Weather Report Today: ঝাঁপিয়ে বৃষ্টি আসছে একাধিক জেলায়, ভিজবে কলকাতাও

দক্ষিণবঙ্গের ক্ষেত্রেও বাড়বে তাপমাত্রা। রাতের তাপমাত্রা বেড়ে যাওয়ার ফলে শীতের অনুভূতি অনেকটাই কম হবে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, ৩ দিনে ৩ ডিগ্রি বাড়বে তাপমাত্রা।

Web Desk - ANB | Published : Feb 2, 2022 4:29 AM IST / Updated: Feb 02 2022, 10:08 AM IST

কয়েকদিন ধরে জাঁকিয়ে শীত (Winter) পড়েছে বঙ্গে। শীতের আমেজ গায়ে মেখে ভালোই কাটছে। কিন্তু, খুব বেশিদিন এই কনকনে ঠান্ডা অনুভূত হবে না। আগামীকাল থেকেই বাড়বে তাপমাত্রা (Temperature)। এক ধাক্কায় তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি কমে গিয়েছে। ফের বৃষ্টিতে (Rain Forecast) ভিজবে রাজ্য। উত্তর থেকে দক্ষিণ সব জেলাতেই বৃষ্টি হবে বলে জানিয়েছেন আলিপুর আবহাওয়া দফতর। আর তারপরই রাজ্যে শীতের (Winter Weather) আয়ু একটু একটু করে কমবে বলে অনুমান আবহাওয়াবিদদের।  

আলিপুর আবহাওয়া দফতরের (Alipore Weather Department) তরফে জানানো হয়েছে, আজ উত্তরবঙ্গের (North Bengal) পাঁচটি জেলায় বৃষ্টি হবে। দার্জিলিং, কালিম্পং ,আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে হালকা বৃষ্টি হতে পারে। আর দার্জিলিং ও কালিম্পংয়ে শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টি হবে। বৃষ্টির পরিমাণ বাড়বে ৪ ফেব্রুয়ারি। কয়েকটা জায়গায় ভারী বৃষ্টিও হতে পারে। বৃষ্টির দাপট জারি থাকবে ৫ ফেব্রয়ারি পর্যন্ত। আর এই বৃষ্টির জেরে বাড়বে রাতের তাপমাত্রা। আগামী দু-তিন দিনে তাপমাত্রা প্রায় ৩ থেকে ৪ ডিগ্রি বাড়বে বলে জানানো হয়েছে। 

আরও পড়ুন- বাজেটে কৃষকদের মিশ্র প্রতিক্রিয়া, একাধিক প্রতিশ্রুতিতে খুশির হাওয়া, প্রশ্ন আদৌ বাস্তবায়িত হবে

বৃষ্টির হাত থেকে রেহাই পাবে না দক্ষিণবঙ্গও (South Bengal)। তবে দক্ষিণবঙ্গে আজ বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বৃহস্পতিবার হালকা বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গের বিশেষ করে দুই ২৪ পরগনা, মেদিনীপুর, হাওড়া ,হুগলি, কলকাতা ও পশ্চিমের জেলা পুরুলিয়া, বাঁকুড়া, মুর্শিদাবাদ, নদিয়া ও বীরভূমে হালকা বৃষ্টি হবে। ৪ ফেব্রুয়ারি দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বাড়বে বৃষ্টির পরিমাণ। তার মধ্যে পশ্চিমের জেলা পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ ও দুই বর্ধমানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অবশ্য ৫ ফেব্রুয়ারি থেকে দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টির দাপট। 

আরও পড়ুন-'আপনি কবে সাংসদ পদ থেকে অবসর নেবেন', হালকা মেজাজে সৌগত রায়কে প্রশ্ন মোদীর

দক্ষিণবঙ্গের ক্ষেত্রেও বাড়বে তাপমাত্রা। রাতের তাপমাত্রা বেড়ে যাওয়ার ফলে শীতের অনুভূতি অনেকটাই কম হবে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, ৩ দিনে ৩ ডিগ্রি বাড়বে তাপমাত্রা। এমনকী, সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশাও থাকবে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেটে যাবে কুয়াশা। কলকাতায় সরস্বতী পুজোর দিন সকালে হালকা বৃষ্টি হবে। তারপর দুপুর থেকে পরিষ্কার হয়ে যাবে আকাশ। 

আরও পড়ুন- বনগাঁ পুরো ভোটের প্রার্থী তালিকা লিক, ভাইরাল নামের লিস্ট নিয়ে কী বললেন জেলা সভানেত্রী

বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৭.০২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার পর্যন্ত পারদ পতন হলেও বুধবার ফের স্বাভাবিক হয়েছে তাপমাত্রা। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৮ শতাংশ। সকালের আকাশে কুয়াশার প্রার্দুভাবও থাকবে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই কুয়াশা কেটে গিয়ে রোদের দেখা মিলেছে।

Share this article
click me!