পাখির চোখ ২০২৪, মমতা বন্দ্যোপাধ্য়ায়ের দিল্লি সফর ঘিরে রাজনৈতিক জল্পনা তুঙ্গে

সোমবারই দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দেখা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। কথা বলতে পারেন সনিয়া গান্ধীর সঙ্গেও। 

Asianet News Bangla | Published : Jul 25, 2021 2:52 PM IST

পাখির চোখ ২০২৪। সেইজন্য এখন থেকেই তার প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামিকাল অর্থাৎ সোমবার দিল্লি যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন তিনি ২-৩ দিনের জন্য দিল্লি যেতে পারেন। সেখানে একগুচ্ছ কর্মসূচি রয়েছে তাঁর। 

UNSCOর ওয়ার্ল্ড হেরিটেজে ভারতের আরও একটি মন্দির, স্বাগত জানালেন প্রধানমন্ত্রী মোদী

আগামী ২৮ জুলাই অর্থাৎ বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও দেখা করার পরিকল্পনা রয়েছে তাঁর। সূত্রের খবর রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের জন্যই সময় চাওয়া হয়েছে। 

দিল্লিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় মোদী বিরোধী রাজনৈতিক দলগুলির প্রধানদের সঙ্গে বৈঠক করতে পারেন। ইতিমধ্যেই শরদ পাওয়ারের সঙ্গে কথা বলেছেন তৃণমূল কংগ্রেসের ভোট কুশলী প্রশান্ত কিশোর। বৈঠক করেছেন রাহুল গান্ধী, সনিয়া গান্ধী আর প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গেও। শরদ পাওয়ারের উদ্যোগে বিরোধী রাজনৈতিক দলগুলে একবার নিজেদের মধ্যেও বৈঠক করেছিল। সূত্রের খবর মমতার দিল্লি সফরে জোট নিয়ে আরও গুরুত্বপূর্ণ আলোচনা হতে পারে। 

ভয়ঙ্কর ভূমিধসের Viral Videoটি দেখুন, প্রাণ নিল ৯ পর্যটকের, ভাসিয়ে নিয়ে গেল একটি সেতু

মমতা বন্দ্যোপাধ্য়ায় চাইছেন বিজেপি বিরোধী শক্তিরা ঐক্যবদ্ধ হোক। আর সেই জন্য যে রাজ্যে যে দল শক্তিশালী সেই দলই প্রার্থী দিক। বাকিরা সেই দলকে সমর্থক করুক। কিন্তু মমতার এই নীতি এখনও মানতে রাজি নয় কংগ্রেসসহ একাধিক রাজনৈতিক দল। ২০১৯ সালেই বিরোধীরা জোট বদ্ধ হওয়ার চেষ্টা করেছিল। কিন্তু তা সফল হয়নি। উল্টে আরও বেশি আসন পেয়ে দ্বিতীয় বারের জন্য দিল্লির মসনদ দখল করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই রাজ্যেও আসন বেড়েছিল বিজেপির। এবার তাই আগে থেকেই জোট বাঁধতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

জঙ্গিদের মদত করতেই ড্রোন পাঠাচ্ছে পাকিস্তান, আরও চাঞ্চল্যকর তথ্য জম্মু ও কাশ্মীর পুলিশের হাতে 

বর্তমান সংসদে বাদল অধিবেশন রয়েছে। দেশের প্রথম সারির রাজনৈতিক ব্যক্তিত্বরা রয়েছেন দিল্লিতে। পেগাসাস নিয়ে ইতিমধ্যেই জাতীয় রাজনীতিতে ঝড় উঠেছে। এই অবস্থায় মমতা বন্দ্যোপাধ্য়ায়ের দিল্লি সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেও মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

Share this article
click me!