Asianet News BanglaAsianet News Bangla

বেলঘরিয়ায় টাকা উদ্ধারের ঘটনায় বিস্ফোরক কুণাল ঘোষ, কী বললেন তৃণমূল মুখপাত্র

এসএসসি দুর্নীতি (SSC scam) মামলায় গ্রেফতার হয়েছেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও তার ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee)। এবার টালিগঞ্জের ফ্ল্যাটের পর অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটেও উদ্ধার হল বিপূল পরিমাণে টাকা। এই বিষে মুখ খুলে উদ্বেজনক বললেন কুণাল ঘোষ (Kunal Ghosh)।

TMC leader Kunal Ghosh says worrisome on recovering of crore of rupees from Arpita Mukherjee s Belgharia flat spb
Author
Kolkata, First Published Jul 28, 2022, 1:04 AM IST

টালিগঞ্জের পর এবার পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্য়ায়ের বেলঘরিয়ার ফ্ল্যাট থেকেও উদধার হল পাহাড় প্রমাণ টাকা। এসএসসি দুর্নীতি কাণ্ডের তদন্তে নেমে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকার পরিমাণ ৪০ কোটি ছাড়িয়ে গিয়েছে। সঙ্গে উদ্ধার হয়েছে সোনার বাট, গুরুত্বপূর্ণ নথিপত্র সহ একাধিক জিনিস। টাকার পরিমাণ দেখে চক্ষু চড়ক গাছ গোটা বাংলার। এই ঘটনাকে উদ্বেগজন ও মাথা হেঁট হওয়ার মত বললেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। একইসঙ্গে গোটা বিষয়ে দল নজর রাখছে বলেও জানিয়েছেন কুণাল ঘোষ।

কুণাল ঘোষ বলেছেন,'অত্যন্ত উদ্বেগজনক ছবি। আবার বলছি, যথেষ্ট উদ্বেগজনক। রহস্যজনক বিষয়। এটাকে কোনওমতেই আড়াল করার চেষ্টা আমি করব না। এ একেবারেই কাম্য নয়। এটা মাথা হেঁট হয়ে যাওয়ার মতো ঘটনা। এত টাকা এক জায়গায় জমিয়ে রাখা আলিবাবার গল্পে দেখা গিয়েছিল! এই ছবি আমাদের পক্ষে গর্বের নয়, কলঙ্কের। গোটা পরিস্থিতিটাই অস্বাভাবিক।' পাশাপাশি তিনি আরও জানিয়েছেন,'আমরা দোষীকে আড়াল করার চেষ্টা করব না। এত টাকা কে রাখল, কারা রাখল, কী ভাবে রাখল, তা তদন্ত করে তাদের সম্পর্কে ইডি ন্যূনতম তথ্যপ্রমাণ আদালতে পেশ করলে দল উপযুক্ত ব্যবস্থা নেবে।' পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে তা নিয়ে মুখ না খুললেও কণাল ঘোষ জানিয়েছেন, দলের শীর্ষ নেতৃত্ন যথাসময়ে ব্যবস্থা নেবে। পার্থ চট্টোপাধ্যায় সংবাদ মাধ্যমের সামনে একবারও কেন বলতে পারলেন না তিনি নির্দোষ সেই বিষয়েও প্রশ্ন তুলেছেন কুণাল ঘোষ।

বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে পাহাড় প্রমাণ টাকা উদ্ধারের ঘটনায়আসরে নেমেছে বিরধী দল বিজেপিও। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ট্যুইটে লিখেছেন,'টান টান উত্তেজনা। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর কে জিতবে? বেলঘরিয়া না টালিগঞ্জ? টাকা উদ্ধারে এগিয়ে বাংলা!পেঁয়াজের খোসা ছড়ানো চলছে।' বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সোশ্যাল মিডিয়ায় লিখেছেন,'পশ্চিমবঙ্গের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখার্জির ফ্ল্যাট থেকে বিপূল পরিমাণ নগদ, প্রায় ১৫ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। ইডি এর আগে ২০ কোটি টাকা উদ্ধার করেছে। কল্পনা করুন যে বাংলায় টিএমসি লুট করছে, এটি হিমশৈলের একটি চূড়া মাত্র।' 

আরও পড়ুনঃপ্রাথমিক তল্লাশিতেই উদ্ধার ২০ কোটি নগদ-এক কোটির সোনা, অর্পিতার সম্পত্তির পরিমাণে চোখ কপালে ইডির

আরও পড়ুনঃ'বাংলায় টিএমসি লুট করছে', অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে বিপূল টাকা উদ্ধারের পর তোপ বিজেপি নেতৃত্বের

প্রসঙ্গত, এর আগে অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জের ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয়েছিল ২১ কোটি  ৯০ লক্ষ টাকা। সঙ্গে উদ্ধার করা হয়েছিল ৭৯ লক্ষ টাকার বেশি সোনা গহনা। বিদেশি মুদ্রা সহ  অন্যান্য সম্পত্তির নথি। ইডি সূত্রে খবর এখনও পর্যন্ত ১২০ কোটি টাকারও বেশি সম্পত্তির হদিশ পাওয়া গিয়েছে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্য়ায়ের। বর্তমানে ১০ দিনের ইডি হেফাজতে রয়েছেন দুজন। প্রতিদিন চলছে জেরা। এখন দেখার বিষয় এসএসসি দুর্নীতি কাণ্ডের তদন্তে উঠে আসে আর কোন কোন চাঞ্চল্যকর তথ্য। 

Follow Us:
Download App:
  • android
  • ios