ফের অগ্নিকাণ্ড উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে, নার্সদের তৎপরতায় রক্ষা পেল শিশুরা

  • ফের অগ্নিকাণ্ড উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে
  • এবার আগুন লাগল এসএনসিইউ বিভাগে
  • নার্সদের তৎপরতায় রক্ষা পেল শিশু
  • প্রশ্নের মুখে হাসপাতালের ভূমিকা

Asianet News Bangla | Published : Aug 18, 2020 11:18 AM IST / Updated: Aug 18 2020, 05:49 PM IST

মিঠু সাহা, শিলিগুড়ি: শর্ট সার্কিট থেকেই কি ঘটল বিপত্তি? ফের অগ্নিকাণ্ড উত্তরবঙ্গ মেডিক্য়াল কলেজ ও হাসপাতালে। এবার এসএনসিইউ বিভাগে। কর্তব্যরত নার্সদের তৎপরতায় রক্ষা পেল চিকিৎসাধীন শিশুরা। ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন আতঙ্কিত অভিভাবকরা।

আরও পড়ুন: ডাইনি অপবাদে মহিলার উপর ওঝার অত্য়াচার, কালনায় ঝাড়ফুঁকে অসুস্থ মহিলা হাসপাতালে ভর্তি

তখন প্রায় ভোররাত। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের এসএনসিইউ বিভাগের একটি ফ্যানের রেগুলার থেকে বিদ্যুতের ঝলক দেখতে পাওয়া যায়। চোখের নিষেমে তা থেকে আগুন লেগে যায়। কর্তব্যরত নার্সরা যদি তৎপরতা না হতেন, তাহলে কি যে হত! ভেবেই শিউরে উঠছেন এসএনসিইউ-তে চিকিৎসাধীন শিশুদের অভিভাবকরা। একে এক ৫৯ জনকে অক্ষত অবস্থায় নার্সরাই অন্যত্র সরিয়ে নিয়ে যান। তবে আগুনের তীব্রতা ততটা ছিল না।  দমকলকে খবর দেওয়া হয়েছিল। কিন্তু দমকলকর্মী আসার আগেই আগুন নিভিয়ে ফেলেন হাসপাতালে কর্মীরা। হাসপাতালেও তেমন বড় কোনও ক্ষতি হয়নি।

আরও পড়ুন: বিশ্বভারতীকাণ্ডে কাঠগড়ায় তৃণমূল, কেন্দ্রীয় হস্তক্ষেপ দাবি করলেন দিলীপ ঘোষ

আগুন লাগল কী করে? প্রাথমিক তদন্তে অনুমান, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছিল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এসএনসিইউ বিভাগে। এদিকে আবার হাসপাতালে কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন শিশুদের অভিভাবকরা। এমনকী আগামী দিনে আরও বড় কোনও অঘটনের আশঙ্কাও উড়িয়ে দিচ্ছেন তাঁরা। কেন? উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে সর্বত্রই বিপজ্জনকভাবে বিদ্যুতের তার ঝুলে থাকে বলে অভিযোগ। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের সুপার কৌশিক সমাজদারের অবশ্য দাবি, সপ্তাহে একদিন করে সমস্ত বিভাগে তদারকি করা হয়। কীভাবে আগুন লাগল, খতিয়ে দেখা হচ্ছে।

Share this article
click me!