শুভেন্দু বসায় ভেঙে পড়েছিল খাট, ময়নাগুড়ির নির্যাতিতার পরিবারকে নতুন করে কিনে দিল তৃণমূল

শুভেন্দু বসায় ভেঙে গিয়েছিল খাট। ময়নাগুড়িতে নির্যাতিতার পরিবারকে নতুন খাট কিনে দিল তৃণমূল।  ব্যাস আর কি, সময়-সুযোগের সদ ব্যবহার করল শাসকদল।   

Ritam Talukder | Published : May 1, 2022 11:50 AM IST / Updated: May 01 2022, 05:43 PM IST

শুভেন্দু বসায় ভেঙে গিয়েছিল খাট। ময়নাগুড়িতে নির্যাতিতার পরিবারকে নতুন খাট কিনে দিল তৃণমূল। বোঝাই যাচ্ছে বিয়ের তত্ত্বকথা নয়, আধিপত্য কথা। রাজনীতিতে আসন যদি জায়গা পায়, তবে খাট পাবে না কেন। নিতান্তই অবান্তর প্রশ্ন হলেও, এই খাট নিয়ে মাস্ট্রার স্ট্রোক খেলে দিয়েছে এবার ঘাসফুল শিবির। মূলত ময়নাগুড়িতে নির্যাতিতার পরিবারের পাশে থাকতেই সদলবলে গিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে নির্যাতিতার বাড়িতে গিয়ে জুত করে খাটে বসেওছিলেন। এমনই সময় পূর্বাভাস ছাড়াই খাট শুদ্ধ ভেঙে হুড়মুড়িয়ে নিচে পড়েন শিশির পুত্র। ব্যাস আর কি, সময়-সুযোগের সদ ব্যবহার করল শাসকদল।  ময়নাগুড়িতে নির্যাতিতার পরিবারকে নতুন খাট কিনে দিন জলপাইগুড়ি জেলা তৃণমূল যুব সভাপতি সৈকত চট্টোপাধ্যায়। 

প্রথম কথা একেই রাজ্য পুলিশের প্রশংসা করে বসে আছে নির্যাতিতার পরিবার। ধর্ষণের চেষ্টার শিকার হতেই অপমানে-আঘাতে গায়ে আগুন দিয়ে আত্মহত্যা করে নির্যাতিতা। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে গেলেও শেষ রক্ষা হয়নি। ঘটনার পরপরই সিবিআই তদন্ত চেয়ে গর্জে ওঠেন  মৃতার বাবা। অর্থাৎ রাজ্যে হওয়ার একের পর এক হিংসার ঘটনার পর ময়নাগুড়িও একটু একটু করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাঁধে তদন্তের ভরসা করছিল। শুধু কলকাতা হাইকোর্টের সিলমোহর বসানো বাকি ছিল। কিন্তু আচমকাই ৩৬০ ডিগ্রি ঘুরে নির্যাতিতার বাবা বলেন, পুলিশি পদক্ষেপে তিনি খুশি। রাজ্য পুলিশেই আস্থা রয়েছে বলে জানান ময়নাগুড়ির নির্যাতিতার বাবা। কিন্তু যে কয়েকদিন আগেও কেন্দ্রীয় তদন্তাকারী সংস্থার উপর ভরসা পাচ্ছিল, সিবিআই তদন্ত চাইছিল, তার আচমকা কী করে দাবি বদলে গেল, এইনিয়েই প্রশ্ন ওঠে। আর তারপরই ময়নাগুড়ির পরিবারের কাছে ছোটেন শুভেন্দু অধিকারী। কিন্তু এমনই সময় ঘটে যায় অঘটন। 

আরও পড়ুন, বিস্ফোরক অভিযোগ তুলে বিজেপিতে গণইস্তফা, তথাগত-অনুপমের কথাই কি সত্যি হল এবার

আরও পড়ুন, বাবুলের শপথ ইস্যুতে ফের বিতর্কে রাজ্যপাল, স্পিকারকে পাশ কাটিয়ে ডেপুটি স্পিকারকে দায়িত্ব

ময়নাগুড়িতে নির্যাতিতার পরিবারের কাছে যান শুভেন্দু অধিকারী এবং উত্তরবঙ্গের বিজেপির শীর্ষ নের্তৃত্ব। সেখানে গিয়ে  নির্যাতিতা কিশোরীর বাড়িতে ঘরের খাটে আরাম করে বসেন। আর তখনই আচমকা ভেঙে পড়ে খাটটি। এরপরেই  টাল সামলাতে না পেরে পড়ে যান রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তারপর ধাতস্ত হতে কিছু সময় লেগে যায় শিশির পুত্রের। এই ঘটনার পর তিনি কথা বলেন নির্যাতিতার পরিবারের সঙ্গে।আর এই জায়গাতেই শুভেন্দু বলেন, 'সংবাদমাধ্যমের খবর দেখানো এবং আমাদের প্রতিবাদে পুলিশ একটু নড়ে বসলেও এরা কিছু করবে না। আমরা পরামর্শ দিয়েছি, আপনারা সিবিআই তদন্ত করুন। আমরা আইনি সহায়তা দেব।' কিন্তু ততক্ষণে পাহাড়ি নদী অন্য দিকে বইছে যে। সিবিআই ইস্যুকে তাক করতে তাই সরাসরি নয়, পরিবারকে খাট উপহার দেওয়ায় মন দিয়েছে তৃণমূল। তবে শুধুই খাট নয়, নির্যাতিতার বাবাকে আর্থিক সাহায্য এবং নির্যাতিতার ভাইয়ের পড়াশোনার খরচ পর্যন্ত দেওয়ার আশ্বাস দিয়েছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন, ঘনিষ্ঠভাবে দেখে ব্ল্যাকমেল, ভিডিও ভাইরালের হুমকি দিয়ে নাবালিকাকে লাগাতার গণধর্ষণ বোলপুরে

Read more Articles on
Share this article
click me!