'আপনাদের বিকাশ ভাজা মাছ উল্টে খেতে জানে না', ২১ জুলাই মঞ্চ থেকে বামেদের নিশানা মমতার

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, 'রাজ্যে ১৭ হাজার চাকরি তৈরি রয়েছে। ভর্তি করতে ডিপার্টমেন্ট রেডি। কোর্ট কেস চলছে বলে হচ্ছে না।' এই ইস্যুতেই মমতা বন্দ্যোপাধ্যায়  সিপিএমের সঙ্গে বাম নেতা বিকাশ রঞ্জন ভট্টাচার্যকেও নিশানা করেন।

Saborni Mitra | Published : Jul 21, 2022 9:20 AM IST / Updated: Jul 21 2022, 07:57 PM IST

শিক্ষক নিয়োগ দুর্ণীতি মামলায় আবারও মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমোর নিশানায় সিপিএম নেতা বিকাশ রঞ্জন ভট্টাচার্য। ২১ জুলাই মঞ্চ থেকে মমতা আবারও জানিয়ে দেন এরাজ্যে ১৭ হাজার শিক্ষকের চাকরি তৈরি রয়েছে। কিন্তু শুধুমাত্র সিপিএম নেতার মামলা মকোদ্দমার জন্য তা সম্ভব হচ্ছে না। মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন মামলা বন্ধ হলেই চাকরীতে নিয়োগ করা হবে। আর পুরো ব্যাপারটা ঝুলে রয়েছে সিপিএম-এর আইনজীবী নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্যের জন্য। ২১ জুলাইয়ের মঞ্চে দাঁড়িয়ে তেমনই অভিযোগ মমতার। 

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, 'রাজ্যে ১৭ হাজার চাকরি তৈরি রয়েছে। ভর্তি করতে ডিপার্টমেন্ট রেডি। কোর্ট কেস চলছে বলে হচ্ছে না।' এই ইস্যুতেই মমতা বন্দ্যোপাধ্যায়  সিপিএমের সঙ্গে বাম নেতা বিকাশ রঞ্জন ভট্টাচার্যকেও নিশানা করেন। তিনি বলেন, 'আপনাদের বিকাশ ভট্টাচার্য ভাজা মাছ উল্টে খেতে জানেন না। কোর্ট গিয়ে রোজ শিভক্ষ নিয়োগ নিয়ে আওয়াজ তুলছে। ওদের সময় কী হত? যেসব ছেলেরা সিপিএম করবে তাদের বউরা সকলেই শিক্ষিকা হবে। বামেদের একটা কাগজ আছে ওখানে যারা কাজ করে তাদের সব বউরা বাম আমলে স্কুলে চাকরি পেয়েছে। তারা কী নম্বরের ভিত্তিতে চাকরি পেয়েছে বলে মনে হয়?' এখানেই শেষ করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। বামেদের বিরুদ্ধে দুর্ণীতির অভিযোগ তুলে জন্মের সংশাপত্র নিয়েও আক্রমণ করেন। 

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন বাম আমলে অকাতলে জন্মের সংশাপত্র বিলি করা হয়েছিল। যাদের প্রয়োজন নেই তাদেরও জন্মের সংশাপত্র দেওয়া হয়েছিল। তিনি মনে করিয়ে দেন ২০১১ সালে তৃণমূল যখন ক্ষমতা দখল করে তখন দলের স্লোগান ছিল বদলা নয় বদল চাই। আর সেই কারণেই সেইসব ফাইল তিনি খোলেননি বলেও জানিয়েছেন। তবে ২১ জুলাইয়ের মঞ্চে দাঁড়িয়ে মমতা বন্যোপাধ্যায় স্পষ্ট করে দেন সেই সব ফাইল দ্রুত খোলা হবে প্রয়োজন পড়লে। 

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন কর্মসংস্থান নিয়ে বার্তা দিয়েছেন। শিক্ষক নিয়োগ নিয়ে যেখম তিনি কথা বলেছেন তেমনই জানিয়েছেন এই রাজ্যে দেউচা পঁচামিকে ১ লক্ষ মানুষের চাকরি হবে। তাজপুরে পোর্ট তৈরি হচ্ছে সেখানেও ১২ হাজার কর্মী নিয়োগ করা হবে। সিলিকন ভ্যালিতে প্রায় ৫০ হাজার চাকরি হওয়ার কথা রয়েছে। 

আরও পড়ুনঃ

'এক হাঁড়ি রসগোল্লা নয়তো পাগলা গারদ', মমতাকে চ্যালেঞ্জ বিকাশ ভট্টাচার্যের

Breaking News: উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানে 'না' তৃণমূলের, বিরোধী ঐক্যে বড় ফাটল

​​​​​​​২১এর মঞ্চ থেকে ২০২৪ এর নির্বাচনের স্লোগান মমতার, বিজেপিকে প্রত্যাখ্যান করার ডাক তৃণমূলের
 

Share this article
click me!