Mamata in Uttar Pradesh : মমতা উত্তরপ্রদেশে গেলে আখেড়ে লাভ বিজেপির, কেন এমন বললেন শুভেন্দু অধিকারী

অখিলেশ-মমতা কম্বিনেশন যে বিশেষ ভালো চোখে দেখছে না গেরুয়া শিবির তা তাদের সাম্প্রতিক গতিবিধিতেই স্পষ্ট। মমতার উত্তরপ্রদেশ প্রচার নিয়ে এবার তুলোধনা করতে দেখা গেল রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে।

Jaydeep Das | Published : Jan 19, 2022 10:38 AM IST

করোনা আবহের মধ্যেই ৫ রাজ্যে বেজে গিয়েছে নির্বাচনী দামামা। এদিকে ভোটের নির্ঘণ্ট সামনে আসতেই পুরোদমে নির্বাচনী প্রচার শুরু করে দিয়েছে শাসক বিরোধী সব পক্ষই। এদিকে যে পাঁচ রাজ্যে নির্বাচন হতে চলেছে তার মধ্যে চার রাজ্যেই ক্ষমতায় রয়েছে বিজেপি। অন্যদিকে শুধুমাত্র পঞ্জাবে ক্ষমতায় রয়েছে কংগ্রেস। তাই এমতাবস্থায় পদ্ম শিবিরের কাছে পুনরায় ক্ষমতা ধরে রাখাই যে সব থেকে বড় চ্যালেঞ্জ তা আর বলার অপেক্ষা রাখে না। এদিকে এবার ভোট উপলক্ষেই উত্তরপ্রদেশে নির্বাচনী প্রচারে (election campaign in Uttar Pradesh) দেখা যেতে চলেছে চমক। অখিলেশের হয়ে প্রচারে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (Bengal Chief Minister Mamata Banerjee)। তা নিয়েই বর্তমানে জোরদার চর্চা চলছে দেশের রাজ্য-রাজনীতিতে। এদিকে অখিলেশ-মমতা কম্বিনেশন যে বিশেষ ভালো চোখে দেখছে না গেরুয়া শিবির তা তাদের সাম্প্রতিক গতিবিধিতেই স্পষ্ট। মমতার উত্তরপ্রদেশ প্রচার নিয়ে এবার তুলোধনা করতে দেখা গেল রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে (Leader of the Opposition and BJP leader Shuvendu Adhikari)।

উত্তরপ্রদেশে মমতার প্রচার প্রসঙ্গে খোঁচা দিয়ে তিনি বলেন, ‘‘মুখ্যমন্ত্রীকে বেশি করে উত্তরপ্রদেশের প্রচারে নিয়ে যাওয়া হোক। তা হলে বিজেপি-রই লাভ হবে। বিজেপি-র আসন সংখ্যা বাড়বে। পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসায় যে ভাবে বিজেপি কর্মীদের খুন করা হয়েছে, ঘরছাড়া করা হয়েছে, মারধর করে বাড়ি ভাঙচুর করে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে, বিজেপি করার অপরাধে মহিলাদের সম্মানহানি করা হয়েছে, তা এখনও কেউ ভুলে যাননি। তাই যোগী রাজ্যে মমতা গেলে তাতে আখেড়ে লাভ হবে বিজেপিরই। উত্তরপ্রদেশে বাংলার মুখ্যমন্ত্রী প্রচারে গেলে সেই সব বিষয় আবারও নতুন করে তুলে ধরা হবে। আর তাতেই ঘুরিয়ে জনভিত্তি বাড়বে বিজেপি-র। বাড়বে আসন সংখ্যাও।’’

আরও পড়ুন-ফের বেকায়দায় বিজেপি, বীরভূমে একযোগে দল ছাড়লেন ৩০ পদ্ম নেতা, স্বাগত জানাচ্ছে তৃণমূল

আরও পড়ুন- কবে আসছে সৌরভের বায়োপিক, দাদাগিরির মঞ্চে পর্দা ফাঁস করলেন মহারাজ নিজেই

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন ধরেইজল্পনা শোনা গেছিল, উত্তরপ্রদেশে হয়তো সপা–র সঙ্গে জোট গড়ে লড়বে তৃণমূল। তাদের থেকে আসন চেয়ে নেবে। যদিও তা এবারে নির্বাচনে দেখতে পাওয়া যাচ্ছে বলেই জানা যাচ্ছে। তবে মমতাকে অখিলেশের প্রচারে দেখতে পাবেন সে রাজ্যের মানুষ। এদিকে কোভিড কাঁটার জেরে নির্বাচন কমিশনের নির্দেশে এবার উত্তরপ্রদেশে প্রচার সমাবেশ করতে পারবে না কোনও দলই। আর সেই কারণেই আগামী ৮ ফেব্রুয়ারি লখনউ যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের সঙ্গে ভার্চুয়াল সভায় যোগ দেবেন মমতা। সম্প্রতি এমনটা জানিয়েছেন। সমাজবাদী পার্টির নেতা কিরণময় নন্দ।

আরও পড়ুন- করোনা চিকিৎসায় ফের বড় বদল, আক্রান্তদের স্টেরয়েড প্রয়োগেও নতুন বিধি কেন্দ্রের

Read more Articles on
Share this article
click me!