কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, বুধবার থেকে বাড়বে বৃষ্টির পরিমাণ

  • সকাল থেকেই আংশিক মেঘলা রয়েছে আকাশ
  • কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা
  • উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি হবে
  • বুধবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে 

Asianet News Bangla | Published : Jul 6, 2021 4:04 AM IST

প্রতিদিনই রাজ্যের কোথাও না কোথাও বৃষ্টির দেখা মিলছে। মঙ্গলবার সকাল থেকেই আংশিক মেঘলা রয়েছে কলকাতা-সহ তার পার্শ্ববর্তী এলাকার আকাশ। রোদের তেজ তেমন একটা নেই। আজও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি হবে। এছাড়া বুধবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন- পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে প্রতিবাদ কর্মসূচির ডাক তৃণমূলের, শহিদ দিবসের সভা হবে ভার্চুয়াল

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, কলকাতা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, বাঁকুড়া, নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ ও ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। এক সপ্তাহ ধরেই বৃষ্টি হবে। এছাড়া উত্তরবঙ্গের জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদাতেও সপ্তাহভর বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। কোনও কোনও জেলায় ভারী বৃষ্টি হতে পারে। বাড়তে পারে নদীর জলস্তর। পাশাপাশি পাহাড়ে ধস নামার সম্ভাবনাও রয়েছে। 

আরও পড়ুন- গোসাবায় চালু ভ্যাকসিনেশন অন বোট, ঘুরবে বিভিন্ন দ্বীপে

 

পূর্বাভাস অনুযায়ী, আজ সারাদিনই আংশিক মেঘলা থাকবে কলকাতার আকাশ। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

আরও পড়ুন- পেট্রোপণ্যের লাগাতার মূল্যবৃদ্ধি নিয়ে মোদীকে চিঠি মমতার, জ্বালানি থেকে কম রাজস্ব আদায়ের অনুরোধ

একদিকে উত্তরপ্রদেশ থেকে নাগাল্যান্ড পর্যন্ত বিস্তৃত নিম্নচাপ অক্ষরেখা বিহার ও উত্তরবঙ্গের উপর দিয়ে নিজের গতিপথ বানিয়েছে। আর অন্যদিকে বিহার থেকে ওড়িশা পর্যন্ত বিস্তৃত রয়েছে উত্তর-দক্ষিণ নিম্নচাপ অক্ষরেখা। যার ফলে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু সক্রিয় হওয়ায়, বেশি পরিমাণে জলীয় বাষ্প রাজ্যে প্রবেশ করছে। এই প্রভাবেই বৃষ্টিপাত হচ্ছে রাজ্যের বিভিন্ন জায়গায়। 
 

Share this article
click me!