TET Scam: দফায় দফায় জেরা মানিক ভট্টাচার্যকে, সকাল ১০টা ঢুকে সিজিও থেকে ছাড়া পেলেন রাত ১২টায়

দফায় দফায় প্রায় ১৪ ঘণ্টা জেরা করার পর রেহাই পেলেন প্রাক্তন প্রাথমিক শিক্ষা পর্যদরে চেয়ারম্য়ান তথা তৃণমূল কংগ্রেস বিধায়ক মানিক ভট্টাচার্য। টেট দুর্ণীতিকাণ্ডে তাঁকে জেরা করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাঁকে আগেই বুধবার সকালে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। 

Saborni Mitra | Published : Jul 28, 2022 2:08 AM IST

দফায় দফায় প্রায় ১৪ ঘণ্টা জেরা করার পর রেহাই পেলেন প্রাক্তন প্রাথমিক শিক্ষা পর্যদরে চেয়ারম্য়ান তথা তৃণমূল কংগ্রেস বিধায়ক মানিক ভট্টাচার্য। টেট দুর্ণীতিকাণ্ডে তাঁকে জেরা করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাঁকে আগেই বুধবার সকালে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।  ইডি-র নির্দেশ মতই তৃণমূলের নদিয়ার পলাশীপাড়ার বিধায়র সকাল ১০টাতেই সিজিও কমপ্লেক্সে হাজির হন। সেখান থেকে তিনি ছাড়া পান রাত ১২টা। সেই সময়ই তিনি বেরিয়ে যান। শিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডে তাঁকে ফের জিজ্ঞাসাবাদ করা হবে বলে ইডি সূত্রের খবর। 

গত ২২ জুলাই প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সঙ্গে সেই দিন আরও ১৪টি জায়গায় তল্লাশি চালিয়েছিল ইডির আধিকারিকরা। সেই তালিকায় ছিল মানিক ভট্টাচার্যের নাম। সেই দিন তাঁর বাড়িতেও প্রায় ১৪ ঘণ্টা তল্লাশি চালান হয়। সূত্রের খবর তাঁর বাড়ি থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে। সেই সূত্র ধরেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয় এদিন। প্রয়োজন পড়তে তাঁকে পার্থ চট্টোপাধ্যায়ের মুখোমুখি বসিয়েও জেরা করা হবে পারে ইডি সূত্রের খবর। 

শিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডে তাঁরে প্রাথমিক শিক্ষা পর্যদের সভাপতির পদ থেকে আগেই সরিয়ে দেওয়া হয়েছিল। পাশাপাশি তাঁর ও তাঁর পরিবারের সদস্যদের সম্পত্তির হিসেবও আদালতে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। যাইহোক শিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডে তিনিও ইডির ব়্যাডারে তলায় রয়েছেন। 

এদিন মানিক ভট্টাচার্যকে যখন জেরা করা হচ্ছিল তখন ইডির রেইড করে পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার বাড়িতে। সেখান থেকেও উদ্ধার হয় রাশি রাশি টাকা। যার পরিমাণ প্রায় ২০ কোটি। কলকাতার বিলাসবহুল আবাসনের মত এখানেও টাকা গুণতে মেশিন নিয়ে আসে তদন্ত সংস্থার আধিকারিকরা। নেওয়া হয় ব্যাঙ্কের সাহায্যও। অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল  প্রায় ২২ কোটি টাকা। সঙ্গে বহুমূল্যবান গয়না, বিদেশী মুদ্রা ও ২০টিরও বেশি মোবাইল ফোন। 

আগামী ৩ অগাস্ট পর্যন্ত পার্থ চট্টোপাধ্যায় আর অর্পিতা মুখোপাধ্যায়কে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হেফাজতে রাখা হবে। ৩ অগাস্ট আদালতে পার্থ আর অর্পিতাকে আবার আদালতে পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে । পার্থ আর অর্পিতা দুজনেরই জামিনের আবেদন খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। পাশাপাশি কলকাতা হাইকোর্টের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে এই ১০ দিনের ইডি হেফাজতের সময় পার্থ আর অর্পিতা দুজনেকেই ৪৮ ঘণ্টা অন্তর অন্তর মেডিক্যাল পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যেতে হবে। 

বেলঘরিয়ায় টাকা উদ্ধারের ঘটনায় বিস্ফোরক কুণাল ঘোষ, কী বললেন তৃণমূল মুখপাত্র

পার্থ শিকারের পর এবার কি মানিক ভট্টাচার্যে নজর ইডি-র, প্রাক্তন পর্ষদ সভাপতিকে হাজিরার নির্দেশ

রাজ্যসভায় ' কোপে ' তৃণমূল, মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনা করতে চেয়ে রাজ্যসায় সাসপেন্ড ১৯ বিরোধী সাংসদ

Read more Articles on
Share this article
click me!