কোচিংসেন্টারেই আড়ালেই কি ছিল জঙ্গি তৈরির কারখানা? আল কায়দা জঙ্গি সন্দেহে ধৃতদের নিয়ে তল্লাশি

আল কায়দা জঙ্গি সন্দেহে ধৃত দুই যুবককে নিয়ে তল্লাশি অভিযান শুরু করল বেঙ্গল এসটিএফ। হাঁড়ার বাঁকড়ার একটি ফ্ল্যাটের পাশাপাশি হুগলির আরামবাগে। সেখানেই আসান নামে ধৃত জঙ্গির বাড়ি।  
 

Saborni Mitra | Published : Aug 21, 2022 2:11 PM IST / Updated: Aug 21 2022, 07:49 PM IST

আল কায়দা জঙ্গি সন্দেহে ধৃত দুই যুবককে নিয়ে তল্লাশি অভিযান শুরু করল বেঙ্গল এসটিএফ। হাঁড়ার বাঁকড়ার একটি ফ্ল্যাটের পাশাপাশি হুগলির আরামবাগে। সেখানেই আসান নামে ধৃত জঙ্গির বাড়ি।  

এসটিএফ সূত্রের খবর হাওড়ার বাঁকড়ার যে ফ্ল্যাটে জঙ্গিদের নিয়ে তল্লাশি অভিযান চালান হচ্ছে সেখানে রয়েছে একটি কোচিং সেন্টার। বাংলার এসটিএফ-এর অনুমান সেই কোচিং সেন্টারের আড়ালে জঙ্গি মডিউলের কাজ চলত। আর সেই কারণে জঙ্গিদের ওই ফ্ল্যাটে নিয়ে গিয়ে সমস্ত কিছু খতিয়ে দেখতে চাইছে এসটিএফ। এই ফ্ল্যাটে থেকে প্রশিক্ষণ দেওয়ার কাজ হত বলেও মনে করছে তদন্তকারীরা।  প্রাথমিক কাজ এখান থেকেই শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই ফ্ল্যাটটি আপাতত সিল করে দিয়েছিল। ফ্ল্যাটের আসপাশের বাসিন্দাদের সঙ্গেও কথা বলছে তদন্তকারীরা। খতিয়ে দেখা হচ্ছে এই ফ্ল্যাটে কাদের আনাগোনা ছিল।  

অন্যদিকে এদিন জঙ্গি সন্দেহে ধৃত এক আসানউল্লাহের হুগলির আরামবাগের বাড়িতেও গিয়েছিল এসটিএফ কর্তারা। সেখানেই সমস্ত কিছু খতিয়ে দেখা হচ্ছে। এসটিএফ কর্তারা তথ্য় বা সূত্রের সন্ধানে রয়েছে। খুঁজছেন কোনও জোরালো প্রমাণ। 

দিন তিনেক আগে উত্তর ২৪ পরগনার শাসন থেখে জঙ্গি সন্দেহে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে এসটিএফ। ধৃতরা হল আব্দুর রকিব সরকার ও কাজি আসানউল্লাহ। দুজনেই নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল কায়দা ইন ইন্ডিয়ার বাস কন্টিনেন্ট-র সঙ্গে যুক্ত। ধৃতদের কাথ থেকে জেহাদি বইপত্র উদ্ধার হয়েছে। পুলিশ ধৃতদের বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলা দায়ের করেছে। ধৃতদের কাছ থেকে নাশকতামূলক কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকার যোগ রয়েছেন বলেও সূত্রের খবর। 

লিবিয়ায় আত্মঘাতী জঙ্গি হামলা চালিয়েছিল ভারতীয়, হাড়হিম করা তথ্য ISIS মুখপত্রে

দেশের জনগণের জন্য পর্যাপ্ত গম মজুত রয়েছে, আমদানির দাবি উড়িয়ে দিল কেন্দ্রীয় সরকার

সুজি-লুচি খেতে কালঘাম ছুটছে পাকিস্তানিদের, কারণ জানতে দেখুন ভাইরাল ভিডিওটি

Share this article
click me!