WB By poll 2021: ভবানীপুরে মমতার বিরুদ্ধে বামেদের প্রার্থী আইনজীবী শ্রীজীব বিশ্বাস

ভবানীপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে মমতার বিরুদ্ধে বামেদের প্রার্থী হচ্ছেন শ্রীজীব বিশ্বাস।বছর ৩১-র শ্রীজীব পেশায় একজন আইনজীবী। 

Asianet News Bangla | Published : Sep 8, 2021 12:15 PM IST

ভবানীপুর কেন্দ্রে বামেদের প্রার্থী শ্রীজীব বিশ্বাস। একদিকে যখন ভবানীপুরের উপনির্বাচনে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। এমনই এক পরিস্থিতিতে তরুণ প্রজন্মেই ফের ভরসা রাখল সিপিএম। বামেদের প্রার্থী হচ্ছেন আইনজীবী  শ্রীজীব বিশ্বাস।

 

 

আরও পড়ুন, ভবানীপুরে মমতার বিরুদ্ধে প্রার্থী দিচ্ছে না কংগ্রেস, ঘোষণা অধীরের

ভবানীপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে মমতার বিরুদ্ধে বামেদের প্রার্থী হচ্ছেন শ্রীজীব বিশ্বাস। বুধবার সিপিএমের রাজ্য সম্পাদক মন্ডলীর বৈঠকে তাঁর চূড়ান্ত হয়েছে। এরপর দলের তরফে শ্রীজিব বিশ্বাসের নাম ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য, বছর ৩১-র শ্রীজীব পেশায় একজন আইনজীবী। ছাত্রবস্তা থেকেই তিনি বাম রাজনীতির সঙ্গে জড়িত। ভবানীপুর উপনির্বাচনে প্রথমে সম্ভাব্য প্রার্থী হিসেবে দলের যুব নেতা কলতান দাশগুপ্ত এবং রাজেন্দ্র প্রসাদের নাম নিয়েও আলোচনা হয় সম্পাদকমন্ডলীর বৈঠকে। তবে শেষ পর্যন্ত শ্রীজীবের নাম চূড়ান্ত হয়েছে। প্রসঙ্গত, সোমবার প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর উপস্থিতিতে বিধানভবনে প্রদেশ কংগ্রেস নেতৃত্বে বৈঠক করেন। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়, ভবানীপুরে বামেদের সমর্থমে ভোটে লড়াই হবে। এবিষয়ে চূড়ান্ত বার দেওযা হয়েছিল কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধীকে। কিন্তু মঙ্গলবার আইসিসি-র তরফে অধীরকে জানানো হয়, ভবানীপুরে কংগ্রেস প্রার্থী দেবে না। কোনও প্রচারও করবে না। 

আরও পড়ুন, CBI-ED-র তলবের মুখে ফের পার্থ-অভিষেক, উপনির্বাচনের মুখে চাপ বাড়ল কি তৃণমূলে

মঙ্গলবার রাতে কলকাতা থেকে নিজের খাস তালুক বহরমপুরে ফিরে দলীয় কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্পষ্টত শুরুতেই জানিয়ে দেন,'ভবানীপুর বিধানসভা কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কংগ্রেসের তরফে কোনও প্রার্থী দাঁড় করানো হচ্ছে না।ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কংগ্রেস শিবিরের প্রার্থী দেওয়ার অর্থই হচ্ছে বিজেপি -র হাত শক্ত করা। তাই ভবানীপুর উপনির্বাচনে প্রার্থী না দেওয়ার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত কংগ্রেসের।'  এরপরেই রাতে সিপিএম নেতা সুজন চক্রবর্তী ভবানীপুর কেন্দ্রে বামেরা লড়বে বলে জানিয়েছিলেন তিনি। আর এবার মমতার কেন্দ্র ভবানীপুরে বুধবার চূড়ান্ত নাম হিসেবে ঘোষিত হয় শ্রীজীবের।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!