পদ থাকলে বিজেপি, আর পদ না থাকলেই অন্য দল- জয়প্রকাশকে কটাক্ষ রিতেশ তিওয়ারির

মঙ্গলবার সন্ধ্যায় হাওড়া স্টেশনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রিতেশ জানান, কেউ যদি নিজের অবস্থান পরিষ্কার না করেন তাহলে তার কিছু বলার নেই। তিনি কংগ্রেস ঘরানার মানুষ ছিলেন, মাঝে বিজেপিতে এসেছিলেন আবারও সেই একই ঘটনার তৃণমূল কংগ্রেসে ফিরে গেছেন।

Parna Sengupta | Published : Mar 8, 2022 3:27 PM IST

সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে তৃণমূলে যোগ দিলেন বহিস্কৃত বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার (Joyprakash Majumdar)। মঙ্গলবার নজরুল মঞ্চে ফিরহাদ হাকিমের  হাত থেকে ঘাসফুলের পতাকা তুলে নেন তিনি। আর তৃণমূলে যোগ দিয়ে রাজ্যের সহ সভাপতির পদ পান। আর তা নিয়ে কটাক্ষ (sarcasm) না করে পারলেন না বিজেপির বহিষ্কৃত নেতা রিতেশ তিওয়ারি (Ritesh Tiwari)। 

মঙ্গলবার সন্ধ্যায় হাওড়া স্টেশনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রিতেশ জানান, কেউ যদি নিজের অবস্থান পরিষ্কার না করেন তাহলে তার কিছু বলার নেই। তিনি কংগ্রেস ঘরানার মানুষ ছিলেন, মাঝে বিজেপিতে এসেছিলেন আবারও সেই একই ঘটনার তৃণমূল কংগ্রেসে ফিরে গেছেন। আমরা মতাদর্শ, আদর্শগত ভাবে বিজেপি দলটা করি, আমার জন্ম বিজেপিতে, পছন্দ-অপছন্দ থাকবে, লড়াই দলের ভেতরে হবে, পদ থাকলে বিজেপি, আর পদ না থাকলে অন্য দল এই মানসিকতায় আমরা বড় হইনি। সারা জীবন পদ থাকবে তার কোন মানে নেই, গতকাল পদ ছিল, আজ নেই, আগামী দিনে দল আবারও বিচার বিবেচনা করবেন। গতকাল একসাথে ছিলাম। কিন্তু জয়প্রকাশ মজুমদার দলে থাকবেন নাকি তৃণমূলে যাচ্ছেন সে সম্পর্কে কোনো অবস্থান পরিষ্কার করেননি। রাজনীতি একটা প্যাশন, প্রফেশন নয়। কেউ যদি পদের লোভে যায় তাহলে কিছু বলার নেই । 

Latest Videos

রিতেশ আরো বলেন তিনি মন থেকে দল করেন। তাই দলে ছিলেন এবং ভবিষ্যতে থাকবেন । উল্লেখ্য, মঙ্গলবার তৃণমূলে যোগ (TMC Join) দিলেন জয়প্রকাশ মজুমদার। আজ ফিরহাদ হাকিমের (Firhad Hakim) হাত থেকে ঘাসফুলের পতাকা তুলে নেন তিনি। আর তৃণমূলে যোগ দিয়ে রাজ্যের সহ সভাপতির পদ পেলেন। তাঁকে রাজ্যের সহ সভাপতির পদ দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

আঁচ পাওয়া গিয়েছিল অনেক দিন আগে থেকেই। রাজ্য বিজেপি (State BJP) নেতৃত্বের সঙ্গে তাঁর বিবাদ কিছুতেই মিটছিল না। এমনকী, নেতৃত্বের বিরুদ্ধে প্রকাশ্যেও মন্তব্য করতে দেখা গিয়েছিল তাঁকে। আর এবার সেই সব জল্পনার অবসান ঘটিয়ে তৃণমূলে যোগ দিলেন তিনি। মঙ্গলবার জয়প্রকাশ মজুমদার একেবারে তৃণমূলের নজরুল মঞ্চের মিটিংয়ে উপস্থিত হন। সেখানেই মমতা বন্দ্য়োপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন তিনি। আর এদিন এই মঞ্চে দেখা গিয়েছে ভোট কুশলী প্রশান্ত কিশোরকেও (Prashant Kishore)।

Share this article
click me!

Latest Videos

কার গাফিলতিতে রোগী মৃত্যু সাগর দত্তে? দেখুন কী বললেন এই পিজিটি ডাক্তার | Sagar Dutta Medical College
সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
'ও তো নেতা, মন্ত্রী নয়, ১৬ মাস জেল খাটিয়েছে, আমি পাপের শাস্তি পেয়েছি' | Anubrata Mondal
Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
Jaipur-এর Albert Museum এখন Sonarpur-এ! এলাচি রামচন্দ্রপুর মিলন সংঘের চোখ ধাঁধানো কারুকার্য