হাসপাতালে প্রবেশের পরই পা ছুঁয়ে প্রণাম স্বাস্থ্যকর্মীর, শুভেন্দুর বসার জন্য নিজের চেয়ার ছাড়লেন ডেপুটি সুপার

কর্মীসভা শেষে করেই শুভেন্দু যান দেবেন মাহাত গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। জ্বরে আক্রান্ত শিশুদের খোঁজ নিতেই সেখানে গিয়েছিলেনি তিনি। তাঁর সঙ্গে ছিলেন পুরুলিয়া বিধানসভার বিধায়ক সুদীপ মুখোপাধ্যায় এবং পুরুলিয়া লোকসভার সাংসদ জ্যোতির্ময় সিং মাহাত। 

Asianet News Bangla | Published : Sep 18, 2021 6:45 PM IST

হাসপাতালের ভিতরে কর্মরত স্বাস্থ্যকর্মী রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারীর পা ছুঁয়ে প্রণাম করছেন। ডেপুটি সুপার শুভেন্দু অধিকারীকে বসার জন্য নিজের ছেড়ে দিচ্ছেন। চেয়ার ছেড়ে দেওয়ার পর হাতজোড় করে তাঁকে প্রণাম করছেন। এমনই সব ভিডিও (ভিডিওর সত্যতা যাচাই করেনি এশিয়ানেট নিউজ বাংলা) ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এর প্রতিবাদে দেবেন মাহাত গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালের এমএসভিপিকে ঘিরে আজ বিক্ষোভ দেখান বেশ কয়েকজন যুবক। গোটা ঘটনার বিবরণ দিয়ে এই সংক্রান্ত একটি চিঠি নবান্নে মুখ্যমন্ত্রীর কাছেও পাঠিয়েছেন বিক্ষোভকারীরা।

১৬ সেপ্টেম্বর পুরুলিয়া জেলা বিজেপির পুরুলিয়া বিধানসভার কর্মী সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন শুভেন্দু। তেলকল পাড়ার একটি বেসরকারি রিসর্ট ক্যাম্পাসে ওই কর্মীসভা শেষে করেই শুভেন্দু যান দেবেন মাহাত গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। জ্বরে আক্রান্ত শিশুদের খোঁজ নিতেই সেখানে গিয়েছিলেনি তিনি। তাঁর সঙ্গে ছিলেন পুরুলিয়া বিধানসভার বিধায়ক সুদীপ মুখোপাধ্যায় এবং পুরুলিয়া লোকসভার সাংসদ জ্যোতির্ময় সিং মাহাত। শুভেন্দুকে হাসপাতালে দেখেই শুরু হয় তৎপরতা।

Latest Videos

 

 

ভিডিওতে দেখা যাচ্ছে, হাসপাতালের একজন কর্মী শুভেন্দু অধিকারীর পা ছুঁয়ে প্রণাম করছেন। জানান গিয়েছে তিনি নাকি হাসপাতালের ওয়ার্ড মাস্টার। এরপরেই শুভেন্দু যান ডেপুটি সুপার সুভাষ সাহার ঘরে। সেখানে, শুভেন্দুর বসার জন্য নিজের চেয়ার ছেড়ে দেন সুভাষ সাহা। তাঁর ঠিক পাশের দুটি চেয়ারে বসেন সুদীপ মুখোপাধ্যায় এবং জ্যোতির্ময় সিং মাহাত। অন্য আরেকটি চেয়ারে বসেন ডেপুটি সুপার নিজে। এরপরেই শুভেন্দু অধিকারীকে মাথায় হাত ঠেকিয়ে করজোড়ে প্রণাম করেন তিনি। এই ভিডিওগুলি এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

 

 

আরও পড়ুন- 'সবেমাত্র শুরু, এখনও অনেকের আসা বাকি রয়েছে', বাবুলের যোগদান প্রসঙ্গে বললেন অভিষেক

আর এই ঘটনার সমালোচনা করেছেন অনেকেই। কেন একজন রাজনৈতিক নেতাকে হাসপাতালে এই সম্মান দেওয়া হয়েছে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তুষার অবস্থি নামে পুরুলিয়া শহরের এক যুবক ওই হাসপাতালে বিক্ষোভের নেতৃত্ব দেন। পাশাপাশি হাসপাতালের সেদিনের ঘটনার বিবরণ সহ নবান্নে মুখ্যমন্ত্রীর কাছে চিঠিও পাঠানো হয়েছে। বিষয়টি নিয়ে তুষার অবস্থি জানান, "হাসপাতালে কর্মরত অবস্থায় এভাবে বিরোধী দলনেতাকে পা ছুঁয়ে প্রণাম করা। চেয়ার ছেড়ে দিয়ে করজোড়ে প্রণাম করা আমরা তা বরদাস্ত করব না। আমরা যখন কোভিড পরিস্থিতিতে মানুষকে সাহায্য করার জন্য পাশে এসে দাঁড়িয়েছিলাম তখন আমাদেরকে পুলিশ কেস দেওয়া হয়েছে। কারও যদি প্রণাম করার থাকে বা বিশেষভাবে সন্মান জানানোর থাকে তাহলে সেই নেতার বাড়িতে নিয়ে গিয়ে করুক। কিন্তু সরকারি হাসপাতালের ভিতর এসব মেনে নেওয়া যায় না।" এদিকে এই ঘটনা নিয়ে দেবেন মাহাতো গভর্নমেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

আরও পড়ুন- বাবুল জননেতা বা দক্ষ সংগঠক নন, বিজেপির ক্ষতি হবে না, বললেন শুভেন্দু অধিকারী

BJP Leader Anupam Hazra attack TMC after Babul Supriyo joins TMC RTB

Share this article
click me!

Latest Videos

'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল