Asianet News BanglaAsianet News Bangla

পাকিস্তান থেকে BJP নেতাকে হুমকি ফোন, নড়েচড়ে বসল স্বরাষ্ট্রমন্ত্রক, তদন্তে গোয়েন্দারা

 রাজ্য বিজেপির সাধারাণ সম্পাদক অভিতাভ চক্রবর্তীকে পাকিস্তান থেকে হোয়াটসঅ্য়াপ কলে হুমকি দেওয়া হয়েছে। এই ঘটনার পরেই এরপরেই নড়েচড়ে বসেছে স্বরাষ্ট্রমন্ত্রক।

West Bengal BJP Leader gets threat call from Pakistan RTB
Author
Kolkata, First Published Jul 23, 2021, 12:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


বঙ্গ বিজেপি নেতাকে পাকিস্তান থেকে হুমকি ফোন । রাজ্য বিজেপির সাধারাণ সম্পাদক অভিতাভ চক্রবর্তীকে পাকিস্তান থেকে হোয়াটসঅ্য়াপ কলে হুমকি দেওয়া হয়েছে। এই ঘটনার পরেই এরপরেই নড়েচড়ে বসেছে স্বরাষ্ট্রমন্ত্রক। ইতিমধ্যেই তদন্তে নেমেছে গোয়ান্দারাও। যে নম্বরটি থেকে কল এসেছে, নম্বরটি হল ০০৯২৩১৫****১২০।  

আরও পড়ুন, ২১-র মঞ্চে চব্বিশে চোখ, BJP-কে দেশ ছাড়া করার হুশিয়ারী মমতার 


গোয়েন্দা সূত্রের খবর, দুদিন আগে বিজেপি নেতা অভিতাভ চক্রবর্তীর ফোনে কল করে দেশের প্রধানমন্ত্রী সহ সেনাবাহিনীর প্রধানকেও হুমকি দেওয়া হয়েছে। জানা গিয়েছে, বাংলার সংগঠন দেখার আগে অমিতাভ চক্রবর্তী ওড়িশার সংগঠন দেখতেন। সেখানে তিনি অনেকদিন ছিলেন। আরএসএসের সঙ্গেও ছিলেন ঘনিষ্ঠভাবে যুক্ত। এদিকে বঙ্গ-বিজেপিতেও  সাধারাণ সম্পাদক  অভিতাভ চক্রবর্তী। এত প্রভাব থাকার পরেও তিনি ঝুঁকি নিয়ে নিরাপত্তারক্ষী ছাড়াই সাংগঠনিক কাজে ঘোরাফেরা করেন। আর এহেন অবস্থায় আচমকা পাকিস্তান থেকে হুমকি ফোন আসতেই  নড়েচড়ে বসেছে স্বরাষ্ট্রমন্ত্রক। 

আরও পড়ুন, বাংলার 'নির্বাচনে অত্যাচারিত ৩৫ হাজার মহিলা', কী করে 'দেশ চাইছেন', মমতাকে নিশানার রুপার

কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগ সূত্রের খবর, ৯২ কোড সাধারণত পাকিস্তানের ফোনে ব্যবহৃত হয়। তাই ওই দেশের সাইবার ক্রিমিনাল থেকে জঙ্গিরা এমন কাজ করে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। এক ব্যাক্তি হোয়াটসঅ্যাপ কল করে পাকিস্তানি টানে হিন্দিতে হুমকি দিয়েছে অভিতাভ চক্রবর্তীকে। তাই স্বরাষ্ট্রমন্ত্রকের গোয়েন্দারা বিষয়টি খতিয়ে দেখছেন। কেন পাকিস্তান থেকে এরাজ্যের কোনও নেতাকে ফোন করা হল, তাও অনুসন্ধান করে দেখা হচ্ছে বলে গোয়েন্দা সূত্রে খবর।

আরও পড়ুন, 'হিন্দু বাঙালি উদ্বাস্তুকে ভারতীয় মনে করে BJP', নিশীথের নাগরিকত্ব ইস্যুতে কোর্টের চ্যালেঞ্জ সায়ন্তনের

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের এক কর্তা বলেছেন, আজকাল নেতাদের নম্বর সংগ্রহ করা খুব একটা কঠিন কাজ নয়। কিন্তু অমিতাভ চক্রবর্তীর মতো নেতাকে ফোন করার বিষয়টিতে আমরা গুরুত্ব দিচ্ছি। এর পিছনে কারণ আছে। ছেলেমানুষি করার জন্য কেউ ফোন করলে শুধু তাঁকে হুমকি দেওয়া হত। কিন্তু এক্ষেত্রে প্রধানমন্ত্রী ছাড়াও সেনাবাহিনীর মতো প্রধানকেও উল্লেখ করে হুমকি দেওয়া হয়েছে। তাই অন্য কোনও উদ্দেশ্য নিয়ে এই কল করা হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।' যদিও এই ফোনের বিষয়ে বৃহস্পতিবার কোনও প্রতিক্রিয়া দেননি খোদ অমিতাভ চক্রবর্তী।
 
 

 

Follow Us:
Download App:
  • android
  • ios