনি প্রথমেই নাতিকে ছোঁড়ে দেন চরের দিকে। তারপর প্রবল জলস্রোতে ভেসে যান প্রৌঢ় নিজে। কিছু পরেই তাঁর জলে ভেজা নিথর দেহ উদ্ধার হয়। 

পুলিশ জানিয়েছেন দুর্ঘটনা ঘটেছে ঘানটি ঘাটের কাছে। জেলা শাসনক জানিয়েছেন প্রবল জলস্রোতে অনেকেই ভেসে গিয়েছিলেন। মুহূর্তের মধ্যেই ঘটে যায় দুর্ঘটনা। তবে প্রশাসন উদ্ধারকাজে রীতিমত তৎপর। সূত্রের খবর ইতিমধ্যেই খবর দেওয়া হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। 

প্রশাসন সূত্রের খবর নদীর একটি আইল্যান্ডে জলের তোড়ে ভেসে যাওয়া প্রায় ৪০ জন আটকে রয়েছে। তাদের উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। অন্ধকারের কারণে উদ্ধারকাজ কিছুটা হলেও ব্যহত হয়েছে। তাছাড়াও এখনও মাঝে মাঝে বৃষ্টি হচ্ছে। আর সেই কারণে সমস্যায় পড়েছেন উদ্ধারকারীরা। 

মূলত শুখা নদী হিসেবেই পরিচিত মাল নদী। বর্ষাকাল ছাড়া এই নদীতে বছরের অন্য সময় তেমন জল থাকে না। কিন্তু চলতি বছর উত্তরবঙ্গে প্রবল বৃষ্টি হয়েছে। মঙ্গলবারও প্রবল বৃষ্টি হয়। স্থানীয়দের মতে উঁচু পাহাড়ের কোথাও জল জমে ছিল। তাই প্রবল স্রোতের সঙ্গে তা আচমকাই নেমে আসে। মুহুর্তের মধ্যেই বিসর্জন বিষাদে পরিণত হয়। লন্ডভন্ড হয়ে যায় গোটা এলাকা। সজন হারা কান্না  আর আতঙ্ক গ্রাস করে গোটা এলাকা।  

পার্থ চট্টোপাধ্য়ায় কি রণেভঙ্গ দিলেন ? আগামী ১৯ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ পার্থ-সহ বাকিদের

সূর্যের দক্ষিণ গোলার্ধে ভয়ঙ্কর বিস্ফোরণ, বিপন্ন হতে পারে পৃথিবীর যোগাযোগ ব্যবস্থা

বিসর্জনে বিষাদ! হড়পা বানে তলিয়ে মৃত ৭, নদীর চরে জীবন হাতে নিয়ে আটকে ৪০

Share this article
click me!