পত্রলেখা বসু চন্দ্র, বর্ধমান: করোনা আবহের মধ্য়েও কুসংস্কারের ছায়া। পূর্ব বর্ধমানের কালনায় ডাইনি অপবাদে এক মহিলার উপর চলল অকথ্য় অত্য়াচার। দীর্ঘক্ষণ ধরে ওঝার ঝাড়ফুঁকের জেরে অসুস্থ হয়ে পড়েন ওই মহিলা। পরে খবর পেয়ে কালনা থানার পুলিশ পৌঁছে মহিলা উদ্ধার করে। ঝাড়ফুঁকের কারণে শারীরিকভাবে ভেঙে পড়েছিলেন তিনি। তাঁর উপর মানসিক অত্য়াচার চালানো হয় বলেও অভিযোগ। তাঁকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন-বিশ্বভারতীকাণ্ডে কাঠগড়ায় তৃণমূল, কেন্দ্রীয় হস্তক্ষেপ দাবি করলেন দিলীপ ঘোষ

চাঞ্চল্য়কর এই ঘটনা ঘটেছে কালনার কবিলপাড়ায়। স্থানীয় বাসিন্দাদের দাবি, বেশ কয়েক দিন ধরেই অস্বাভাবিক আচরণ করছিলেন ওই মহিলা। তারপর থেকেই তাঁকে ডাইনি অপবাদ দিতে শুরু করে গ্রামের মোড়লরা। ওই মহিলার মধ্য়ে ডাইনি রয়েছে বলে অপবাদ তুলে ওঝা ডেকে ঝাড়ফুঁকের বন্দোবস্ত করা হয়। রীতিমত গ্রামের মধ্য়ে একজোট হয়ে মহিলাকে ঘিরে ঝাঁড়ফুঁক চলে। দীর্ঘক্ষণ ধরে ঝাড়ফুঁক করে ওই মহিলার উপর ওঝা অত্য়াচার চালায় বলে অভিযোগ। ওঝার লাগামছাড়া অত্য়াচারের জেরে অসুস্থ হন তিনি। এরপরই অসুস্থ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন ওই মহিলা।

আরও পড়ুন-জুতো ব্যবসায়ী থেকে ধর্মপ্রচারক, বাংলায় গদ্য সাহিত্যের জনক উইলিয়াম কেরি

করোনা আবহের মধ্য়ে এই চাঞ্চল্য়কর খবর পায় কালনা থানার। কবিলপাড়ায় ওই গ্রামে পৌঁছে ওঝার কবল থেকে মহিলা উদ্ধার করা হয়। ঝাড়ফুঁকের জেরে অসুস্থ হওয়ায় ওই মহিলাকে স্থানীয় ভর্তি করে পুলিশ।

আরও পড়ুন-শিলাবতী নদীর জলে নামলেই ক্ষত-বিক্ষত করে দিচ্ছে নখের আঁচড়, পিছনে জলজপ্রাণী না অশরীরি শক্তি