মোদীর জন্য মমতার সেরা উপহার, ঝুড়ি ভরে দিল্লি পাঠালেন বাংলার সেরা আম

  • গত বছর মোদীকে আম পাঠাতে পারেননি
  • এবার প্রধানমন্ত্রীকে আম পাঠালেন মমতা
  • বিধি মেনে পৌঁছে দিলেন বাংলার সেরা আমগুলি
  • ল্যাংরা, লক্ষ্ণণভোগ, হিমসাগর দেওয়া হয়েছে

Asianet News Bangla | Published : Jun 29, 2021 2:37 PM IST / Updated: Jul 01 2021, 01:48 PM IST

বিধানসভা নির্বাচনে একে অপরকে নিশানা করেছিলেন তাঁরা। প্রচারের মঞ্চ থেকে প্রতিদিনই এক অপরকে কটাক্ষ করেছেন। এমনকী, তৃতীয়বার ক্ষমতায় ফেরার পরও একাধিকবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিশানা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তবে রাজনৈতিক মতবিরোধ থাকলেও প্রধানমন্ত্রীর প্রতি বাংলার মুখ্যমন্ত্রীর সৌজন্যতাবোধে এতটুকু ফাটল যে ধরেনি। আর সেই নিয়ম মেনে প্রতিবারের মতো এবারও প্রধানমন্ত্রীর কাছে বাংলার আম পৌঁছে দিলেন তিনি। 

মূলত তিন ধরনের আম পাঠানো হয়েছে তাঁদের। তালিকায় রয়েছে মালদার বিখ্যাত ল্যাংরা, লক্ষ্ণণভোগ, হিমসাগর। দিল্লির বঙ্গ ভবন থেকে রাজ্য সরকারের উদ্যোগে এই আম পাঠানো হয়েছে। শুধু প্রধানমন্ত্রী নন, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দিল্লির বাড়িতেও আম পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। 

আরও পড়ুন- উদ্বিগ্ন রাষ্ট্রসংঘ - ভাঙল যুক্তরাষ্ট্রীয় কাঠামো, বিদ্রোহীদের হাতে রাজধানী, পালাচ্ছে কেন্দ্রীয় বাহিনী

সৌজন্য হিসেবে প্রতিবছরই আম পাঠান মমতা। কিন্তু, করোনা পরিস্থিতির মধ্য গত বছরই আম পাঠাতে পারেননি মুখ্যমন্ত্রী। তবে করোনাবিধি মেনেই এবার আম পাঠিয়ে দিয়েছেন। এর আগেও মোদীকে  কোনও না কোনও উপহার পাঠিয়েছেন মমতা। বাংলার ধুতি, পাঞ্জাবি কখনও আবার বাংলার সেরা মিষ্টিও উপহার দিয়েছেন তিনি। 

আরও পড়ুন- টিকাকরণ শিবির বৈধ না অবৈধ, জেনে নিন স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে

Share this article
click me!