Asianet News Bangla

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে প্রতিবাদ কর্মসূচির ডাক তৃণমূলের, শহিদ দিবসের সভা হবে ভার্চুয়াল

  • লাগাতার দাম বাড়ছে পেট্রোপণ্যের
  • প্রতিবাদ কর্মসূচির ডাক দিল তৃণমূল
  • ১০ ও ১১ জুলাই ধরনার আয়োজন হবে
  • ২১ জুলাইয়ের অনুষ্ঠান ভার্চুয়াল মাধ্যমে হবে
TMC to protest against fuel price hike on 10 and 11 July bmm
Author
Kolkata, First Published Jul 6, 2021, 7:50 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

লাগাতার দাম বাড়ছে পেট্রোপণ্যের। কলকাতায় পেট্রোলের দাম ১০০ ছুঁইছুঁই। ইতিমধ্য়েই বেশ কয়েকটি জেলায় পেট্রোলের দাম ১০০ অতিক্রম করে গিয়েছে। এই পরিস্থিতিতে রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখিয়েছে বাম ও কংগ্রেস। আর এবার প্রতিবাদ কর্মসূচির ডাক দিল তৃণমূল। ১০ ও ১১ জুলাই রাজ্যের প্রতিটি ব্লকে প্রতিবাদ ধরনার আয়োজন করা হবে বলে জানিয়েছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। পাশাপাশি করোনার পরিস্থিতির মধ্যে এবার ২১ জুলাইয়ের অনুষ্ঠান ভার্চুয়াল মাধ্যমে হবে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন- ফাদার স্ট্যান স্বামী - একটি মৃত্যুতে দেশে-বিদেশে শোরগোল, প্রবল চাপে মোদী সরকার

সোমবার তৃণমূল ভবনে সংবাদিক বৈঠকে পেট্রোপণ্যের লাগাতার দাম বৃদ্ধি প্রসঙ্গে পার্থবাবু বলেন, "এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধি আগে কখনও হয়নি। অথচ কেন্দ্রীয় সরকার চুপ করে বসে আছে। সমস্যায় পড়ছে সাধারণ মানুষ। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র থেকে কৃষিক্ষেত্র, সবদিকেই এর ক্ষতিকর প্রভাব পড়ছে। এই অন্যায়ের বিরুদ্ধে লড়াই করা তৃণমূল কংগ্রেসের ধর্ম। এর জন্য আমরা ১০ এবং ১১ জুলাই রাজ্যের প্রতিটি ব্লকে প্রতিবাদ ধর্নার আয়োজন করছি। কোভিড বিধি মেনেই এই প্রতিবাদ জানানো হবে।"

আরও পড়ুন- বদলে গেল CBSE পরীক্ষার ধরণ - বছরে দুবার বোর্ড পরীক্ষা, আরও জোর অভ্যন্তরীন মূল্যায়নে

রাজ্যে করোনার সংক্রমণের গতি নিম্নমুখী হলেও করোনা পুরোপুরি যায়নি। তাই এ বছর ২১ জুলাইয়ের শহিদ দিবসের অনুষ্ঠান মঞ্চ বেঁধে হবে না। এই অনুষ্ঠান ভার্চুয়াল মাধ্যমে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ প্রসঙ্গে পার্থবাবু বলেন, "রাজ্য সভাপতি সুব্রত বক্সির সঙ্গে আলোচনা করেছি। দলনেত্রীর সঙ্গেও কথা হয়েছে। এবারও শহিদ দিবসের অনুষ্ঠান ভারচুয়ালি করার সিদ্ধান্ত হয়েছে।" ওই দিন ভার্চুয়ালি ভাষণ দেবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন- রাতের অন্ধকারে আতঙ্ক, প্রাণের ভয়ে ঘর বাড়ি ছেড়ে ছুটলেন রাজধানীর বাসিন্দারা

উল্লেখ্য, একুশের নির্বাচনে বিপুল ভোটে জিতে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল। তাই এবার ২১ জুলাইয়ের সমাবেশ বড় করে আয়োজন করা হতে পারে বলে শোনা যাচ্ছিল। কিন্তু, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এবারও ভার্চুয়াল মাধ্যমে ২১ জুলাইয়ের সমাবেশ করা হবে।

Follow Us:
Download App:
  • android
  • ios