বাংলাদেশ হয়ে অন্যত্র পাচারের ছক, বিরল প্রজাতির ৫০ লাখ টাকার তক্ষক উদ্ধার জলঙ্গিতে

  • সীমান্তের মুর্শিদাবাদ করিডোর দিয়ে বাংলাদেশ হয়ে অন্যত্র পাচারের ছক 
  • তার আগেই উদ্ধার হওয়া প্রায় ৫০ লক্ষ টাকা  মূল্যের বিলুপ্ত প্রজাতির 'তক্ষক'
  • এদিন ধরা পড়ার সাথে সাথেই ওই  বিরল প্রজাতির তক্ষকটিকে উদ্ধার করে পুলিশ
  • দ্রুত বন দফতরের হাতে তুলে দেওয়ার প্রস্তুতি শুরু করা হয়

Asianet News Bangla | Published : Sep 29, 2020 6:12 PM IST


থানায় তার আসার খবর চাউর হতেই মঙ্গলবার জলঙ্গি থানা চত্বরে অনেকেই উৎসুক ভাবে  উঁকি মারতে শুরু করে। কারণ একটাই যদি কোনও ভাবে দেখা সম্ভব হয়  ভারত-বাংলা সীমান্তের মুর্শিদাবাদ করিডোর দিয়ে বাংলাদেশ হয়ে অন্যত্র পাচারের আগেই উদ্ধার হওয়া প্রায় ৫০ লক্ষ টাকা  মূল্যের বিলুপ্ত প্রজাতির প্রাণী 'তক্ষক' কে।তবে শেষ পর্যন্ত কাউর সেই আশা পূর্ন হয়নি একেবারেই, কারণ এদিন ধরা পড়ার সাথে সাথেই ওই  বিরল প্রজাতির প্রাণী তক্ষক টিকে উদ্ধার করে পুলিশ দ্রুত বন দফতরের হাতে তুলে দেওয়ার প্রস্তুতি শুরু করে বলেই পুলিশ সূত্রে জানা যায়।

ট্রানজিট রিমান্ডে আল-কায়েদা জঙ্গি, স্লিপার সেলের সদস্যদের খোঁজে মুর্শিদাবাদে এনআইএ

প্রসঙ্গত,গোপন সূত্রে খবর পেয়ে জলঙ্গীর ভাদুরিয়া পাড়া এলাকা থেকে হাফিজুল মণ্ডলের বাড়ির মধ্যে প্রায় ২৫০ গ্রাম ওজনের একটি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার করে পুলিশ।যার আন্তর্জাতিক বাজার মূল্য  ৫০লাখ টাকা।৷ঘটনায় ধৃত তক্ষক পাচারকারী ওই হাফিজুল মণ্ডল এর বিরুদ্ধে  ভারতীয় দণ্ড বিধির ৪৯বি/৫১ ধারায় ইতিমধ্যেই মামলা দায়ের করে এদিন কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে বহরমপুর জেলা জজ আদালতে তোলা হয়।

হাসিন জাহানকে ফোনে খুনের হুমকি,তদন্ত কতদূর জানতে চাইল হাইকোর্ট

এই পাচারকারীদের সঙ্গে আর কেউ জড়িত কিনা তা খতিয়ে দেখছে জেলা পুলিশের একটি বিশেষ তদন্তকারী টিম। এ ব্যাপারে জেলার পুলিশ সুপার কে. শবরী রাজকুমার জানান, এই ঘটনার তদন্ত করে তক্ষক পাচারের মূল চক্রি দের খোঁজ করা হচ্ছে"।

মোদীর মন্ত্রিসভায় রদবদল, বাংলা থেকে জায়গা পেতে পারেন তিন সাংসদ

Share this article
click me!