'যাবই', সরকারি নোটিশ পেয়েও হাওড়া যাওয়া নিয়ে কোর্টের চ্যালেঞ্জ শুভেন্দুর, তোপ মালব্য-র

'আটকালে আদালতে যাব', হাওড়ায় যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারিতে চ্যালেঞ্জ ছুড়লেন এবার শুভেন্দু অধিকারী।এদিন সকাল থেকেই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। কাঁথি থানার তরফে নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে শুভেন্দুকে হাওড়ার গ্রামীণ এলাকায় যেতে বারণ করা হয়েছে। কারণ সেখানে ইতিমধ্য়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এদিকে শুভেন্দুকে হাওড়ায় না যেতে দেওয়ায়, মমতার সরকারকে তোপ দেগে টুইট করেছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য।

Web Desk - ANB | Published : Jun 12, 2022 8:11 AM IST / Updated: Jun 12 2022, 04:05 PM IST

'আটকালে আদালতে যাব', হাওড়ায় যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারিতে চ্যালেঞ্জ ছুড়লেন এবার শুভেন্দু অধিকারী।এদিন সকাল থেকেই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। কাঁথি থানার তরফে নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে শুভেন্দুকে হাওড়ার গ্রামীণ এলাকায় যেতে বারণ করা হয়েছে। কারণ সেখানে ইতিমধ্য়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। আর এর প্রেক্ষিতেই শুভেন্দুর পাল্টা চ্যালেঞ্জ, সোমবার উচ্চ আদালতে যাবেন তিনি। 

এদিন শুভেন্দু বলেন, আমার উদ্দেশ্য ছিল, পার্টি অফিসে গিয়ে ক্ষয়ক্ষতি খতিয়ে দেখব। চার জন নিয়ে যাব। আমি বিরোধী দলনেতা। আমার অধিকার আছে। ১৪৪ ধারা ভাঙব কেন। এদিকে শুভেন্দু আরও বলেন, 'আমায় আটকালে তো পুলিশের সঙ্গে মারপিট করব না। আজ রবিবার উপায় নেই, তাই আগামীকাল উচ্চ আদালতে যাবো।' মূলত উত্তরপ্রদেশে বিজেপি নেত্রী নুপুর শর্মার বির্তকিত মন্তব্যের জের এবার উত্তরপ্রদেশ ছাড়িয়ে বাংলায়। ইসলাম বিদ্বেষী এমন ঘটনার প্রতিবাদে হাওড়ার বিভিন্ন জায়গায়, জাতীয় সড়কের একাংশ অবরোধের জেরে চূড়ান্ত ভোগান্তির শিকার সাধারণ মানুষ। তাই আপাতত বিজেপি বিধায়ককে ওই এলাকায় যেতে নিষেধ করা হয়েছে।

তবে শুভেন্দু অধিকারী শেষ অবধি কী করবেন, তা অজানা। তবে বিজেপি বিধায়কের ঘনিষ্ঠ সূত্রে খবর, এদিন দুপুর নিজের বাড়ি থেকে বেরিয়ে বিজেপি বিধায়ক অশোক দিন্দার বাড়ি যাবেন শুভেন্দু। সেখানকার পারিবারিক অনুষ্ঠানে যোগ দিয়ে রওনা দেবেন কলকাতার উদ্দেশ্যে। এদিকে শুভেন্দুকে হাওড়ায় না যেতে দেওয়ায়, মমতার সরকারকে তোপ দেগে টুইট করেছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য।

আরও পড়ুন, 'মমতার মন্তব্য উস্কানিমূলক, কেন্দ্রীয় বাহিনী নামাতে হবে', হাওড়া ইস্যুতে বিস্ফোরক সুকান্ত

আরও পড়ুন, ইটবৃষ্টি-বোমাবাজি, হাওড়ার পর হিংসা ছড়াল মুর্শিদাবাদে, জখম পুলিশ, ইন্টারনেট বন্ধের সিদ্ধান্ত

 

প্রসঙ্গত, কলকাতায় আসার পথে হাওড়ার গ্রামীণ এলাকা হয়ে আসার কথা ছিল তাঁর। উলুবেড়িয়া যাওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু পুলিশি পরামর্শের পর কী করেন এবার সেটাই দেখার। এদিকে গতকাল, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় টুইট করে বলেছেন, 'আগেও বলেছি, দুদিন ধরে হাওড়ার জনজীবন স্তব্ধ করে হিংসাত্মক ঘটনা ঘটানো হচ্ছে। এর পিছনে কিছু রাজনৈতিক দল আছে। এবং তাঁরা দাঙ্গা করাতে চায়। কিন্তু এসব বরদাস্ত করা হবে না। এসবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা হবে। পাপ করল বিজেপি, কষ্ট করবে জনগণ ? ' বলে প্রশ্ন ছুড়েছেন মুখ্যমন্ত্রী। আর তার পাল্টা তোপ দাগেন শুভেন্দুও। শুভেন্দু বলেন, ছেড়ে দিন, কঠোর ব্যবস্থা নেবেন আপনি কেন মিছে ধমক দিচ্ছেন। সবে কিছু দোকানপাট লুটেঠে, পার্টি অফিস, গাড়ি পুড়িয়েছে, বোম ছুড়েছে, থানায় পাথর মেরেছে,  রেল স্টেশন ভাঙচুর করেছে।'

আরও পড়ুন, রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের এক ছাদের তলায় আনতে তৎপর মমতা, সোনিয়া-সীতারাম-সহ ২২ জনকে চিঠি

 

Read more Articles on
Share this article
click me!