'আগামী দিনে তৃণমূল ছাড়া কোনও রাজনৈতিক শক্তি থাকবে না', চ্যালেঞ্জ আবু তাহের খানের

লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে এখন থেকেই রাজনৈতিক সলতে পাকানো শুরু করে দিয়েছে মুর্শিদাবাদ জেলা তৃণমূল নেতৃত্ব। আর সেই মত শেষ পর্যন্ত মুর্শিদাবাদ জেলায় সাংগঠনিক শক্তিকে ঢেলে সাজাতে বড়োসড়ো সিদ্ধান্ত নিল তৃণমূল ভবন।  

Asianet News Bangla | Published : Aug 18, 2021 8:53 AM IST


লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে এখন থেকেই রাজনৈতিক সলতে পাকানো শুরু করে দিয়েছে মুর্শিদাবাদ জেলা তৃণমূল নেতৃত্ব। আর সেই মত শেষ পর্যন্ত মুর্শিদাবাদ জেলায় সাংগঠনিক শক্তিকে ঢেলে সাজাতে বড়োসড়ো সিদ্ধান্ত নিল তৃণমূল ভবন।  

আরও পড়ুন, Tripura: খাবারও দেওয়া হচ্ছে না ত্রিপুরায়, ভয়াবহ অভিযোগ সায়নীর
মঙ্গলবার মুর্শিদাবাদকে সাংগঠনিকভাবে দু’টি জেলায় ভাগ করা হল। বহরমপুর-মুর্শিদাবাদ জেলার সভাপতির দায়িত্ব দেওয়া হল শাওনী সিংহ রায়। এই প্রথম কোনও মহিলাকে সভাপতির পদে বসানো হল। এই সাংঠনিক জেলার চেয়ারম্যান আবু তাহের খানকে করা হয়েছে। তিনিই এতদিন জেলা সভাপতির পদে ছিলেন। সাহানাজ বেগম বহরমপুর-মুর্শিদাবাদ জেলার মহিলা সংগঠনের সভাপতি পদে রয়েছেন। তিনি আগেও ওই পদে ছিলেন। জেলার যুবসংগঠনের সভাপতি পদে নতুন মুখ আনা হয়েছে। ওই পদে আনারুল ইসলামকে বসানো হয়েছে। জেলার আইএনটিটিইউসির সভাপতি পার্থ প্রতিম সরকারকে করা হয়েছে।

"

জঙ্গিপুর সাংগঠনিক জেলার সভাপতি পদে খলিলুর রহমানকে বসানো হলো। তিনি সংসদ সদস্যও। ওই জেলার চেয়ারম্যান হয়েছেন নবগ্রামের বিধায়ক কানাইচন্দ্র মণ্ডল। মহিলা সভাপতি হালিমা খাতুনকে করা হয়েছে। যুব সভাপতির পদে এ হাসান হাবিব পারভেজকে বসানো হয়েছে। জঙ্গিপুর সাংগঠনিক জেলার আইএনটিটিইইউসির সভাপতি পদে আমিরুল ইসলামকে বসানো হয়েছে। খলিলুরসাহেব বলেন, দল যে দায়িত্ব দিয়েছে, তা পালন করব। এদিন দলীয় সূত্রে জানা গিয়েছে, মুর্শিদাবাদকে দু’টি সাংগঠনিক জেলায় ভাগ করা নিয়ে বহু দিন ধরেই চর্চা চলছিল। বহরমপুর থেকে ফরাক্কা বা জঙ্গিপুরের সাংগঠনিক কাজ দেখভাল করা কঠিন হয়ে পড়ছিল। তাই রাজ্য নেতৃত্ব জেলাকে দু’টি ভাগ করায় দলের কর্মীরা উচ্ছ্বাস প্রকাশ করেন  সিদ্ধান্ত নেওয়ার পরে। 

আরও পড়ুন, আফগানিস্তানে বাংলার কত জন মানুষ আটকে রয়েছেন, খোঁজ নিতে নির্দেশ নবান্নের

তাঁদের মতে, রাজ্য নেতৃত্ব নতুন কমিটিতে বেশ কিছু চমক দিয়েছে। অনেকেই এই কমিটি নিয়ে আগাম অনুমান করতে পারেনি।তৃণমূল নেতৃত্ব জানিয়েছে, শহরের সভাপতিদের নামও এদিন ঘোষণা করা হয়েছে। বহরমপুর শহরে নাড়ুগোপাল মুখোপাধ্যায়, জিয়াগঞ্জ-আজিমগঞ্জ অরুণ সাহা, কান্দি তরুণ ত্রিবেদী, মুর্শিদাবাদ সন্দীপ দত্ত, বেলডাঙা শুভাশিস বন্দ্যোপাধ্যায় ও ডোমকল শহরের সভাপতি কামরুজ্জামান মণ্ডলকে করা হয়েছে। জঙ্গিপুর শহরে শত্রুঘ্ন সরকার ও ফিরোজ শেখকে সভাপতি করা হয়েছে। ধূলিয়ান শহরে মেহেবুব আলমকে সভাপতি করা হয়েছে। মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের তৃণমূল সাংসদ আবু তাহের খান বলেন,"আগামী দিনে মুর্শিদাবাদ জেলা তৃণমূল ছাড়া আর কোনও রাজনৈতিক শক্তি থাকবে না"।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!