Asianet News BanglaAsianet News Bangla

'এক হাঁড়ি রসগোল্লা নয়তো পাগলা গারদ', মমতাকে চ্যালেঞ্জ বিকাশ ভট্টাচার্যের


বিকাশ রঞ্জন ভট্টাচার্যও তোপ দাগেন মমতার বিরুদ্ধে। তিনিও পাল্টা আক্রমণ করে মমতা বন্দ্যোপাধ্যায়কে বার্থ সার্টিফিকেট সংক্রান্ত ফাইল খুলতে বলেন।

Bikash Bhattacharya challenged Mamata Banerjee on birth Certificate corruption issue bsm
Author
Kolkata, First Published Jul 21, 2022, 7:06 PM IST

২১ জুলাইয়ের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় কড়া ভাষায় আক্রমণ করেছিলেন সিপিএমের রাজ্যসভার সাংসদ তথা আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে। তাঁর অভিযোগ ছিল বিকাশ রঞ্জন ভট্টাচার্যের জন্যই এই রাজ্যে শিক্ষক নিয়োগ বাধা পাচ্ছে। রীতিমত হুংকার দিয়ে মমতা বলেছিলেন বিকাশ ভট্টাচার্য কলকাতা পুরসভার প্রধান থাকাকালীন জন্মের শংসাপত্র নিয়ে দূর্ণীতি হয়েছিল। তিনি চাইলেই সেই ফাইল খুলতে পারেন। 

মমতা বন্দ্যোপাধ্যায় এই হুঁংকারের কয়েক ঘণ্টা যেতে না যেতেই বিকাশ রঞ্জন ভট্টাচার্যও তোপ দাগেন মমতার বিরুদ্ধে। তিনিও পাল্টা আক্রমণ করে মমতা বন্দ্যোপাধ্যায়কে বার্থ সার্টিফিকেট সংক্রান্ত ফাইল খুলতে বলেন। আর তাঁর বিরুদ্ধে যদি কোনও কিছু প্রমাণ করা যায় তাহলে তিনি মমতাকে এক হাঁড়ি রসগোল্লা খাওয়াবেন বলেও জানিয়েছেন। কিন্তু যদি কোনও কিছু প্রমাণ করতে না পারেন তাহলে মমতাকে পাগলাগারদে পাঠানোর ব্যবস্থা করবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন। 

এশিয়ানেট নিউজ বাংলাকে বিকাশ রঞ্জন ভট্টাচার্য জানিয়েছেন,  মমতা যে তাঁর বিরুদ্ধে এক জনের তদন্ত কমিশন গঠন করেন। আর সেই তদন্ত কমিশনের এক ও অদ্বিতীয় ব্যক্তি যে একজনই হন। ১৫ দিনের মধ্যেই কমিশনকে সেই তদন্তের রিপোর্ট প্রকাশ্যে আনতে হবে। তারপরই বিকাশ ভট্টাচার্য বলেন 'মমতা যদি বার্থ সার্টিফিকেট ইস্যুতে কোনও অনিময়ম প্রমাণ করতে পারেন তাহলে আমি ওঁকে এক হাঁড়ি রসগোল্লা খাওয়াব। কিন্তু ১৫ দিনের মধ্যে তদন্ত কমিশনের রিপোর্ট যদি প্রকাশে না আসে তাঁহলে ওঁকে পাগলা গারদে যেতে হবে।'

বিকাশ রঞ্জন ভট্টাচার্য আরও জানিয়েছেন দুর্ণীতির দিক থেকে নজর ঘোরানোর জন্যই মমতা এজাতীয় মন্তব্য করেছেন। তিনি আরও জানিয়েছেন শিক্ষক নিয়োগ দূর্ণীতি হয়েছে। তা প্রকাশ্যে আসছে। সেটিকে ধামাচাপা দিতেই এজাতীয় মন্তব্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরও বলেছেন ক্ষতিগ্রস্ত চাকরী প্রার্থীদের সঙ্গে থেকে তাঁদের জন্য লড়াই করবেন তিনি। 


মমতা বন্দ্যোপাধ্যায় বলেন বাম আমলে অকাতলে জন্মের সংশাপত্র বিলি করা হয়েছিল। যাদের প্রয়োজন নেই তাদেরও জন্মের সংশাপত্র দেওয়া হয়েছিল। তিনি মনে করিয়ে দেন ২০১১ সালে তৃণমূল যখন ক্ষমতা দখল করে তখন দলের স্লোগান ছিল বদলা নয় বদল চাই। আর সেই কারণেই সেইসব ফাইল তিনি খোলেননি বলেও জানিয়েছেন। তবে ২১ জুলাইয়ের মঞ্চে দাঁড়িয়ে মমতা বন্যোপাধ্যায় স্পষ্ট করে দেন সেই সব ফাইল দ্রুত খোলা হবে প্রয়োজন পড়লে। 

আরও পডুনঃ

'আমাদের মুড়ি ফেরত দাও, নাহলে বিজেপি বিদায় নাও'- শহিদ দিবসের মঞ্চ থেকে তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের

২১এর মঞ্চ থেকে ২০২৪ এর নির্বাচনের স্লোগান মমতার, বিজেপিকে প্রত্যাখ্যান করার ডাক তৃণমূলের

'এক হাঁড়ি রসগোল্লা নয়তো পাগলা গারদ', মমতাকে চ্যালেঞ্জ বিকাশ ভট্টাচার্যের

Follow Us:
Download App:
  • android
  • ios