পাস-ফেল নিয়ে জটিলতা, আসানসোলের স্কুলে বিক্ষোভে ফেটে পড়ল HS-র ছাত্রীরা

পাস-ফেল নিয়ে জটিলতা ঘিরে বিক্ষোভ উচ্চ মাধ্যমিক ছাত্রীদের।  'পাস করে ফেল ,না ফেল করে পাস', প্রধান শিক্ষক মহাশয়  কিছুই জানেন না। এই ঘটনায় বিক্ষোভে ফেটে পড়ে  ছাত্রী সহ অভিভাবকরাও।
 

Asianet News Bangla | Published : Jul 23, 2021 10:46 AM IST / Updated: Jul 23 2021, 04:19 PM IST

পাস-ফেল নিয়ে জটিলতা ঘিরে বিক্ষোভ উচ্চ মাধ্যমিক ছাত্রীদের।  'পাস করে ফেল ,না ফেল করে পাস', প্রধান শিক্ষক মহাশয়  কিছুই জানেন না। এই ঘটনায় বিক্ষোভে ফেটে পড়ে  ছাত্রী সহ অভিভাবকরাও।
 আরও পড়ুন, রুমেনাকে 'মুসলিম কন্যা' মন্তব্য, মহুয়া দাসের পদত্যাগ চাইল ইমাম অ্যাসোসিয়েশন, সরব BJP-Congress

 


ফল প্রকাশের পর  হাতে মার্কশিট নিয়ে উচ্চ মাধ্যমিকের মেয়েরা চিৎকার করে বলছেন,' এই রেজাল্ট মানছি না, মানব না।' গলা মিলিয়েছে অভিভাবকরাও। বলছেন আবার পরীক্ষা নিতে হবে। বিক্ষোভ চলছে স্কুলের মধ্যেই।  মেয়েরা দেখাচ্ছ মার্কশিট ফেল লেখা হয়েছে। অথচ পাস মার্কস দেওয়াও আছে। এমনই ঘটনা পরিলক্ষিত হয়েছে উত্তর আসানসোলের ধাদকা নারায়ণ চন্দ্র লাহিড়ী বিদ্যমন্দিরে। এরপরেই শিক্ষকদের ঘিরে বিক্ষোভ, চিৎকার। হাতে মার্কশিট নিয়ে তাঁদের ভবিষ্যৎ জানতে চাইবার আর্জি জানিয়েছে, স্কুলের সহ প্রধান শিক্ষকের কাছে। কিন্তু প্রধান শিক্ষক মহাশয় পরিষ্কার করে কিছুই বলতে পারলেন না। হাতে মার্কশিট পাবার পর এই মুহূর্তে ছাত্রীদের অবস্থান কোথায় , আদৌ তাঁরা পাস করেছে না ফেল তাও পরিষ্কার হল না। যদিও ছাত্রীদের কথায় তাদের মার্কশিট এ নম্বরের জায়গায় পাস মার্ক্স দেওয়া আছে আবার নীচে ফেল লেখা আছে। স্কুল কর্তৃপক্ষ ব্যবস্থার নেবার অস্সাস দিয়েছে। কিন্তু কার ভুলে এই ঘটনা। একটা নয় প্রায় ৫০ জন ছাত্র ছাত্রীর একই ঘটনা। কে নেবে দায়ভার', প্রশ্ন তুলেছে ছাত্রীরা।

আরও পড়ুন, পাকিস্তান থেকে BJP নেতাকে হুমকি ফোন, নড়েচড়ে বসল স্বরাষ্ট্রমন্ত্রক, তদন্তে গোয়েন্দারা

 


 
তবে শুধু  ছাত্রী নয়, অভিভাবকরাও গলা মিলিয়েছেন তাদের সঙ্গে,'কী হবে তাদের সন্তানদের জীবন। উচ্চ মাধ্যমিকের রেজাল্ট বেরিয়েছে। মার্কশিট ও পেয়েছেন। কিন্তু পাস না ফেল তা পরিষ্কার নয়। কীভাবে কাটবে এই ধোঁয়াশা।' তাঁদের দাবি, 'পাস করাতে হবে সবাইকে, না হলে আবার পরীক্ষা নিতে হবে সবার।' যদিও স্কুলের সহ প্রধানশিক্ষক এ ব্যাপারে কিছুই পরিষ্কার করে বলতে পারছেন না। পরিষ্কার করে বলছেন না যে, এই ছাত্রছাত্রীরা পাস করেছে  না,  ফেল করেছে। করোনা আবহে পরীক্ষা না হবার পরেও রেজাল্ট নিয়ে চরম বিপদে পড়েছে ছাত্রছাত্রীরা। সুরাহার কোনও জায়গা নেই।  কিন্তু কার ভুল, কাকে বলতে হবে, কী করতে হবে , সবই তাদের অজানা।

 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!