Malda: অজানা জ্বরে ফের আরও ১ শিশুর মৃত্যু, আজই মালদহে যাচ্ছে স্বাস্থ্য দফতরের প্রতিনিধি দল


মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও এক শিশুর মৃত্যু। পরিস্থিতি ক্রমশ জটিল হওয়ায় শনিবার মলদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে যাচ্ছে স্বাস্থ্য দফতরের বিশেষ প্রতিনিধি দল।

Asianet News Bangla | Published : Sep 18, 2021 5:38 AM IST / Updated: Sep 18 2021, 12:56 PM IST


মালদহে মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও এক শিশুর মৃত্যু। এনিয়ে গত চার দিনের মধ্য়ে ৬ জন শিশুর মৃত্যু হয়েছে। পরিস্থিতি ক্রমশ জটিল হওয়ায় শনিবার মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে যাচ্ছে স্বাস্থ্য দফতরের বিশেষ প্রতিনিধি দল।

আরও পড়ুন, 'পুরুলিয়ায় আক্রান্ত ২৩৭ শিশু, আর উনি এখন নির্বাচনে ব্যস্ত', মমতাকে তোপ শুভেন্দুর

হাসপাতাল সূত্রে খবর, শুক্রবার  মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে জ্বর, কাশি এবং শ্বাসকষ্ট সহ  ৫ মাসের এক শিশুকে ভর্তি করান কালিয়াচকের বাসিন্দা। তবে হাসপাতালে এনেও শেষ রক্ষা হয়নি। রাতেই মৃত্য হয় শিশুটির। হাসপাতাল কৃর্তৃপক্ষের দাবি, সঙ্কটজনক অবস্থায় নিয়ে আসায় চিকিৎসার সুযোগও পাওয়া যায়নি। শিশু বিভাগে ২৪ ঘন্টা পর্যবেক্ষণ চলে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। উল্লেখ্য, বৃহস্পতিবার  জ্বর এবং শ্বাসকষ্ট নিয়ে ৩ শিশুকে ভর্তি করা হয়,  মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে। বুধবারও ভর্তি হয় ৩ শিশু। সেদিনই ২ জনের মৃত্যু হয়। আরও এক শিশুর মৃত্যু হয় বুধবার সকালে। চিকিৎসার গাফিলতিতে মৃত্যুর অভিযোগ তোলে মৃত শিশুর পরিবার। যদিও গাফিলতির অভিযোগ অস্বীকার করে হাসপাতাল কতৃপক্ষ। ইতিমধ্যে শিশুদের অসুস্থতার কারণ খতিয়ে দেখতে কমিটি গঠন করা হয়েছে মলদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

 আরও পড়ুন, 'উত্তর প্রদেশে গিয়ে উপদেশ দিন', শিশুদের জ্বর নিয়ে পরামর্শ দিতে গিয়ে ফিরহাদের নিশানায় রাজ্যপাল
 অপরদিকে,  উত্তরবঙ্গেও বাড়ছে জ্বরে আক্রান্ত শিশুর সংখ্যা।  প্রায়  ৫০০-র বেশি শিশু আক্রান্ত হয়েছে উত্তরবঙ্গে। জলপাইগুড়ি হাসপাতালে ভর্তি ১১৯ জন। এবং নতুন করে ভর্তি ৩১ জন শিশু। এহেন পরিস্থিতিতে হাসপাতালে বেডও নেই। কোথাও কোথাও মেঝেতেই শিশুদের শুইয়ে রাখা হয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখতে ইতিমধ্য়েই উত্তরবঙ্গে পৌছে গিয়েছে স্বাস্থ্য দফতরের মেডিক্যাল টিম। উত্তরবঙ্গের পাশপাশি দক্ষিণবঙ্গেও এই অজান জ্বর থাবা বসিয়েছে। দুর্গাপুর, পুরুলিয়া, আসানসোল, মুর্শিদাবাদেও জ্বরে শিশু আক্রান্তের সংখ্যা বাড়ছে।  মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজেও অজানা জ্বরের নিশানায় আক্রান্ত ১৫০ শিশু। 

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!